The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রেমিকা ইংরেজিতে ‘দুর্বল’: নারী সেজে পরীক্ষার হলে গেলেন প্রেমিক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ প্রেমে পড়লে নাকি অনেক কিছুই করতে পারেন। এবার তেমনই প্রমাণ পাওয়া গেছে। প্রেমিকা ইংরেজিতে ‘দুর্বল’ হওয়ায় নারী সেজে পরীক্ষার হলে গেলেন প্রেমিক!

প্রেমিকা ইংরেজিতে ‘দুর্বল’: নারী সেজে পরীক্ষার হলে গেলেন প্রেমিক! 1

এক যুবক তার প্রেমিকার জন্য কী করেছেন, তা জানলে আপনিও চমকে যাবেন। সেনেগালের বাসিন্দা খাদিম এমবুপ। তিনি গ্যাস্টন বার্জার বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র। গাঙ্গু ডিওম নামে এক তরুণীর সঙ্গে তার দীর্ঘদিনের প্রেম। তাদের পরিচিতদের মতে, সম্পর্কের বয়স বেশ কয়েক বছর পার হয়েছে। তবে দুজনের মধ্যে মানসিক টান কমেনি এতোটুকুও।

ওই ছাত্রের প্রেমিকা ইংরাজিতে একেবারেই ভালো নন। পরীক্ষায় বসলে নির্ঘাত ফেল করবেন বলেই ভেবেছিলেন। তাই পরীক্ষায় বসার কথা ভেবেই অসুস্থ হয়ে পড়েন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, প্রেমিকার এমন বিপদে পাশে দাঁড়ানোর জন্য বদ্ধপরিকর প্রেমিক খাদিম এমবুপ। অনেক ভাবনাচিন্তার পর নিজেই পরীক্ষায় বসবেন বলে স্থির করেন তিনি। তবে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে ছলনার আশ্রয় যে নিতেই হয় তাকে। তাই তো নারীদের পোশাক, অন্তর্বাস, নকল চুল এমনকি মেকআপের সামগ্রীও কিনে আনেন তিনি।

তারপর খাদিম যা করলেন তা জানলে আপনিও অবাক হবেন। তিনি তরুণীর মতো সাজগোজ করে পরীক্ষাকেন্দ্রে হাজির হলেন। এভাবে পরীক্ষাও দিলেন তিন দিন। শেষে শিক্ষকের কাছে হাতেনাতে ধরা পড়ে গেলেন। পুলিশের হাতে তুলে দেওয়া হলো তাকে। শুধু তিনি নন, তার প্রেমিকাকেও আটক করা হয়েছে। সম্প্রতি তাদের তোলা হয় আদালতে।

পুলিশ দাবি করেছেন, গোটা ঘটনাটিই স্বীকার করে নিয়েছেন খাদিম। জানিয়েছেন যে, প্রেমিকাকে ভালোবেসেই এই কাজটি তিনি করেছেন। তার এই স্বীকারোক্তিতে অবাক হন তদন্তকারীরা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...