উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস নির্বাচিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকার দুই সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল ইতিমধ্যেই হাতে এসে পৌঁছেছে। এতে দেখা যায় উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গতকাল দুটি সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয়। কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা হলেও সার্বিকভাবে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয়েছে। যদিও ভোটারের উপস্থিতি ছিলো খুবই কম। এই নির্বাচনে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম বিপুল ভোটে জয় লাভ করেছেন।

ঢাকার দুই সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল ইতিমধ্যেই হাতে এসে পৌঁছেছে। এতে দেখা যায় উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গতকাল দুটি সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয়। কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা হলেও সার্বিকভাবে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয়েছে। যদিও ভোটারের উপস্থিতি ছিলো খুবই কম। এই নির্বাচনে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম বিপুল ভোটে জয় লাভ করেছেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী দেখা যায় যে, ঢাকা দক্ষিণে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। অর্থাৎ ধানের শীষের চেয়ে তাপস ১ লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

Related Post

অপরদিকে ঢাকা উত্তরে নৌকা প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৮০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল, তিনি পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮৪১ ভোট। আওয়ামী লীগ প্রার্থী এগিয়ে ছিলেন ১ লাখ ৭২ হাজার ৯৬১ ভোটের ব্যবধানে।

এদিকে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে রাজধানী ঢাকায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। আজ রবিবার (২ ফেব্রুয়ারি) ভোর ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা শহরে এই হরতাল কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

This post was last modified on ফেব্রুয়ারী ২, ২০২০ 9:44 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে