ইলিয়াছ আলী এখনও জীবিত?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক। গতকাল একটি টিভি চ্যানেলে দেওয়া এক টক শোতে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী’র ভাই এখনও ইলিয়াস আলী বেঁচে আছেন বলে মন্তব্য করার পর দেশজুড়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

ইলিয়াস আলীর ছোট ভাই আসকির আলী মনে করেন ইলিয়াস আলী এখনও বেঁচে আছেন। এবং তিনি কলকাতার দমদমের কাছাকাছি কোন এক কারাগারে বন্দি আছেন। চ্যানেল আই-লন্ডনের স্ট্রেইট ডায়ালগের অনুষ্ঠানের লাইভ প্রোগ্রামে গুম হওয়া বিএনপি নেতা ও সাবেক সাংসদ ইলিয়াস আলীর আপন ছোট ভাই অত্যন্ত দৃঢ়তার সঙ্গে এ দাবি করেছেন।

আসকির আলী আরও বলেছেন, তাদের কাছে বিভিন্নভাবে যেসব তথ্য এসেছে বিভিন্ন সূত্র থেকে, তাতে তাদের দৃঢ় বিশ্বাস ইলিয়াস আলী ভারতের দমদমের কাছাকাছি কোনো এক কারাগারে বন্দি অবস্থায় আছেন, যেমন করে কোলকাতায় সুখরঞ্জন বালি আছেন বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে।

আসকির আলী অত্যন্ত দৃঢ় আস্থার সঙ্গে, আল্লাহর ওপর অগাধ বিশ্বাস নিয়ে, সমগ্র জনগণের সহায়তা চেয়ে আকুল আবেদন জানান, যেভাবে এখন পর্যন্ত সর্বস্তরের জনগণ ইলিয়াস আলীকে জীবিত অবস্থায় দেশে ও পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন-সংগ্রাম, বিক্ষোভ দেশে-বিদেশে অব্যাহত রেখেছেন, সহযোগিতা করছেন। ইনশাআল্লাহ, সকলের ঐকান্তিক সহযোগিতায় এবং আল্লাহর রহমতে তার ভাই ইলিয়াস আলীও নিশ্চিত ফেরত আসবেন।

‘ইলিয়াস আলী এখনও জীবিত’ তিনি নিশ্চিতভাবে লাইভ টেলিভিশনের এমন টক শোতে দাবি করেছেন, সকলের দোয়াও চেয়েছেন। তবে ইলিয়াস আলীর ভাই আসকির আলী সরাসরি লাইভ প্রোগ্রামের মাধ্যমে এ রকম দৃঢ়তার সঙ্গে দাবি এই প্রথম এবং এ নিয়ে প্রবাসী জনগণের মাঝে ব্যাপক আগ্রহ ও সাড়া পড়ে যায়।

Related Post

এদিকে আগেই খবর বেরিয়েছিল, নিখোঁজ সুখরঞ্জন বালী ভারতে একটি কারাগারে বন্দী রয়েছেন বলে সংবাদ মাধ্যমে প্রচারিত হওয়ার পর থেকেই বিএনপি নেতা-কর্মীদের ধারনা আরও দৃঢ় হয়েছে,একইভাবে ইলিয়াস আলীকে ভারতে গুম করে রাখা হয়েছে। এনিয়ে বিভিন্ন সংবাদ পত্রে খবর বের হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে এনিয়েও ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। এছাড়া নিখোঁজ হওয়ার পর ইলিয়াস আলীর মোবাইল ফোন থেকে বিভিন্ন ব্যক্তির ফোনে কল আসার ব্যাপারটি কোনো সুরাহা করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

উল্লেখ্য, যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদন্ডাদেশ পাওয়া দেলোয়ার হোসাইন সাইদীর মামলার অন্যতম সাক্ষী সুখরঞ্জন বালী গত ৫ নভেম্বর আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনাল চত্বর থেকে নিখোঁজ হন। অভিযোগ উঠেছিল সরকারের নিরাপত্তা বাহিনী থাকে গুম করেছে।

এদিকে এম ইলিয়াস আলী নিখোজ হওয়ার পর তার মোবাইল থেকে বারবার বিভিন্ন ব্যক্তির ফোনে ফোন আসাকে কেন্দ্র করে সিলেটব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকেই মনে করেন ইলিয়াস আলীকে যারা গুম করেছে তারা এসব ফোন কলের মাধ্যমে জানান দিচ্ছে যে তিনি বেচেঁ আছেন। সে সঙ্গে বিশেষ বাহিনী ইলিয়াস আলীকে গুম করলে তার ফোন সচল থাকত না। তাকে অনভিজ্ঞ কেউ গুম করেছে এটি বোঝানোর কৌশল হিসেবে ইলিয়াস আলীর ফোন থেকে ইচ্ছাকৃতভাবেই এসব কল করা হতে পারে। তারা এসব ফোন কলের মাধ্যমে জানাচ্ছেন, ‘তিনি বেঁচে আছেন।’

এ প্রসঙ্গে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা সংবাদ মাধ্যমকে জানান, বিভিন্ন গণমাধ্যমে ইলিয়াস আলী জীবিত আছেন বলে সংবাদ প্রকাশিত হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে ভারতের পশ্চিমবঙ্গের একটি কারাগারে ইলিয়াস জীবিত আছেন বলে দাবি করেছেন আসকির আলী। কিন্তু বিভিন্ন গণমাধ্যম এখন ইলিয়াস আলীকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

ইলিয়াস আলী জীবিত আছেন এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর উদ্ধার প্রক্রিয়া চলছে কি না জানতে চাইলে লুনা বলেন, ‘উদ্ধার কাজ সরকারের। আমরা কেন তা করব?’

উল্লেখ্য, এম ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানী ঢাকার গুলশান এলাকা থেকে নিখোঁজ হন। তারপর থেকে তাকে বহনকারী গাড়ির চালককেও পাওয়া যায়নি। তবে দু’টি মোবাইল ফোনসহ গাড়িটি রাস্তায় পড়েছিল। তথ্যসূত্র: বাংলাদেশ নিউজ২৪/দেশেবিদেশেডটকম

This post was last modified on আগস্ট ১৪, ২০১৩ 10:02 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

শ্রীলংকার একটি প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

রজঃনিবৃত্তির সময় আসার পূর্ব থেকেই মেয়েদের প্রস্তুত থাকতে হবে যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ যুগ ধরে সব মহিলার ক্ষেত্রেই তো একই রকম ঘটনা…

% দিন আগে

এনার্জিপ্যাক কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার: ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর…

% দিন আগে

বেসিস নির্বাচন ২০২৪: ‘ওয়ান টিম’কে সমর্থনের আহ্বান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস নির্বাচনের শেষপ্রান্তে এসে এবারের বেসিস নির্বাচনে ওয়ান টিম তাদেরকে…

% দিন আগে

‘স্টারডম’ নিয়ে ব্যস্ত শাহরুখপুত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ‘স্টারডম’ নামে ওয়েব…

% দিন আগে

যুদ্ধ বন্ধ না হওয়া পর্যন্ত কোনো চুক্তিতেই যাবে না হামাস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের গণহত্যা এবং আগ্রাসন পুরোপুরি বন্ধ…

% দিন আগে