রিয়েলমি সি৫৫ চ্যাম্পিয়ন ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‌‌আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ক্যাম্পাসে এক জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজনের মধ্যদিয়ে ঘোষণা করা হলো রিয়েলমি সি৫৫ চ্যাম্পিয়ন ফটোগ্রাফি প্রতিযোগিতার বিজয়ীদের নাম।

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন আদনানুর রশিদ নিলয়। চ্যাম্পিয়ন হিসেবে সনদের পাশাপাশি তিনি জিতে নেন দুর্দান্ত রিয়েলমি সি৫৫। অসাধারণ আলোকচিত্রের জন্য প্রথম এবং দ্বিতীয় রানার-আপ হন যথাক্রমে শ্রাবণ শাফিন ও সাদমান আলম সাদী এবং অনারেবল মেনশন অর্জন করেন খালেদ রাইহান। রানার-আপ ও অনারেবল মেনশন বিজয়ীরা জিতে নেন ওয়াচ এবং বাডসসহ রিয়েলমি’র এআইওটি পণ্য।

অনুষ্ঠানে রিয়েলমি থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডিজিটাল মিডিয়া বায়িং এবং ওয়েব ডেভেলপমেন্ট ম্যানেজার মো. ফারুক রহমান, অ্যাসিসট্যান্ট পাবলিক রিলেশনস ম্যানেজার শাহেদ জায়গীরদার এবং অ্যাসিসট্যান্ট সোশ্যাল মিডিয়া ম্যানেজার এ.কে.এম. তানজিমুর। এআইইউবি’র প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এআইইউবি ফটোগ্রাফি ক্লাবের প্রেসিডেন্ট সাদমান আলম সাদীসহ অন্যান্য অ্যালামনাইরা।

Related Post

‘চ্যাম্পিয়ন মোমেন্ট’ প্রতিপাদ্যে গত ২০ মে এআইইউবি ফটোগ্রাফি ক্লাবের অংশীদারিত্বে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি চ্যাম্পিয়ন ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজন করে। বহুল প্রত্যাশিত এই প্রতিযোগিতা এআইইউবি’র শিক্ষার্থীদের থেকে অভুতপূর্ব সাড়া লাভ করে– প্রতিযোগিতায় ১শ’ ২৩ এর বেশি আগ্রহী তাদের মেধা প্রদর্শনে অংশগ্রহণ করেন। এই প্রতিযোগিতার অংশ হিসেবে অংশগ্রহণকারীদের গত ২৬ মে রমনা এবং শাহবাগে ফটোওয়াকে নিয়ে যাওয়া হয়, যার ভিত্তিতে অংশগ্রহণকারীরা তাদের আলোকচিত্র জমা দেন।

এই প্রতিযোগিতা নিয়ে এআইইউবি ফটোগ্রাফি ক্লাবের প্রেসিডেন্ট সাদমান আলম সাদী বলেন, “নিজেদের আগ্রহ এবং মেধা প্রকাশের ক্ষেত্রে আলোকচিত্র নিয়ে আগ্রহী ও ফটোগ্রাফি ক্লাবের সদস্যদের জন্য এই প্রতিযোগিতা এক দারুণ সুযোগ নিয়ে আসে। অংশীদারিত্ব করার জন্য ও আমাদের ভেতরকার সুপ্ত আলোকচিত্রীকে বের করে আনতে সহায়তা করার জন্য আমি রিয়েলমিকে ধন্যবাদ জানাই।”

রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর ড্যরেন জ্যাং বলেন, “ফটোগ্রাফির মাধ্যমে মানুষ নিজেকে প্রকাশ করে। এই উদ্যোগ আয়োজনের উদ্দেশ্য ছিল লেন্সের মাধ্যমে দুর্দান্ত সব মুহূর্তকে ফ্রেমবন্দী করার ক্ষেত্রে তরুণ শিক্ষার্থীদের আগ্রহ ও মেধার প্রকাশ। আমি প্রতিযোগিতার বিজয়ীদের ধন্যবাদ জানাই ও তাদের ভবিষ্যতের জন্য শুভকামনা।”

দেশের বাজারে রিয়েলমি সম্প্রতি তাদের চ্যাম্পিয়ন ফোন সি৫৫ উন্মোচন করেছে। ফোনটিতে রয়েছে ৪টি সেগমেন্ট-ফার্স্ট ফিচার। ফোনটির অসাধারণ ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে ইন-সেগমেন্ট ৬৪
মেগাপিক্সেলের এআই ক্যামেরা, সঙ্গে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ২ মেগাপিক্সলে বিঅ্যান্ডডব্লিউ লেন্স। যা ডিভাইসটিকে তরুণ আলোকচত্রী এবং কনটেন্ট নির্মাতাদের জন্য দুর্দান্ত এক স্মার্টফোনে পরিণত করেছে। রিয়েলমি সি৫৫ ক্যামেরার মাধ্যমে তোলা যাবে ঝকঝকে সব ছবি। ডিভাইসের চ্যাম্পিয়ন নেচার দিয়ে অনুপ্রাণিত এই ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজনের উদ্দেশ্য ছিল প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ভেতরকার সত্যিকারের আলোকচিত্রীকে মূলত বের করে আনা। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকার চেষ্টা করি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on জুন ১১, ২০২৩ 11:06 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে বন্দুকধারীর গুলি: আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে গুলি করে অজ্ঞাত বন্দুকধারী। ব্রিটিশ সংবাদমাধ্যম…

% দিন আগে

পৃথিবীতে এমন ৫টি দেশ রয়েছে যেখানে ২৪ ঘণ্টাই দিনের আলো থাকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি বিশ্বের প্রায় জায়গাতেই ১২ ঘণ্টার দিন, ১২ ঘণ্টার…

% দিন আগে

সত্যিই এক অসাধারণ প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে

গবেষণা যা বলছে: বরফপানিতে গোসল করা কী আদৌ ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বরফপানিতে গোসল করা কী আদৌ ভালো? কেও কেও বলেন, শরীরে…

% দিন আগে

ওজন ঝরাতে লেবু পানিতে দ্রুত উপকার পেতে সঙ্গে মেশাতে হবে আরও কয়েকটি উপাদান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ লেবুতে থাকা ফাইবারের কারণেই পেটভার হয়ে থাকে। অন্য কিছু…

% দিন আগে

সন্তানের হাতে যেসব সেটিংস বদলে দেবেন স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজকাল ৮ থেকে ৮০ সবার হাতেই স্মার্টফোন। এর সুবিধা যেমন…

% দিন আগে