ভিভো ফ্রন্ট ক্যামেরায় ওআইএস প্রযুক্তি আনতে চলেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেলফিপ্রেমীদের জন্য ফ্রন্ট ক্যামেরায় যুগান্তকারী পারফরম্যান্স নিয়ে আসতে চলেছে ভিভো ভি-সিরিজের সর্বশেষ এবং নতুন ভি২১ স্মার্টফোন।

এই স্মার্টফোনটি দিয়ে ঘুটঘুটে বা নিকষ কালো অন্ধকার রাতেও তোলা যাবে দিনের মতো উজ্জ্বল সেলফি! ভি২১ স্মাার্টফোনের ফ্রন্ট ক্যামেরায় থাকছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) নাইট পোর্ট্রইেট ফিচার।

ভিভোর ওই ৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাটির সঙ্গে প্রথমবারের মতো ভিভো যুক্ত করেছে ওআইএস প্রযুক্তি। দেশের সেলফিপ্রেমীদের জন্য গেম চেঞ্জারের ভূমিকা পালন করতে পারে ভিভোর এই ভি২১ স্মার্টফোন।

Related Post

ইতিপূর্বে পেছনের ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন (ওআইএস) ক্যামেরা প্রযুক্তি অনেকেই ব্যবহার করেছেন। তবে ভিভো’ই প্রথম বাংলাদেশের বাজারে ফ্রন্ট ক্যামেরায় যুক্ত করতে চলেছে ওআইএস প্রযুক্তি।

ওআইএস প্রযুক্তির কারণে সেলফি ক্যামেরার লেন্সটি ১ দশমিক ৩ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারবে। যে কারনে সেলফি তোলার সময় হাত কেঁপে গেলেও ছবি ব্লার আসবে না। বরং লেন্স ঘুরে গিয়ে পরিষ্কার এবং স্থির ছবিটিই ধারণ করবে।

ভিভো ভি২১ এর সামনে ব্যাজেলের ওপর দুটি লাইটও বসানো রয়েছে, এটিকে ভিভো বলছে ডুয়েল স্পলাইট। ডুয়েল স্পটলাইট ব্যবহার করে অন্ধকারের মধ্যেও ঝকঝকে ছবি তোলা সম্ভব হবে। সেলফি তোলা ছাড়াও ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ, টিক-টক এবং ইনস্টাগ্রামে ব্যবহার করা যাবে এই প্রযুক্তিটি।

এআই নাইট পোর্ট্রইেট ফিচার কম আলোতেও অটোমেটিক্যালি এক্সপোজার লেভেলকে বাড়িয়ে দেয় ব্রাইটনেস বৃদ্ধির মাধ্যমে। যে কারণে রাতেও মানুষসহ বিভিন্ন বিষয়কে ছবিতে ডিটেইলসহ পরিষ্কারভাবেই ধারণ করা সম্ভব হবে।

নতুন অ্যাডভান্সড এআই নাইট পোট্রেইট ফিচারে নাইট অ্যালগরিদম, এআই ব্রাইটেনিং ও এআই নয়েজ রিডাকশন সিস্টেমও রয়েছে। প্রকৃত পক্ষে এটি এমন একটি উন্নত প্রযুক্তি, যা স্বাভাবিকভাবে ফোকাস ধরে রাখতে সক্ষম। আবার রাতে ধারণ করতে পারে উজ্জ্বল দৃশ্য, যাতে করে সব কিছু ফুটে ওঠে স্পষ্টভাবেই।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on জুন ২, ২০২১ 10:15 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

অপু বিশ্বাস এবার ইউটিউব চ্যানেলে উপস্থাপক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস এবার নতুন এক পরিচয়ে হাজির…

% দিন আগে

পাকিস্তানে বন্দুকযুদ্ধ: ৬ সেনা ও ৬ সন্ত্রাসী নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের স্পিনওয়াম এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন লেফটেন্যান্ট…

% দিন আগে

ইরানের হামলার সময় বাঙ্কারের মধ্যে ইসরায়েলি জুটির বিয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একদিকে ইরানের হামলা আর অন্যদিকে জীবন বাঁচাতে বাঙ্কারে আশ্রয়। তবে…

% দিন আগে

সুন্দরবনের প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৬ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ২১ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

সকালে চোখ খুলেই হাতে তুলে নেন মোবাইল: কোন বিপদ ঘটতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি ঘুমের ঘোর কাটতে বেশ সময় লাড়ে। অনেকক্ষণ ঘুম…

% দিন আগে

ডিবিএইচ ফাইন্যান্সের বরিশাল শাখা উদ্বোধন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের গৃহঋণ প্রদানকারী স্পেশালিষ্ট আর্থিক প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি সম্প্রতি…

% দিন আগে