২৬ বছর পরও লাশটি অক্ষত!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ২৬ বছর পরেও এক মহিলার লাশ প্রায় অক্ষত পাওয়া গেছে। এই ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জে।

Dead body

এমন অনেক খবরই আমরা মাঝে মধ্যে দেখে থাকি। তবে সেগুলো বেশির ভাগই বিশ্বের কোন না কোন দেশের। এবার আমাদের দেশেও এমন একটি ঘটনা ঘটেছে। ২৬ বছর পরেও এক মহিলার লাশ প্রায় অক্ষত পাওয়া গেছে। ঘটনাটি চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার নয়ালাডাঙ্গা ইউনিয়নের গোয়ালা পাড়ার। মৃত আলতাফ হোসেনের স্ত্রী সারফুন (৪৫) ২৬ বছর আগে মারা গেলে তাদের বাড়ির সঙ্গে একটি স্থানে কবর দেওয়া হয়।

সম্প্রতি ল্যাট্রিন দেওয়ার জন্য সারফুনের ছেলে মাটি খুড়তে থাকেন। হঠাৎ করেই তিনি আবিষ্কার করেন একটি কাফনের কাপড়ের। তখন তার মনে হয় তার মাকে এখানেই দাফন করা হয়েছিল। পরে বিষয়টি নিয়ে লোক জানাজানি হলে মাটির নীচ থেকে ওই কাফনের লাশটি তুলে দেখা যায় এখনও তার লাশ প্রায় অক্ষত রয়েছে। শুধু মাংস শুকিয়ে চামড়াগুলো হাড়ের সঙ্গে মিশে গেছে। মৃত সারফুনের দুই ছেলে নাজিম ও মজিবুর এবং দুই মেয়ে মরিয়ম ও টগরী এ ঘটনায় হতভম্ব হয়ে পড়েন।

পরে তার ছেলেরা জানান, ২৬ বছর আগে তার মাকে এখানে কবর দেওয়া হয়। জায়গাটি ঠিক না থাকায় তারা বুঝতে না পেরে ল্যাট্রিন বানানোর জন্য খুড়তে থাকেন। এমন সময় লাশের সন্ধান পান।

এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। হাজার হাজার মানুষ ওই লাশ দেখতে আসেন। পরে অন্য একটি কবরস্থানে তাকে পুনরায় দাফন করা হয়। তথ্যসূত্র: কক্সবাজার নিইজ

Advertisements
Loading...