The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সেরা কয়েকটি ফাস্ট চার্জার সম্পর্কে জেনে নিন

এই মোবাইল ফোনটি ওয়্যারলেস চার্জারটি সনাক্ত করতে পারে যদি আপনার ফোনটি অ্যান্ড্রয়েড হয়ে থাকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি যদি একটি দ্রুত চার্জার এর সন্ধান করে থাকেন তবে আপনাকে সেটি পরীক্ষা করা উচিত। এই চার্জারটি সম্পর্কে যা ভালো তা হলো এটি চার্জিং কেবলগুলির প্রয়োজনীয়তাও হ্রাস করে।

এই মোবাইল ফোনটি ওয়্যারলেস চার্জারটি সনাক্ত করতে পারে যদি আপনার ফোনটি অ্যান্ড্রয়েড হয়ে থাকে। এটি বাদে এটি বাজারে সর্বশেষতম ফোনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এটি আপনাকে ও আপনার মোবাইল ফোনটিকে সর্বদা সুরক্ষিত রাখতে গুরুত্বপূর্ণ ভ
ভূমিকা পালন করবে।

প্যানটম অ্যাডাপটিভ

প্যান্টমের অ্যাডাপিটিভ ফাস্ট ওয়াল চার্জারটি আমাজনে সর্বাধিক রেটযুক্ত দ্রুত চার্জারগুলির মধ্যে এটিও একটি। ৫টির মধ্যে ৪.৫ টি স্টোরসহ এটি কেনো একটি অ্যামাজনের পছন্দসই পণ্য তা স্পষ্ট। এটি এমন লোকদের জন্য চার্জার যারা শিরোনামের আগে দ্রুত চার্জ নিতে আগ্রহী। এটি আপনার ফোনে বাজারের বেশিরভাগ চার্জারের ৭৫% এর চেয়ে দ্রুত চার্জ করতে সক্ষম। এই চার্জারটিতে আপনার ফোনের সুরক্ষা নিশ্চিতও করতে পারে।

পাওয়ারবার ফাস্ট চার্জার

এই ইউএসবি ফাস্ট চার্জারটি খুব দ্রুত চার্জিং ওয়াল চার্জারটির জন্য একটি দক্ষ ও সস্তা পছন্দ বলা যায়। এটি কোয়ালকম কুইক চার্জ ৩ .০০ সমর্থন করে যা দ্রুত চার্জিংয়ের গতি সরবরাহ করে থাকে। তাছাড়াও এটি একটি অভিযোজিত প্রযুক্তির বৈশিষ্ট্যও রয়েছে। এটি বুদ্ধি করে এর সঙ্গে যুক্ত মোবাইল ফোনটি সনাক্ত করে।

পাওয়ারকোর

এই পাওয়ারকোর চার্জারটি চার্জারগুলির নতুন প্রজন্মগুলির মধ্যে একটি। যা বুদ্ধিমানভাবে সংযুক্ত ডিভাইসটি সনাক্ত করে থাকে। এটির সাহায্যে আপনার ডিভাইসের জন্য প্রয়োজনীয় দ্রুততম চার্জিং গতি সরবরাহ করতে সক্ষম। তাছাড়াও এটি অনুকূলিত চার্জিং গতির জন্য ভোল্টেজ আউটপুটও সামঞ্জস্য করে। এর ইউএসবি-সি পোর্টটি কোয়ালকম কুইক চার্জ ৩. ০০ ও পাওয়ার ডেলিভারি উভয়ের সঙ্গেই সামঞ্জস্যপূর্ণ যা বিভিন্ন ডিভাইসের বিস্তৃত সমর্থনও দেয়।

পাওয়ার ওয়ারল্যাস চার্জার

পাওয়ার ওয়ারল্যাস চার্জার বাজারে অন্যতম কার্যকর ওয়্যারলেস চার্জার। এটিতে দুটি চার্জিং কয়েল ও একটি সুবিধাজনক ডিজাইন রয়েছে যা আপনাকে আপনার মোবাইল ফোনটিকে উলম্ব কিংবা অনুভূমিকভাবে চার্জ করতে দিয়ে থাকে। এটি বুদ্ধি করে আপনার ফোনগুলি সনাক্ত করে এবং তত্ক্ষণাত সেগুলি চার্জও করে। এটি ব্যবহার করাও বেশ নিরাপদ। কারণ এতে ট্রিপল তাপমাত্রা নিয়ন্ত্রণ রয়েছে।

ইউটিচ ফাস্ট ওয়্যারলেস চার্জার

ইউটিচ ফাস্ট ওয়্যারলেস চার্জারটি মূলত ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডটি আপনাকে স্ট্যান্ডার্ড ওয়্যারলেস চার্জারের তুলনায় আপনার ফোনটি ২০% -৩০% দ্রুত চার্জ করতে সক্ষম। এটিতে অন্তর্নির্মিত শীতল ব্যবস্থা ও তাপ নির্গমন ছিদ্র রয়েছে যা চার্জারটিকে কম তাপমাত্রায় চালিত করে।

পোর্ট ইউএসবি ওয়াল চার্জার

এটি শক্তিশালী ও পোর্টেবল দ্বি-পোর্ট চার্জারটি আপনাকে একবারে দুটি ডিভাইস চার্জ করতে দিবে। ভ্রমণ ও ব্যবসায়িক ভ্রমণের সময় এনে দেওয়া সহজ ও খুব আদর্শ একটি জিনিস। তদুপরি এটি প্রচলিত চার্জারগুলির চেয়ে অন্তত ৪ গুণ দ্রুত সামঞ্জস্যপূর্ণ ডিভাইস চার্জ করতে সক্ষম।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...