The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ছেলেকে টাকা পাইয়ে দিতে ভাড়াটে খুনি দিয়ে নিজেকে গুলি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের একজন প্রখ্যাত আইনজীবী অ্যালেক্স মারডাগ। গত ৪ সেপ্টেম্বর আমেরিকার দক্ষিণ ক্যারোলিনায় গুলিবিদ্ধ হয়েছেন তিনি।

ছেলেকে টাকা পাইয়ে দিতে ভাড়াটে খুনি দিয়ে নিজেকে গুলি! 1

অ্যালেক্স মারডাগের সঙ্গী আইনজীবী জিম গ্রিফিন জানিয়েছেন যে, ৫৩ বছর বয়সী অ্যালেক্স মারডাগ রাস্তার ধারে তার গাড়ির টায়ার পরিবর্তন করছিলেন। এই সময় একটি ট্রাক থেকে তাকে গুলি করা হয়।

এই ঘটনার ৩ মাস আগে মারডাগের স্ত্রী এবং এক ছোট ছেলের নিজেদের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয়। এখন পর্যন্ত সেই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে কোনও সন্দেহভাজন ব্যক্তির তালিকায় তৈরি করা হয়নি।

তবে ভিন্ন দিকে মোড় নিল এই ঘটনা। নিজেই ফেঁসে গেলেন আইনজীবী অ্যালেক্স মারডাগ। পুলিশের তদন্তে বেরিয়ে এলো, নিজেই অ্যাডওয়ার্ড স্মিথ নামে এক ভাড়াটে খুনির মাধ্যমে নিজেকে গুলি করিয়েছিলেন অ্যালেক্স মারডাগ। বেঁচে থাকা তার একমাত্র ছেলেকে বিশাল অংকের ইন্সুরেন্সের টাকা পাইয়ে দিতে তিনি এভাবেই নিজেকে হত্যার পরিকল্পনা করেন।

অ্যালেক্স মারডাগ জানতেন তিনি আত্মহত্যা করলে তার ছেলে কিছুই পাবে না। এভাবে মৃত্যু হলে তার বেঁচে থাকা একমাত্র ছেলে ইন্সুরেন্স হিসেবে ১০ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় ৮৫ কোটি ২৭ লাখ টাকা পাবে।

তবে তার সেই পরিকল্পনা ভেস্তে যায় গুলির পরও সেদিন তিনি বেঁচে যাওয়ার কারণে। শেষ পর্যন্ত বিষয়টি তদন্তে উঠে এসেছে ও তার বিরুদ্ধে এই সংক্রান্ত চার্জশিটও দাখিল করেছে মার্কিন পুলিশ।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...