ভয়েস নোট পাঠানোর এক দারুণ ফিচার হোয়াটসঅ্যাপে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হোয়াটসঅ্যাপ যোগাযোগ ব্যবস্থায় বিপ্লব সাধিত হয়েছে। ব্যক্তিগত যোগাযোগই হোক কিংবা অফিসিয়ার কাজেই হোক, সব ক্ষেত্রেই হোয়াটসঅ্যাপ বেছে নেওয়া হয়।

বিশেষ করে এই মেসেজিং অ্যাপের ভয়েস নোট ফিচারটি দ্রুত কথোপকথনেও সাহায্য করে। স্মার্টফোনে ভয়েস নোট শুনতে চাইলে তা পজ করার অপশনও পাওয়া যায়। তবে এতোদিন কম্পিউটার থেকে এই ফিচারটি ব্যবহার করা যেতো না। এবার উইন্ডোজ বেটা ভার্সনেও এই ফিচারটি আসতে যাচ্ছে।

সম্প্রতি ডব্লিউএবিইনফো ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, উইন্ডোজ বেটা অ্যাপে এবার ভয়েস নোট প্লে পজ করার সুবিধাও থাকছে। মাইক্রোসফট স্টোর হতে হোয়াটসঅ্যাপ বেটা ভার্সন ২.২২২৩.১১.৭০ আপডেট ইনস্টল করলে এই ফিচারটি ব্যবহার করা যাবে। তাছাড়াও সম্প্রতি একাধিক প্রাইভেসি ফিচার নিয়ে হাজির হলো হোয়াটসঅ্যাপ।

Related Post

এতোদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপ-এর প্রাইভেসি অপশনে লাস্ট সিন অপশনও রয়েছে। অর্থাৎ কে কে আপনার লাস্ট সিন দেখতে পারবেন তা নির্ধারণ করতে পারবেন আপনি। তবে এবার ওই ফিচারটিতে একাধিক আপডেট আনা হবে। এখন থেকে আপনি চাইলেই হোয়াটসঅ্যাপ-এ নিজের অনলাইন স্ট্যাটাস নাও দেখাতে পারেন। অর্থাৎ আপনি যদি হোয়াটসঅ্যাপ-এ অন রাখেন তাহলে আপনার নামের নীচেই অনলাইন অপশন দেখা যাবে। তবে এখন থেকে আপনি যদি চান ওই অনলাইন স্ট্যাটাস বন্ধও রাখতে পারবেন। যদিও পুরো বিষয়টি এখনও ডেভেলপমেন্ট স্তরেই রয়েছে। এই তথ্যটি জানিয়েছে ডব্লিউএবিইনফো। এই বিষয়ে একটি ব্লগ পোস্টও করা হয়েছে। সেই ব্লগপোস্টে এই সংক্রান্ত খবর প্রকাশ করা হয়। এদিকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট প্রায় সময় নিষিদ্ধ করে হোয়াটসঅ্যাপ।

প্রতিষ্ঠানটি জানিয়েছে যে, গাইডলাইন না মেনে চলার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব অ্যাকাউন্টগুলো চলতি বছরের মে মাসে বন্ধ করা হয়। শুধু এবারই নয়, এর আগেও একাধিকবার অ্যাকাউন্ট বন্ধ করেছে হোয়াটসঅ্যাপ। প্রতি মাস শেষে এই সংক্রান্ত বিভিন্ন রিপোর্ট প্রকাশ করা হয়।

জানা গেছে, সম্প্রতি মে মাসের জন্য একটি রিপোর্ট প্রকাশ করে তারা। সেই রিপোর্টে এই বিষয়ে বিস্তারিত জানানোও হয়। প্রতারণার আশ্রয় নেওয়া, অন্য কোনও ব্যবহারকারীকে বিরক্ত করা, অনৈতিক কাজকর্ম ইত্যাদি অভিযোগ যে সব অ্যাকাউন্টের বিরুদ্ধে জমা পড়ে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে হোয়াটসঅ্যাপ। এই ক্ষেত্রেও ঠিক একইভাবে দেখার পর অ্যাকাউন্ট ন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

This post was last modified on জুলাই ১২, ২০২৩ 5:03 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

প্রতিদিন ৫ মিনিট যে ব্যায়াম করলেই ঝরবে মেদ! তাহলে বাড়িতেই শুরু হোক শরীরচর্চা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা শরীরচর্চার সময় না পেলেও নিয়ম করে মিনিট পাঁচেক স্কোয়াটে…

% দিন আগে

আইফোনের গেম ইমুলেটর ডেলটা কেনো এতো জনপ্রিয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি ইমুলেটর অ্যাপ তৈরি করা হয়েছে।…

% দিন আগে

আরশাদ আদনান শাকিবকে নিয়ে আরও দুটি সিনেমা বানাচ্ছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে নিয়ে আরও দু'টি নতুন সিনেমা…

% দিন আগে

এই ছবির মধ্যে কোথায় ভুল রয়েছে একবার বলুন তো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বুদ্ধি খেলা খেললে ব্রেন আর স্রাফ হয়। তাই এই ধরনের…

% দিন আগে

নওগাঁর ঐতিহাসিক কুসুম্বা মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ১৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে

জিভ দেখেও কিন্তু রোগ চেনা যায়! কোন উপসর্গ দেখলে চিকিৎসকের পরামর্শ নেবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ শরীরে পানির ঘাটতি হলেও জিভ সাদা হয়ে যায়। নিয়মিত…

% দিন আগে