রূপচর্চা

মেঘলা দিনে উজ্জ্বল ত্বক কীভাবে পাবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেঘলা দিনে উজ্জ্বল ত্বক নিয়ে আপনার চিন্তার কারণ তো হতেই পারে। তাই চিন্তার কিছু নেই। আজ রয়েছে মেঘলা দিনে উজ্জ্বল ত্বক কীভাবে পাবেন সেই বিষয়ে আলোচনা করা হবে।

মেঘলা দিনে উজ্জ্বল ত্বক নিয়ে আপনার চিন্তার কারণ তো হতেই পারে। তাই চিন্তার কিছু নেই। আজ রয়েছে মেঘলা দিনে উজ্জ্বল ত্বক কীভাবে পাবেন সেই বিষয়ে আলোচনা করা হবে।

মেঘলা দিন মানেই বোঝায় আকাশের মন খারাপ! চারদিকে কেমন যেনো একটা বিষণ্নতা ছড়িয়ে থাকে সব সময়। দিনের আলোতেও মলিন লাগে তখন। এমন দিনে ত্বকের মলিনতাও যেনো বেড়ে না যায়! সেই জন্যই নিতে হবে একটু বাড়তি যত্ন। তাতেই আপনার ত্বক আবারও হেসে উঠবে।

Related Post

# বর্ষা এলে দুই মাস বাতাসে আর্দ্রতার পরিমাণ সবচেয়ে বেশি থাকে, তবে তাই বলে ময়েশ্চারাইজার মাখা বন্ধ করলে কিন্তু চলবে না। ময়েশ্চারাইজার না মাখলে ত্বক বেশ শুকনো হয়ে যাবে, বিপত্তিও বাড়তে পারে। বর্ষার দিনে ত্বকের রোমছিদ্র বন্ধ হয়ে যাতে ব্রণ নাও বেরোতে পারে, তাই বেছে নিন তেলাভাব বিহীন ময়শ্চারাইজার রাখার জন্য।

# রাতের বিউটি রুটিনে অ্যালোভেরা রাখতেই হবে আপনাকে। অ্যালোভেরার গুণযুক্ত বডি লোশন সারা গায়ে ভালো করে মেখে নিন। এটি হালকা টেক্সচারের হওয়ার কারণে দ্রুত শুষে যায় ও ত্বক আর্দ্র এবং কোমল থাকে।

# অতিরিক্ত আর্দ্রতায় চুল রুক্ষ, প্রাণহীন হয়ে যেতে পারে। তাই এই সময়টায় আপনার দরকার অ্যান্টি-ফ্রিজ শ্যাম্পু ব্যবহার যা চুলে পুষ্টি জোগাবে অথচ চুল তেলতেলে কিংবা ন্যাতানো হবে না। শ্যাম্পু কেনার সময় লেবেলে অবশ্যই অ্যান্টি-ফ্রিজ লেখা রয়েছে কিনা দেখে নিতে হবে আপনাকে।

# আকাশে মেঘ রয়েছে অর্থই কিন্তু সানস্ক্রিন বাদ দেওয়া নয়। রোদের তেজ কম থাকলেও আপনার ত্বক ক্ষতিগ্রস্ত হতে পারে, তাই আপনাকে সানস্ক্রিন ব্যবহার করতেই হবে। আর্দ্র মৌসুমে ত্বক সুরক্ষিত রাখে, ঠিক এমন সানস্ক্রিন ব্যবহার করতে হবে আপনাকে।

# আমরা জানি সুগন্ধী ছাড়া সাজ সম্পূর্ণ হয় না, একথা যেমন ঠিক, আবার তেমনি ঘামের হামলা থামিয়ে তরতাজা থাকতেও দরকার হয় সুগন্ধী। হালকা গন্ধের বডি মিস্ট স্প্রে করে নিলে বর্ষার মেঘলা দিনগুলোতেও আপনি ফুরফুরে থাকতে পারবেন তাতে সন্দেহ নেই।

তাই অবহেলা না করে উপরোক্ত পরামর্শ অনুযায়ী মেঘলা দিনে আপনার ত্বকের যত্ন নিন। তাহলে আপনি ভালো থাকতে পারবেন।

This post was last modified on ফেব্রুয়ারী ২৫, ২০২০ 5:11 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কখনও কখনও প্রকৃতি আমাদের মুগ্ধ করে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ১৩ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩০ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নিয়ম না মেনে হাঁটলে সুফল পাওয়া দুষ্কর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শরীরচর্চার সব উপায়ের মধ্যে হাঁটাকেই বেশি গুরুত্ব দেন অনেকেই। তবে…

% দিন আগে

কমিউনিটির মধ্যে বন্ধন গড়ে তুলতে আইএসডি ফেয়ার অনুষ্ঠিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্কুল, শিক্ষার্থী ও কমিউনিটির মধ্যে ঐক্য এবং একাত্মতা উদযাপনে আইএসডি…

% দিন আগে

কৃষকদের জলবায়ু-সহিষ্ণু করে তুলতে একসঙ্গে কাজ করবে আইফার্মার এবং উইনরক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফার্মার লিমিটেডের প্রধান কার্যালয়ে গত ৮ মে আইফার্মার লিমিটেড ও…

% দিন আগে

তাহসানের সঞ্চালনায় ফ্যামিলি ফিউড-এর বাংলাদেশি সংস্করণ বঙ্গতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের অন্যতম শীর্ষ ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ’তে শীঘ্রই আসছে জনপ্রিয় মার্কিন…

% দিন আগে

এসএসসিতে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ৮৩ দশমিক…

% দিন আগে