The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হুয়াওয়ের উচ্চগতিসম্পন্ন দুই রাউটার

আরও থাকছে ১২০০ এমবিপিএস পর্যন্ত গতিসুবিধা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হুয়াওয়ের উচ্চগতিসম্পন্ন দু’টি ওয়্যারলেস রাউটার নিয়ে এসেছে। এতে আরও থাকছে ১২০০ এমবিপিএস পর্যন্ত গতিসুবিধা! রাউটার দু’টির বিশেষত্বই হলো এলডিপিসি প্রযুক্তি। এই প্রযুক্তির কারণে নেটওয়ার্ক রেঞ্জের মধ্যে এক কিংবা একাধিক পুরু দেওয়াল থাকলেও ইন্টারনেটের গতি ব্যাহত হবে না। সম্প্রতি দেশের বাজারে নিয়ে আসা রাউটার দু’টি হুয়াওয়ে অনুমোদিত সকল ব্র্যান্ডশপেই পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

হুয়াওয়ের উচ্চগতিসম্পন্ন দুই রাউটার 1

হুয়াওয়ের উচ্চগতিসম্পন্ন দু’টি ওয়্যারলেস রাউটার নিয়ে এসেছে। এতে আরও থাকছে ১২০০ এমবিপিএস পর্যন্ত গতিসুবিধা! রাউটার দু’টির বিশেষত্বই হলো এলডিপিসি প্রযুক্তি। এই প্রযুক্তির কারণে নেটওয়ার্ক রেঞ্জের মধ্যে এক কিংবা একাধিক পুরু দেওয়াল থাকলেও ইন্টারনেটের গতি ব্যাহত হবে না। সম্প্রতি দেশের বাজারে নিয়ে আসা রাউটার দু’টি হুয়াওয়ে অনুমোদিত সকল ব্র্যান্ডশপেই পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

হুয়াওয়ে রাউটার ডব্লিউএস ৩১৮ এন (দুই অ্যান্টেনা) এবং ডব্লিউএস ৫২০০ (চার অ্যান্টেনা) নামে এই রাউটার দুটিতে থাকছে প্যারেন্টাল কন্ট্রোল, ডিভাইস ম্যানেজমেন্ট, ওয়াইফাই টাইমারসহ দরকারি সকল ফিচার। রাউটার দু’টিতে সব সময় একইরকম গতি পাওয়া যাবে যে কারণে গতি হ্রাসের সমস্যা আর থাকবে না।

চার অ্যান্টেনার এই রাউটারটিতে ১ গিগাহার্জের ২৮ ন্যানোমিটারের একটি চিপসেটও ব্যবহার করা হয়েছে। এই চিপসেটটি ২৮ ন্যানোমিটারের হওয়ায় উচ্চগতির পারফরমেন্সও পাওয়া যাবে। দ্বিতীয় প্রজন্মের এই ডুয়াল ব্যান্ডের ওয়্যারলেস এই রাউটারটিতে স্পিড পাওয়া যাবে ১২০০ এমবিপিএস পর্যন্ত। এলডিপিসি প্রযুক্তির এই রাউটারে একঙ্গে ৫ গিগাহার্জ এবং ২.৪ গিগাহার্জের সিগন্যাল পাওয়া সম্ভব।

হুয়াওয়ের ৫ ডিবিআই এর দুই অ্যান্টেনার রাউটারটিতে সিগন্যাল পাওয়া যাবে ৩০০ এমবিপিএস। যার ফ্রিকোয়েন্সি ২.৪ গিগাহার্জ। এলডিপিসি প্রযুক্তি ব্যবহার করায় দু’টি দেওয়াল ভেদ করলেও রাউটারটিতে গতি পাওয়া যাবে ৬৪.৫ এমবিপিএস। অন্য প্রযুক্তির তুলনায় এলডিপিসি ইন্টারনেটের গতিরও বৃদ্ধি করবে ৫০ শতাংশ।

এই রাউটার দু’টি মোবাইল অ্যাপ দিয়ে নিয়ন্ত্রণের পাশাপাশি এতে রয়েছে স্মার্ট হোম লিংক টেকনোলজি, মাসভিত্তিক অ্যাকটিভিটি রিপোর্ট পাওয়ার সুবিধাও রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...