রূপচর্চা

রুক্ষ চুলের যত্নে ব্যবহার করুন কলার মাস্ক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চুলে রুক্ষতা দেখা দিতেই পারে। তবে চুলে যদি কখনও রুক্ষ ভাব দেখা যায় তাহলে আপনাকে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে আপনি রুক্ষ চুলের যত্নে ব্যবহার করতে পারেন কলার মাস্ক।

চুলে রুক্ষতা দেখা দিতেই পারে। তবে চুলে যদি কখনও রুক্ষ ভাব দেখা যায় তাহলে আপনাকে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে আপনি রুক্ষ চুলের যত্নে ব্যবহার করতে পারেন কলার মাস্ক।

খুব সাধারণ বিষয় হলো চুলে প্রাণ না থাকলে তাতে কোনও রকম স্টাইলও করা সম্ভব হয় না। রুক্ষ চুলের যত্ন না নিলে চুলের ডগা ফাটা, চুল পড়ার মতো সমস্যা লেগেই থাকে। তবে কথায় কথায় তো পার্লারে ছোটাও সম্ভব নয়। এতে অর্থ ও সময় দুটোই ব্যয় হবে। তাই আসুন আজ জেনে নেওয়া যাক বাড়িতে কলা দিয়ে কীভাবে হেয়ার মাস্ক তৈরি করবেন সেটি।

Related Post

# চুলে যদি আর্দ্রতার অভাব থাকে কিংবা খুশকির সমস্যায় প্রায়ই ভুগতে থাকেন, তাহলে এই প্যাকটি ব্যবহার করতে পারে। একটা পাকা কলার সঙ্গে টক দই ও দু’চামচ মধু মিশিয়ে চটকে ভালো করে মিশ্রণ তৈরি করুন। তারপর মিশ্রণটি তৈরি হয়ে গেলে স্ক্যাল্প ও চুলে ভালো করে মাস্কটি লাগিয়ে নিন। এবার আধ ঘণ্টা মাস্কটি রেখে ভালো করে ধুয়ে শ্যাম্পু করুন।

# যাদের চুল মাত্রাতিরিক্ত শুকনো, তারা এই মাস্কটি ব্যবহার করতে পারেন। পাকা কলা আগে ভালো করে চটকে নিন। তারপর তাতে নারকেলের দুধ মিশিয়ে নিন। হালকা চুল ভিজিয়ে চুলের গোড়ায় এই মাস্কটি লাগিয়ে নিন। এরপর আস্তে আস্তে স্ক্যাল্পে মাসাজ করুন। এতে করে চুলের ডিপ কন্ডিশনিং হয়।

# চুলে পুষ্টি জোগাতে কলার সঙ্গে পেঁপে ও মধুর মাস্কও ব্যবহার করতে পারেন। পরিমাণ মতো পাকা কলার সঙ্গে পাকা পেঁপে চটকে মেখে নিন। তারপর মিশ্রণটি তরল করতে মধু মিশিয়ে নিন। এবার স্ক্যাল্প থেকে পুরো চুলে মেখে শাওয়ার ক্যাপ পরে নিন। তারপর ৪৫ মিনিট রেখে চুল শ্যাম্পু করে নিন।

# কলা, ডিম এবং মধু দিয়েও একটি মিশ্রণ তৈরি করে নিতে পারেন। দুটো কলা চটকে তাতে একটা ডিম মিশিয়ে নিন। তারপর একটু মধু মিশিয়ে মাস্কটি স্ক্যাল্পে লাগিয়ে নিন। দেখবেন যাতে পুরো চুলে লাগে এই মাস্কটি। এরপর ৩০ মিনিট রেখে ভালো করে শ্যাম্পু করে ফেলুন।

This post was last modified on মার্চ ১, ২০২০ 12:13 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

চকোলেট খেলেই অ্যালার্জি! কোন কোন উপসর্গ দেখা দেয়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চকোলেট থেকেও কী অ্যালার্জি হতে পারে? শুনলে সত্যিই অবাক লাগে।…

% দিন আগে

কী কারণে কোটি কোটি জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিলো গুগল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইল বর্তমান বিশ্বে জীবনের একটি গুরত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে সেটি…

% দিন আগে

হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলে এর পিছনে কী ডায়েটের কোনও ভূমিকা রয়েছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলো। এই বিষয়ে পুষ্টিবিদরা…

% দিন আগে

ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ এর এক গানে ২০০ নৃত্যশিল্পী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ ২০২৫ সালের ঈদে…

% দিন আগে

আবারও ইসরায়েলি হামলায় গাজায় ৪৮ ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও…

% দিন আগে

কর্মহীন পুত্রের অত্যাচারে বাধ্য হয়ে ৫৫ বছর বয়সী বৃদ্ধা টোটোর হ্যান্ডল ধরলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধার পুত্র কর্মহীন। টাকার জন্য সব সময় অশান্তি করে, মারধরও…

% দিন আগে