Categories: সাধারণ

সাকার মৃত্যুদণ্ড ॥ বিএনপি আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে আজ ॥ চট্টগ্রামে হরতাল চলছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ফাঁসির রায় ঘোষণার প্রতিবাদে আজ চট্টগ্রামে পূর্ণ দিবস হরতাল ডেকেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। বিএনপি রায়ের বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে আজ।

এদিকে রায় ঘোষণার পর রাজধানীর বিভিন্ন এলাকায় ৭টি গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। গতকাল দুপুর থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এসব ঘটনা ঘটেছে। নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুপুরে নয়াপল্টন এলাকা থেকে দুলাল নামে এক যুবককে আটক করেছে পুলিশ। ফার্মগেট, মিরপুর সহ রাজধানীর বিভিন্ন এলাকায় ভাংচুর হয়েছে গতকাল।

আজ আনুষ্ঠানিক প্রতিক্রিয়া বিএনপি’র

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ফাঁসির রায় ঘোষণার পর গুলশানের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন মিডিয়ার ব্যাপক উপস্থিতি ঘটে। পরে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, আজ বুধবার বেলা ৪টায় আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে। এ সময় সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করার চেষ্টা করলেও তিনি এড়িয়ে যান।

চট্টগ্রামে পূর্ণদিবস হরতাল চলছে

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় ঘোষণার পর চট্টগ্রাম নগরীর স্টেশন রোডে একটি যাত্রীবাহী রাইডার জ্বালিয়ে দিয়েছে সাকার সমর্থকরা। একইভাবে তার নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের আনন্দ মিছিলে হামলা চালিয়ে ৫টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে। গতকাল দুপুরে পৃথকভাবে এ ঘটনা ঘটে।

অন্যদিকে রায় ঘোষণার পর চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি এ রায় প্রত্যাখান করে চট্টগ্রাম জেলায় আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। এ সংবাদ লেখা পর্যন্ত তেমন কোন ঘটনার খবর পাওয়া যায়নি। শহরে ব্যাপক সংখ্যক নিরাপত্তা বাহিনী নিয়োগ করা হয়েছে। তারা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছেন। নিরাপত্তা বাহিনীর এতো তোড়জোড় এর আগে দেখা যায়নি।

চট্টগ্রামের স্থানীয় নেতৃবৃন্দ মানবতা বিরোধী বিচারের নামে প্রহসন ও রাজনৈতিক প্রতিহিংসামূলক রায়ের প্রতিবাদে আজ উত্তর, দক্ষিণ ও নগরীতে চট্টগ্রামের মানুষ সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে।

Related Post

রায়ের প্রতিবাদে রাঙামাটিতে সকাল সন্ধ্যা-হরতাল

বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির আদেশের রায়ে প্রতিবাদে রাঙামাটিতে আজ বুধবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগি বিভিন্ন সংগঠন। গতকাল মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহ আলম ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ এক প্রেস বিজ্ঞপ্তি জানান, আমাদের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথে আলোচনা করে সর্বসম্মতিক্রমে এই হরতালের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে হরতাল সর্বাত্নকভাবে পালনের লক্ষ্যে রাঙামাটি জেলা বিএনপির দলীয় কার্যালয়ে বিশেষ বৈঠকেও বসেন নেতাকর্মী। বৈঠক শেষে বিএনপির নেতাকর্মী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরের বিক্ষোভ মিছিল বের করে। রাঙামাটি পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে মিলিত হয়।

This post was last modified on অক্টোবর ২, ২০১৩ 11:26 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে