বিকাশে ভুল করে অন্যের কাছে যাওয়া টাকা ফেরত পাবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দ্রুততম সময়ে আর্থিক লেনদেন করার জন্য বিকাশ একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে পরিগণিত হয়ে থাকে। তাৎক্ষণিক টাকা পাঠাতে এর কোনো জুড়ি নেই। তবে অনেক সময় অসাবধানতাবশত ভুল নম্বরে টাকা চলে যেতে পারে। এই সমস্যায় পড়লে আপনি কী করবেন? আজ জেনে নিন বিষয়টি।

বর্তমান সময়ে দ্রুততম সময়ে আর্থিক লেনদেন করার জন্য বিকাশ একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে পরিগণিত হয়ে থাকে। তাৎক্ষণিক টাকা পাঠাতে এর কোনো জুড়ি নেই। তবে অনেক সময় অসাবধানতাবশত ভুল নম্বরে টাকা চলে যেতে পারে। এই সমস্যায় পড়লে আপনি কী করবেন? আজ জেনে নিন বিষয়টি।

বিকাশ একাউন্ট থেকে ভুলবশত অন্য কোনো নাম্বারে টাকা চলে গেলে প্রথমেই নিকটস্থ থানায় যোগাযোগ করতে হবে। ট্রানজেকশন নাম্বার নিয়ে জিডি করতে হবে। যতো দ্রুত সম্ভব জিডির কপি নিয়ে বিকাশ অফিসে যোগাযোগ করতে হবে এবং আপনার সমস্যা জানাতে হবে।

Related Post

খেয়াল রাখবেন টাকা ভুল নাম্বারে গেলে সঙ্গে সঙ্গে প্রাপককে কখনও ফোন দেবেন না। আমাদের দেশে অন্যের টাকা ভুল করে চলে গেলে, তা ফিরিয়ে দেওয়ার মানসিকতা খুব কম লোকই রাখেন। কারণ তিনি টাকা উঠিয়ে ফেললে, তখন আপনার করার কিছুই থাকবে না। তবে তিনি টাকা উঠানোর আগেই, জিডি কপি ও মেসেজসহ যদি বিকাশ অফিসে যোগাযোগ করেন, তারা টেম্পোরারিভাবে ওই ব্যক্তির অ্যাকাউন্ট লক করে, উনার সঙ্গে কথা বলবেন।

প্রাপক যদি তখন স্বীকার করে টাকা এসেছে, বিকাশ অফিস থেকেই সেই টাকা স্থানান্তর করে দেবে। যদি তিনি নিজের টাকা দাবি করে বসেন, তাহলে ৭ কর্মদিবসের মধ্যে তাকে অফিসে এসে তার অ্যাকাউন্ট তখন ঠিক করে নিতে হবে। পরবর্তী ৬ মাসে যদি তিনি অফিসে না আসেন, তাহলে প্রেরকের অ্যাকাউন্টে ওই টাকা পৌঁছে যাবে। পরবর্তী ৬ মাসে অ্যাকাউন্ট ঠিক না করলে অ্যাকাউন্টটি অটো ডিজেবল হয়ে যাবে চিরদিনের জন্য এবং প্রেরক আদালতের সাহায্য নিয়ে টাকা ফেরত আনতে পারবেন।

জানা গেছে, এই সিস্টেমটি বিকাশ ছাড়াও রকেট এবং নগদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। অর্থাৎ রকেট ও নগদের ক্ষেত্রেও এই একই সিস্টেমে ভুল করে যাওয়া টাকা উদ্ধারে পদক্ষেপ নিতে পারেন। ঠিক এই পদ্ধতিতে জিডি করে টাকা উদ্ধারে ব্যবস্থা গ্রহণ করতে পারবেন সেই গ্রাহক।

This post was last modified on ফেব্রুয়ারী ২৬, ২০২০ 11:48 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে