Categories: সাধারণ

সংবাদ সম্মেলনে এরশাদ: কাওকে ক্ষমতায় বসানোর জন্য জাতীয় পার্টি নির্বাচনে যাবে না

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সব দলের অংশগ্রহণ ছাড়া জাতীয় পার্টি নির্বাচনে যাবে না। আজ বেলা ১২টায় জাতীয় পার্টি আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তিনি।

সাংবাদিক সম্মেলনে এইচ. এম. এরশাদ বলেন, আমরা আগেও বলেছি সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না ‘আর সে নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে না।’ তিনি বলেন, কাওকে ক্ষমতায় বসানোর জন্য জাতীয় পার্টি নির্বাচনে যাবে না। এরশাদ বলেছেন, গতকাল আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ জাতীয় পার্টি মহাজোটেই আছেন বলে যে বক্তব্য দিয়েছেন তা সত্য নয়।

‘বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ।

গতকালের প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠকের কথা মনে করিয়ে দেওয়া হলে এইচ. এম. এরশাদ বলেন, মহাজোটে থাকা না থাকা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো আলোচনা হয়নি।

বিএনপি নির্বাচনে না গেলেও জাতীয় পার্টি নির্বাচনে যাবে বলে গতকাল সৈয়দ আশরাফ যে বক্তব্য দিয়েছেন তা সত্য নয় বলে দাবি করেন এরশাদ। এ ধরনের কোনো আলোচনা হয়নি বলে এরশাদ দাবি করেন সংবাদ সম্মেলনে।

এইচ. এম. এরশাদ আরও বলেন, ‘মহাজোট ত্যাগ করা কিংবা মহাজোটে থেকে নির্বাচনে অংশগ্রহণ করার বিষয়ে বৈঠকে আমাদের মধ্যে কোনো আলোচনা হয়নি। কিন্তু সৈয়দ আশরাফ বৈঠক সম্পর্কে সংবাদমাধ্যমে যে তথ্য পরিবেশন করেছেন, তাতে আমি স্তম্ভিত হয়েছি। তাঁর এই বক্তব্য সম্পূর্ণ অসত্য, ভিত্তিহীন ও দুর্ভাগ্যজনক। তিনি আমার দলকে হেয় করেছেন, ছোট করেছেন। আশা করছি তিনি তাঁর এই বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাহার করে নেবেন।’

Related Post

গতরাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী আলোচনা হয়েছে সাংবাদিকরা এ প্রসঙ্গে জানতে চাইলে এরশাদ বলেন, ‘প্রধানমন্ত্রী তাঁর ভাষণে সর্বদলীয় সরকারের যে প্রস্তাব উপস্থাপন করেছেন তার প্রধান কে হবেন, তা আমরা জানতে চেয়েছি।’ উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন, তিনিই প্রধান থাকবেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর ভাষণের পরদিনই ঢাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি ঠিক হয়নি বলেও এরশাদ প্রধানমন্ত্রীকে জানান। জবাবে প্রধানমন্ত্রী বলেন, ঘরোয়া সভা-সমাবেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। তবে বাইরে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা থাকবে। বিরোধী দল নাশকতা করতে পারে বলে সরকারের কাছে তথ্য আছে। সেই প্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এরশাদ জানান।

উল্লেখ্য, গতকাল রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছিলেন, জাতীয় পার্টি মহাজোটের বাইরে একাই নির্বাচন করবে।

This post was last modified on অক্টোবর ২১, ২০১৩ 1:13 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নদী ও নৌকা: এক অসাধারণ গ্রামের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৭ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে