লাইফস্টাইল

পাতলা ভ্রু ঘন করবেন যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চোখের সৌন্দর্য অনেকাংশ নির্ভর করে ভ্রুর উপর। অনেকের এই ভ্রু পাতলা হয়ে থাকে। কিভাবে এই ভ্রু ঘন করবেন বুঝে উঠতে পারেন না। আজ জেনে নিন কিভাবে ভ্রু ঘন করবেন।

ভ্রু পাতলা হলে ভ্রু প্লাক করলে দেখতে ভালোদেখায় না। ভ্রু ঘন দেখানোর জন্য অনেকেই মেকআপের সাহায্যও নিয়ে থাকেন। তবে মেকআপ ঠিকমত না বসলে ভ্রু দেখতে একেবারে বিশ্রী লাগে। এই পাতলা ভ্রু ঘন করা যেতে পারে কিছু প্রাকৃতিক উপায়ে। আজ জেনে নিন তা।

নারকেল তেল: আঙ্গুলে কিছু পরিমাণ নারকেল তেল নিয়ে ভ্রুর স্থানে ম্যাসাজ করে লাগিয়ে নিন। এটি সারারাত এভাবেই রাখুন। পরের দিন সকালে উঠে কুসুম গরম পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিনই করতে হবে। এক দুই মাসের মধ্যেই পার্থক্য দেখতে পাবেন।

Related Post

ক্যাস্টর অয়েল: চুল বৃদ্ধিতে ক্যাস্টর অয়েল যেমন কার্যকর ঠিক তেমনি নতুন ভ্রু গজাতেও এটি বেশ কার্যকরী। প্রথমে মুখ ভালো করে ধুয়ে নিন। এরপর একটি তুলোর বলে খানিকটা ক্যাস্টর অয়েল লাগিয়ে ভ্রুর চারপাশে ঘষে নিন। এটি প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগেই করুন। সকালে ঘুম থেকে উঠেই আবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ: একটি ডিমের সাদা অংশ ভালো করে ফেটে নিন। ফেনা না উঠা পর্যন্ত ফেটাতে থাকুন। তারপর এটি তুলোর বলের সাহায্যে ভ্রুর চারপাশে ম্যাসাজ করে লাগান। এভাবে ১৫-২০ মিনিট রাখতে হবে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

অলিভ অয়েল: ভিটামিন ই সমৃদ্ধ অলিভ অয়েল ভ্রু ঘন করতে বিশেষভাবে সাহায্য করে। অলিভ অয়েল কিছুটা গরম করে নিতে হবে। তারপর এই কুসুম গরম অলিভ অয়েল রাতে ঘুমাতে যাওয়ার ঠিক আগে ম্যাসাজ করে লাগান। পরের দিন সকালে পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এছাড়াও আধা চা চামচ অলিভ অয়েলের সঙ্গে মধু মিশিয়ে নিন। এটি ভ্রুতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করতে হবে। এরপর কুসুম গরম পানি দিয়ে তা ধুয়ে ফেলতে হবে। ভালো ফল পেতে হলে এটি প্রতিদিনই ব্যবহার করতে হবে।

অ্যালোভেরা জেল: অ্যালোভেরা জেল ভ্রু ঘন করে এবং সেই সঙ্গে ভ্রু ময়েশ্চারাইজ করে। এর এনজাইম ভ্রু ঘন করতেও সাহায্য করে। অ্যালোভেরা জেল ম্যাসাজ করে ভ্রু’র চারপাশে লাগান। ৩০ মিনিট পর তা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এছাড়াও অ্যালোভেরা জেলের সঙ্গে কিছুটা মধু অথবা নারকেল তেল মিশিয়েও নিতে পারেন। এভাবে উপরোক্ত নিয়ম মেনে চললে আপনার ভ্রু ঘন হয়ে যাবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on আগস্ট ২২, ২০২১ 2:52 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা: এক মহা দুর্যোগের শিকার এশিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরো বিশ্বের জলবায়ুর সঙ্গে তুলনা করলে প্রথমেই উঠে আসে এশিয়ার…

% দিন আগে

এনার্জিপ্যাকের সঙ্গে চীনের আনহুই প্রাদেশিক গণ-কংগ্রেসের প্রতিনিধিদলের সাক্ষাৎ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের আনহুই প্রাদেশিক গণ-কংগ্রেসের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল সম্প্রতি রাজধানীর তেজগাঁও…

% দিন আগে

জয়া এবার মা হচ্ছেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয়তার শিখরে আছেন অভিনেত্রী জয়া। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী…

% দিন আগে

মার্কিন পতাকা নামিয়ে ফিলিস্তিনি পতাকা উড়লো হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবরুদ্ধ গাজায় ইসরাইলি গণহত্যার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে চলমান ক্যাম্পাস বিক্ষোভের…

% দিন আগে

বাংলা সাল যেভাবে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৈশাখ এলে বাংলা সালের কথা আমাদের মনে পড়ে। আসলে এই…

% দিন আগে

নদী ও নৌকা: এক অসাধারণ গ্রামের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৭ বৈশাখ ১৪৩১…

% দিন আগে