রিয়েলমি সি৫৫ চ্যাম্পিয়ন ফটোগ্রাফি প্রতিযোগিতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) ফটোগ্রাফি ক্লাবের সঙ্গে যৌথভাবে অনলাইনের মাধ্যমে একটি স্মার্টফোন ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজন করা হয়।

এই প্রতিযোগিতার উদ্দ্যেশ্য হচ্ছে স্মার্টফোন ব্যবহারকারী তরুণদেরকে ফটোগ্রাফিতে উৎসাহিত করা এবং তরুণদের মেধা ও উদ্যম সবার সামনে তুলে ধরতে সহায়তা করা। অংশগ্রহনকারীরা তাদের জীবনের এবং চারপাশের দেখা ‘চ্যাম্পিয়ন মুহূর্ত’ কে স্মার্টফোনের মাধ্যমে ক্যামেরাবন্দি করবেন।

এআইইউবি ফটোগ্রাফি ক্লাবের সাথে চ্যাম্পিয়ন ফটোগ্রাফি প্রতিযোগিতা শুরু করছে রিয়েলমি। আয়োজকরা প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের কাছ থেকে ছবি আহ্বান করছেন। আলোকচিত্র জমাদান প্রক্রিয়া শুরু হয়েছে গত ২০ মে এবং চলবে আগামী ২৪ মে পর্যন্ত। এ প্রতিযোগিতায় নিবন্ধন করতে আগ্রহী ব্যক্তিদের https://forms.gle/SgUNSuGXQ82e8Hpa7 এ লিঙ্ক থেকে ফরম পূরণ করতে হবে।

Related Post

এই প্রতিযোগিতার প্রতিপাদ্য হলো- চ্যাম্পিয়ন মোমেন্ট; অর্থাৎ, অংশগ্রহণকারীদের নিজেদের জীবনের গুরুত্বপূর্ণ (চ্যাম্পিয়ন) মুহূর্ত বা চারপাশকে ফ্রেমবন্দী করতে হবে। ক্যামেরা, মোবাইল ফোন এবং ড্রোনসহ যে কোনো ডিভাইসেই ছবি তুলে জমা দেওয়া যাবে ও একজন অংশগ্রহণকারী একসঙ্গে ৫টি ছবি জমা দিতে
পারবেন।

এই প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার। প্রথম পুরস্কার বিজয়ীকে দেওয়া হবে সনদ এবং রিয়েলমি সি৫৫ ডিভাইস ও দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীর জন্য থাকছে যথাক্রমে ওয়াচ এবং বাডসের মতো এআইওটি পুরস্কার।

সম্প্রতি দেশের বাজারে নিজেদের চ্যাম্পিয়ন ফোন সি৫৫ উন্মোচন করে রিয়েলমি। সেগমেন্টের প্রথম হিসেবে ফোনটিতে ৪টি সেগমেন্ট-ফার্স্ট ফিচার রয়েছে। নিজেদের সেগমেন্টে একমাত্র স্মার্টফোন হিসেবে ডিভাইসটিতে আরও রয়েছে ৬৪ মেগাপিক্সেলের এআই ক্যামেরা সঙ্গে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল বিঅ্যান্ডডব্লিউ লেন্স। আলোকচিত্র নিয়ে আগ্রহীরা এবং কনটেন্ট নির্মাতার জন্য এক দুর্দান্ত ডিভাইস এই রিয়েলমি সি৫৫। ডিভাইসটির ক্যামেরা দিয়ে তোলা যাবে ঝকঝকে সব রকম ছবি। ডিভাইসটির চ্যাম্পিয়ন ধারনার দ্বারা অনুপ্রাণিত হয়ে চ্যাম্পিয়ন আলোকচিত্র প্রতিযোগিতা নিয়ে আসে রিয়েলমি। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকার চেষ্টা করি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on মে ২৪, ২০২৩ 5:12 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে ওষুধের পাশাপাশি জীবন যাত্রায় কিছু বদল আনতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রক্তে ইউরিক অ্যাসিড বেশি থাকলে খাওয়া-দাওয়ায় রাশ টানতে হবে। তবে…

% দিন আগে

প্রবৃদ্ধিশীল ফ্রিল্যান্সিং খাতে গুরুত্বারোপ: কুমিল্লায় ফ্রিল্যান্সার মিটআপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রিল্যান্সিং খাতের প্রবৃদ্ধির ওপর আলোকপাত করে সম্প্রতি ফ্রিল্যান্সার নিয়ে এক…

% দিন আগে

সবাইকে সাথে নিয়ে দেশের ঝান্ডা-বেসিসের পতাকা পুরো বিশ্বে বয়ে বেড়াতে চাই- এম আসিফ রহমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন প্রজন্মের কাছে ভিষণ জনপ্রিয় মুখ এম আসিফ রহমান। ওয়ার্ডপ্রেস…

% দিন আগে

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে

ছবিতে রয়েছে একটি ব্রাশ: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মূলত এই ছবিটি একটি হাতে আঁকা কার্টুন। তবে গল্পটি বহুপুরনো…

% দিন আগে