The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ

আসুন সেই বিষয়টি আজ দেখে নেওয়া যাক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চোখের নিচের কালো দাগ নিয়ে অনেকেরই সমস্যা রয়েছে। সাধারণভাবে সেইসব সমস্যা সমাধান করা বেশ কঠিন মনে হয়। তবে কিছু কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ। চোখের নিচে কালো দাগ পড়ার সমস্যা প্রায় সবারই রয়েচে। এই দাগ দূর করতে গিয়ে গলদঘর্ম হয়ে যান অনেকেই। তবে ঘরে বসেই কেবল আলু এবং শসার মাধ্যমে ৩টি ধাপে চোখের নিচের কালো দাগ দূর করে দিতে পারেন। কিভাবে করতে হবে এটি? আসুন সেই বিষয়টি আজ দেখে নেওয়া যাক।

কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ 1

চোখের নিচের কালো দাগ নিয়ে অনেকেরই সমস্যা রয়েছে। সাধারণভাবে সেইসব সমস্যা সমাধান করা বেশ কঠিন মনে হয়। তবে কিছু কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ। চোখের নিচে কালো দাগ পড়ার সমস্যা প্রায় সবারই রয়েচে। এই দাগ দূর করতে গিয়ে গলদঘর্ম হয়ে যান অনেকেই। তবে ঘরে বসেই কেবল আলু এবং শসার মাধ্যমে ৩টি ধাপে চোখের নিচের কালো দাগ দূর করে দিতে পারেন। কিভাবে করতে হবে এটি? আসুন সেই বিষয়টি আজ দেখে নেওয়া যাক।

প্রথমে একটি শসা নিয়ে নিন। তারপর শসাটিকে না ছিলে একটা গ্রেটারে গ্রেট করে নিন। এরপর একটা পরিষ্কার কাপড়ের সাহয্যে এর রস ছেকে নিন। এরপর একটি আলু নিন এবং আলুটিকে গ্রেটারে গ্রেট করে নিন। এবার একইভাবে আলুর রসও একটা কাপড়ের সাহায্যে বের করে নিন।

এখন এক টুকরো তুলো নিয়ে প্রথমে আলুর রস দিন এবং তারপর বাড়তি রসটা চেপে বের করে দিন। এখন এটি অর্থাৎ ভেজানো তুলাটি চোখে লাগিয়ে রাখুন। এই ভাবে অন্তত পক্ষে ১০ মিনিট রেখে দিন। ১০ মিনিট পর তুলাটি উল্টে আরও ১০ মিনিট রাখুন। এবার একই ভাবে শসার রসটাও তুলার সঙ্গে চুবিয়ে ১০ মিনিট রাখুন। ১০ মিনিট পর সেটি আবার উল্টিয়ে আবারও ১০ মিনিট রাখুন। এভাবে ব্যবহার করুন।

চোখের পুরো অংশেই তুলা লাগিয়ে নিতে হবে যাতে করে কোনো অংশই ফাঁকা না থাকে। এটি সপ্তাহে দুই বার করতে হবে। নিয়মিত ব্যবহারে আপনার চোখের নিচের কালো দাগ একেবারে দূর হয়ে যাবে।

তাছাড়াও সবুজ শাক সবজি খাওয়া অত্যন্ত ভালো একটি কাজ। কারণ কিছু ভিটামিনের অভাবেও শরীরের দাগসহ নানা উপসর্গ অনেক সময় দেখা যায়। তাই প্রতিদিনের খাবারের সঙ্গে শাক সবজি রাখুন।

Loading...