৪৮ মেগাপিক্সেল ক্যামেরায় সাশ্রয়ী মূল্যে স্যামসাং -এর গ্যালাক্সি এ০৩

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি দেশের বাজারে স্যামসাং নিয়ে এলো এর আইকনিক ‘অসাম সিরিজ’- এর নতুন ডিভাইস স্যামসাং গ্যালাক্সি এ০৩।

বাজারের অন্যতম বাজেট-বান্ধব এই স্মার্টফোনটিতে রয়েছে উচ্চ রেজ্যুলুশনের তুখোড় ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, সুবিশাল ডিসপ্লে ও দুর্দান্ত ব্যাটারি, যার দাম পড়বে মাত্র ১১,৯৯৯ টাকা। প্রয়োজনীয় সকল ফিচারযুক্ত এই সাশ্রয়ী স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

স্যামসাং সবসময়ই অ্যান্ড্রয়েডপ্রেমীদের অন্যতম পছন্দের ব্র্যান্ড। বিশেষ করে, এর ফ্ল্যাগশিপ সিরিজের ফোনগুলোতে রয়েছে শীর্ষস্থানীয় ফিচারের পাশাপাশি উদ্ভাবনী প্রযুক্তি। তবে, ফ্ল্যাগশিপ ফোনগুলো ব্যয়বহুল হওয়ায় অনেকেই এসব ফোন অনেকেরই সাধ্যের বাইরে। বর্তমানে, মানুষ সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় ফিচারের স্মার্টফোন চায়। তাই, ফ্যানদের চাহিদা মেটাতে স্যামসাং বাংলাদেশ সবচেয়ে সাশ্রয়ী মূল্যে এর ‘অসাম সিরজ’-এর সর্বশেষ সংস্করণ স্যামসাং গ্যালাক্সি এ০৩ নিয়ে এসেছে।

Related Post

স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল-ক্যামেরা সেট-আপ, যাতে ফটোগ্রাফিতে আগ্রহী গ্রাহকদের জন্য ঝকঝকে ও প্রাণবন্ত ছবি তুলতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের তুখোঁড় প্রাইমারি ক্যামেরা, সাবজেক্ট ফুটিয়ে তোলার জন্য ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং অসাধারণ সেলফির জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। প্রথমবারের মতো এমন আকর্ষণীয় দামে স্যামসাং নিয়ে এসেছে উচ্চ-রেজ্যুলুশনের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা!

স্যামসাং গ্যালাক্সি এ০৩ -তে রয়েছে ৬.৫ ইঞ্চির বিশাল এইচডি+ ডিসপ্লে। চমৎকার ইনফিনিটি ভি ডিসপ্লে’র সাথে ব্যবহারকারীরা এতে সম্পূর্ণ ভিউয়ের অভিজ্ঞতা নিতে পারবেন। ভিডিও দেখার অভিজ্ঞতা আরও অসাধারণ করে তুলতে এই ডিসপ্লের সাথে স্যামসাং যুক্ত করেছে ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেম। ফলে, জোরালো আওয়াজের সাথে ভিডিও দেখার অভিজ্ঞতায় নতুন মাত্রা যুক্ত হবে।

ইউনিসক ডুয়াল ১.৬ গিগাহার্জ ও হেক্সা ১.২ গিগাহার্জের শক্তিশালী অক্টাকোর প্রসেসরের সাথে গ্যালাক্সি এ০৩ ব্যবহারকারীদের মোবাইল ব্যবহারে ঝামেলাহীন অভিজ্ঞতা দিবে। দিন থেকে রাত পর্যন্ত দীর্ঘস্থায়ী ব্যাটারির অভিজ্ঞতা দিতে এতে রয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের দুর্দান্ত ব্যাটারি। ব্যবহারকারীরা এখন সারাদিন চার্জার বহনের ঝামেলা ছাড়াই নিজেদের সুবিধামতো ফোন ব্যবহার করতে পারবেন।

এছাড়াও সাশ্রয়ী মূল্যের স্যামসাং গ্যালাক্সি এ০৩-তে রয়েছে ৩/৪ জিবি র‍্যাম ও ৩২/৬৪ রমের বিশাল স্টোরেজ এবং ১ টেরাবাইট পর্যন্ত এক্সপান্ডেবল মেমোরি। ফলে, ব্যবহারকারীরা ফোনের জায়গা শেষ হয়ে যাওয়ার চিন্তা ছাড়াই তাদের প্রিয় মুহূর্তের সকল স্মৃতি মোবাইলে সংরক্ষণ করতে পারবেন।

এ ব্যাপারে স্যামসাং মোবাইলের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “স্যামসাং গ্যালাক্সি এ০৩ উন্মোচন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। সাশ্রয়ী মূল্যের এই অসাধারণ ডিভাইসটি ব্যবহারকারীদের স্মার্টফোন সংক্রান্ত বেশিরভাগ চাহিদা পূরণ করবে। এখন, স্যামসাং ফ্যানরা অতিরিক্ত খরচ না করেই উপভোগ করতে পারবেন অত্যাধুনিক প্রযুক্তি ও চমকপ্রদ উদ্ভাবন।” খবর সংবাদ বিজ্ঞপ্তির।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকার চেষ্টা করি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on মার্চ ২২, ২০২২ 3:31 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরমে করলার সঙ্গে কয়েকটি খাবার খেলে উপকার পাবেন না: কোন সেই খাবার?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি করলা খেলে সুস্থ থাকে শরীর। তবে সঙ্গে বা…

% দিন আগে