The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বেকিং: জিম্বাবুয়েকে পরাজিত করে বাংলাদেশের সিরিজ জয়

Bangladesh's Shakib Al Hasan plays a shot during the first one-day international (ODI) cricket match between Sri Lanka and Bangladesh at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on May 23, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হারারেতে দ্বিতীয় ওয়ানডেতেও বাংলাদেশ তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। আজ ৩ ইউকেটে জিম্বাবুয়েকে পরাজিত করে সিরিজ জিতে নিলো বাংলাদেশ।

বেকিং: জিম্বাবুয়েকে পরাজিত করে বাংলাদেশের সিরিজ জয় 1

হারারেতে দ্বিতীয় ওয়ানডেতেও বাংলাদেশ তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। আজ ৩ ইউকেটে জিম্বাবুয়েকে পরাজিত করে সিরিজ জিতে নিলো বাংলাদেশ।

আজ রবিবার (১৮ জুলাই) টস জিতে প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪০ রান সংগ্রহ করে। জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিলো টাইগাররা।

জবাবে ১৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৯ ওভার ১ বলে খরচ করে ৩ উইকেট হাতে রেখে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

আজকের এই খেলায় ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে বল হাতে শরিফুল শিকার করেছেন ৪টি এবং সাকিব ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন, সাইফউদ্দিন এবং মিরাজ।

বাংলাদেশ দলের এই জয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...