Categories: বিনোদন

কোয়ারেন্টাইনে আছেন মেহের আফরোজ শাওন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ব্যক্তিগত কাজে নিউইয়র্ক গিয়েছিলেন অভিনেত্রী ও পরিচালক মেহের আফরোজ শাওন। কাজ শেষে ১৬ মার্চ দেশেও ফিরেছেন। দেশে এসেই করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।

১৭ মার্চ নিজের ফেসবুকের পেজে এক পোস্টের মাধ্যমেই নিজেই এই কথা জানিয়েছেন শাওন। এতে তিনি লেখেন, ‘বেশ আগে প্রতিশ্রুতি দেওয়া একটি বইমেলায় অংশ নিতে আমি আমেরিকায় গিয়েছিলাম। ওয়াশিংটনে প্রকোপ থাকলেও নিউইয়র্কে করোনা ভাইরাসের প্রকাশ পায়নি তখনও। ভাইরাসটির সংক্রমণ বাড়ার পরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্কতা বার্তা জারি হয়ে যায়। তারপর ঘর হতে একদমই বের হইনি। এই বছর মে মাসের ৩০, ৩১ তারিখে নিউইয়র্কে অনুষ্ঠিতব্য হুমায়ূন আহমেদ সাহিত্য এবং সাংস্কৃতিক সম্মেলন ২০২০ এর সংবাদ সম্মেলন বাতিল ও মূল অনুষ্ঠানের তারিখ স্থগিত করা হয়েছে তৎক্ষণাৎ। প্রতি মুহূর্তের খবর দেখছিলাম ও ভাবছিলাম বাচ্চা দু’টোর কাছে ফিরতে পারবো তো?

পরম করুণাময়ের অশেষ কৃপায় গতকাল আমি দেশে ফিরেছি। ঢাকা এয়ারপোর্টে স্বাস্থ্যবিষয়ক সতর্ক অবস্থান দেখে ভালো লাগলেও দুবাই থেকে ফেরার ফ্লাইটে মধ্যপ্রাচ্যের যাত্রীদের গণহারে প্যারাসিটামল বা প্যানাডল খেয়ে ‘জ্বর যেনো না ওঠে তাইলে মেশিনে আটকায়ে দিবে’ ধরনের আচরণ খুব আশঙ্কাজনক লেগেছে আমার কাছে!

Related Post

‘কোয়ারেন্টাইন’ শব্দটার প্রতি এক অজানা ভীতিতে রয়েছে সবাই। ‘মাত্র ১৪টা দিন নিয়ম মেনে আলাদা থাকলে পরিবারের অন্য সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমনের ঝুঁকিমুক্ত থাকবে’- এই কথা ৪/৫ জনকে বোঝাবার চেষ্টা করে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছি আমি। তবে নিজের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম নিউইয়র্ক থেকে রওনা হওয়ার একদিন পূর্বেই। আব্বু আম্মুর সঙ্গে কথা বলে রেখেছিলাম- তারা দুইজন সায়ও দিয়েছেন। নিনিত এবং নিষাদ দু’জনকেই বুঝিয়ে বলেছেন তারা। পুত্রদ্বয়ও বিষয়টা সুন্দরভাবে গ্রহণ করেছে।’

নিজ বাসাতেই তিনি সতর্ক অবস্থান নিয়েছেন জানিয়ে আরও লেখেন, ‘আমি গতকাল থেকে আমার ধানমন্ডির বাসায় সবার থেকে আলাদা (হোম কোয়ারেন্টাইন শব্দটিতে আমারও খুব ভয় লাগে!) আছি। আমার মা’র বাড়িতে থাকা পুত্রদের সঙ্গে ঘণ্টায় ঘণ্টায় ভিডিও কলে কথা হচ্ছে আমার। বাসায় ফেরার পর গতকাল রাতে প্রতিবেশী স্বর্ণা ভাবি জড়িয়ে ধরে শুভেচ্ছা জানাতে চাইলে তাকেও বারণ করেছি। তিনি বুঝতে পেরেছেন এবং ৩/৪ হাত দূরে দাঁড়িয়ে আমাকে খাবার দিয়ে গেছেন। দক্ষিণ হাওয়া’য় আমার বাসার দরজা প্রথমবারের জন্য তালাবন্ধ রাখা হয়!

আমি ভালো আছি। জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই আমার। আপাতত আগামী সাড়ে ১৩ দিন (অবশ্য আধাদিন পার হয়ে গেছে আগেই) কি কি করবো তার তালিকাও করছি।

১। বিশ্রাম
২। বিশ্রাম
৩। বিশ্বের করোনা পরিস্থিতির খবর দেখা
৪। বিশ্রাম
৫। বাংলাদেশের খবর দেখা
৬। আবারও বিশ্রাম
৭। নেটফ্লিক্স
৮। নেটফ্লিক্স
৯। নেটফ্লিক্স
১০। বিশ্রাম
১১। ফেসবুক স্ক্রল করা
১২। ভিডিও কলে আড্ডা
১৩। কিঞ্চিৎ লেখালেখির চেষ্টা।

স্ট্যাটাসের শেষদিকে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সহধর্মীনি সবার উদ্দেশ্যে লিখেছেন, ‘চাইলে আপনারাও কিছু যোগ করতে পারেন এই তালিকায়। সবাই ভালো থাকবার চেষ্টা করবেন। অন্যদের ব্যাপারেও আপনারা সচেতন থাকবেন।’

This post was last modified on মার্চ ১৮, ২০২০ 2:52 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

রাতের খাবার না খেয়ে চিকন থাকার চেষ্টা: শরীরের পক্ষে এটি কী আদৌ ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই চিকন হওয়ার জন্য রাতের খাবার না খেয়ে থাকেন। কিন্তু…

% দিন আগে

শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন, শেয়ারট্রিপ পে’র মাধ্যমে জিতুন আকর্ষণীয় সব পুরস্কার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘গরমে চরম ব্যাপার’ নামে আকর্ষণীয় সব পুরস্কারে ভরপুর এক মেগা…

% দিন আগে

ইরানি পরিচালকের ৮ বছরের কারাদণ্ড এবং চাবুক মারার নির্দেশ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের প্রশংসিত চলচ্চিত্র পরিচালক মোহাম্মদ রাসুলফকে ৮ বছরের কারাদণ্ড এবং…

% দিন আগে

ডোনাল্ড ট্রাম্পকে জেলে পাঠানোর হুঁশিয়ারি বিচারপতির

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিউ ইয়র্কের ম্যানহাটনে ফৌজদারি ঘুষ মামলায় মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট…

% দিন আগে

সংবাদ বিজ্ঞপ্তি: উৎসবমুখর পরিবেশে বেসিস নির্বাচনে বিজয়ী হলেন যারা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস প্রদত্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আনন্দমুখর ও অংশগ্রহণমূলকভাবে…

% দিন আগে

মৃত্যুদণ্ড কার্যকরের পূর্বেই ছেলের খুনিকে ক্ষমা করলেন বাবা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন একটি ঘটেছে সৌদি আরবে। ছেলেকে হত্যার জন্য বিচারপ্রার্থী ছিলেন…

% দিন আগে