লা লীগায় নেইমারের গোল উদ্বোধন: বার্সার ৪-১ এ ম্যাচ জয়

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অবশেষে দক্ষিন আমেরিকান তারকা তথা ব্রাজিলীয় সেনসেশন নেইমার লা লীগায় গোল পেলেন। এই মৌসুমে এখন পর্যন্ত টানা জিতে চলেছে বার্সেলোনা, গতকালও তারা প্রতিপক্ষ রিয়াল সোসিয়েডাডের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পেয়েছে। লীগের টানা পাঁচ ম্যাচ খেলার পর নেইমার গতকাল বার্সেলোনার নিজ মাঠ ক্যাম্প ন্যুতে ষষ্ঠ ম্যাচে প্রথম গোলের দেখা পেয়েছেন।


গতকাল মঙ্গলবারের খেলায় বার্সার হয়ে গোলের উদ্বোধনই করেন নেইমার। পঞ্চম মিনিটে সোসিয়েডাড ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে অ্যালেক্সিস সানচেজ বল ক্রস দেন নেইমারকে। নেইমার সহজ এই সুযোগ একদমই হাতছাড়া করেননি। নেইমারের উদ্বোধনী গোলের পর পুরো স্টেডিয়াম তাকে দাঁড়িয়ে স্বাগত জানায়।

এদিনটা যেনো ছিলো নেইমারেরই। এর মাত্র তিন মিনিট পরেই তিনি লিওনেল মেসিকে গোলের সহায়তায় এগিয়ে আসেন। দারূন এক ক্রস থেকে মেসিকে হেড দিলে ফাঁকায় দাঁড়িয়ে থেকে মেসি তা জালে পাঠিয়ে দেন। এনিয়ে লীগে মেসির গোল সংখ্যা দাঁড়ালো ৭ এ।

ম্যাচের ২৩ মিনিটে একক দক্ষতায় গোল করে দলকে ৩-০ তে এগিয়ে নিয়ে যান সার্জিও বাস্কেটস। ২৪ গজ দূর থেকে তিনি গোলরক্ষক ক্লডিও ব্র্যাভোকে বোকা বানিয়ে গোল করেন।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যাবার পর বার্সার আক্রমণের ধার একটু কমে আসে, কিন্তু তবু তারা মাঠে আধিপাত্য নিয়েই খেলছিলো। প্রথমার্ধ শেষ হবার আগে আর কোনো পক্ষই গোলের দেখা পায়নি। তবে প্রথমার্ধের ৪৩ মিনিটে সোসাইডাডের সীমানায় জাভি, ইনিয়েস্তা আর নেইমারের সঙ্গে দারূণ পাস খেলেও একেবারে ফাঁকা পোস্টে মেসি একটি সহজ গোলের সুযোগ হারান।

Related Post

ম্যাচ শেষে সাংবাদিকদের সামনে গোল পেয়ে নিজের উচ্ছাস প্রকাশ করেন নেইমার। তিনি বলেন, “আমি খুবই খুশি লা লীগায় প্রথম গোলটি করতে পেরে, তবে এরচেয়েও আনন্দের বিষয়টি হচ্ছে জয় পাওয়া।” তবে জয় না পেলেও নেইমারের খেলায় সবাই আগে থেকেই সন্তুষ্ট ছিলো কারণ নেইমারকে বাম দিকে অনেকটা উইঙ্গার হিসেবেই খেলাচ্ছেন কোচ জেরার্ড মার্টিনো। তাই গোল করার চেয়ে গোল করানোতেই বেশি ভূমিকা রাখতে দেখা যাচ্ছে নেইমারকে।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে প্রতিপক্ষের স্ট্রাইকার আলবের্তো ডে লা বেলা সোসাইডাডের পক্ষে এক গোল শোধ করেন। কিন্তু ৭৭ মিনিটে মেসির পাস থেকে ডিফেন্ডার মার্ক বারত্রার গোল ৪-১ এর বড় ব্যবধানে জয় নিশ্চিত করে দেয় বার্সার। টানা ষষ্ঠ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সা। অন্যদিকে বার্সেলোনার সঙ্গে পাল্লা দিয়ে টানা ষষ্ঠ ম্যাচ জিতেছে অ্যাথলেটিকো মাদ্রিদও। ঘরের মাঠে ওসাসুনাকে ২-১ গোল হারিয়ে তারাও ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে।

তথ্যসূত্রঃ গোল.কম

This post was last modified on সেপ্টেম্বর ২৫, ২০১৩ 4:29 অপরাহ্ন

রাজিউর রহমান

Recent Posts

সকাল বেলায় পাহাড় দেখতে কিন্তু ভালোই লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৭ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% দিন আগে

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% দিন আগে

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% দিন আগে

ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু কেনো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু…

% দিন আগে

ট্রেনের দরজায় ঝুলে কেরামতি: রিল বানাতে গিয়ে লোহার স্তম্ভে বাড়ি খেলেন এক তরুণী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলন্ত ট্রেনের পাদানিতে দাঁড়িয়ে রয়েছেন এক তরুণী। পাদানিতে দাঁড়িয়ে ট্রেনের…

% দিন আগে