ইনস্টাগ্রাম: ঘরে বসে মোটা টাকা আয়ের সুযোগ করে দিচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হিসেবে স্থান করে নিয়েছে ইনস্টাগ্রাম। ছবি এবং ভিডিও শেয়ারে প্ল্যাটফর্মটির জনপ্রিয়তা এখন তুঙ্গে।

শুধুমাত্র অবসর বিনোদনই নয়, মোটা অঙ্কের টাকা আয়ের উৎসও হতে পারে এই ইনস্টাগ্রাম। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে উপার্জনের ৩টি টিপস জেনে নিন।

সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার

Related Post

বর্তমানে নানাবিধ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর ব্যাপক ব্যবহারের সুবাদে ‘সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার’ কথাটির সঙ্গে আমরা কমবেশি অনেকেই পরিচিত। তবে এখন এটি শুধুমাত্র একটি পেশার নামই নয়, মোটা অঙ্কের টাকা রোজগার করতেও সাহায্য করছে এটি।

ইনস্টাগ্রামে ‘সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার’ হয়ে উঠতে হলে আপনার কমপক্ষে ৫ হাজার ফলোয়ার অবশ্যই থাকতে হবে। সেই সঙ্গে ইনস্টাগ্রামে আপনার পোস্ট করা কন্টেন্টগুলোও হতে হবে আকর্ষণীয়। একবার ৫ হাজার ফলোয়ার হলেই আপনার প্রোফাইলটি মনিটাইজও হয়ে যাবে। এরপর বিভিন্ন অ্যাডভারটাইজমেনট কোম্পানিগুলোও তাদের ব্র্যান্ডের পণ্যের প্রচারের জন্য আপনার সঙ্গে যোগাযোগ করবে। আর এর মাধ্যমে আপনি মোটা অঙ্কেের টাকা আয়ও করতে পারবেন।

পণ্যেরে প্রচারে ব্যবহার করুন ইনস্টাগ্রাম

আপনি যদি একজন পেশাদার ব্যবসায়ী এবং সেইসঙ্গে একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আপনি এই ফটো এবং ভিডিও শেয়ারিং অ্যাপটিকে নিজের ব্যবসার প্রচারেও ব্যবহার করতে পারেন। সেইসঙ্গে এই প্ল্যাটফর্মটিকে কাজে লাগিয়ে আপনি ঘরে বসেই একটি ছোটখাটো ব্যবসাও শুরু করতে পারবেন।

মূলত আপনি যে প্রোডাক্টটির ব্যবসা করছেন, সেটির বিভিন্ন ফটো কিংবা ভিডিও ক্যাপচার করে আপনার ইনস্টাগ্রামে শেয়ারও করতে পারেন। যে কারণে আপনার প্রোফাইলে থাকা প্রোডাক্টগুলো দেখে পছন্দ হলে গ্রাহকরা আপনাকে ডিরেক্ট মেসেজ (ডিএম) করবেন কিংবা কমেন্টে যোগাযোগ করবেন। এখন তাদের কাছ থেকে অর্ডার নেওয়া শুরু করলেই আপনার ছোটখাটো ব্যবসাকে ফুলে-ফেঁপে উঠতে পারে! একইভাবে ইনস্টাগ্রামকে কাজে লাগিয়ে ঘরে বসেই আপনি মোটা অঙ্কের টাকা আয়ও করতে পারবেন।

কোচ কিংবা মেন্টর হয়ে টাকা উপার্জন করা

আপনি ইনস্টাগ্রামে একজন পরামর্শদাতা (কনসালটেন্ট) কিংবা কোচও হতে পারেন। আপনি কোচ হতে চাইলে, বিভিন্ন ধরনের টিপস অ্যান্ড ট্রিকসের ভিডিও ইনস্টাগ্রামে ইচ্ছে করলেই শেয়ার করতে পারেন। তাছাড়াও আপনি যোগব্যায়াম, জিম ট্রেনার বা নিউট্রিশন কেন্দ্রীক বিষয়বস্তুর উপর ভিডিও বানিয়ে সেগুলো পোস্টও করতে পারেন। আপনার শেয়ার করা কন্টেন্টগুলো যদি ব্যবহারকারীদের নজর কাড়তে সক্ষম হয়, তাহলে ক্রমেই আপনার ফলোয়ার বাড়তে থাকবে ও সেক্ষেত্রে আপনার প্রোফাইলটি মনিটাইজ হবে। এর সুবাদে আপনি টাকাও আয় করতে পারবেন। তথ্যসূত্র: ইত্তেফাক।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকার চেষ্টা করি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on এপ্রিল ১৯, ২০২২ 11:58 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নদীমাতৃক বাংলাদেশের অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে