দেখে নিন পৃথিবীর সেরা ১২ টি অসাধারণ অফিসের ভেতরটা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কিছু অফিস আছে খুবই বিরক্তিকর এবং কিছু অফিস আছে কর্মীদের আনন্দদায়ক পরিবেশে কাজ করতে দেয়ার বিষয়ে বিশেষ নজর রাখে। আজ দি ঢাকা টাইমসের প্রতিবেদনে উঠে আসবে পৃথিবীর নাম করা ১২টি অফিসের আভ্যন্তরীণ কাজের পরিবেশ এবং ডিজাইন।


একটি অফিসকে বিভিন্নভাবে আধুনিক মনোরম পরিবেশে সাজানো যায়। অফিসের পরিবেশের উপরে নির্ভর করে সেখানে কাজ করা কর্মীদের মনোভাব। অনেক কোম্পানি চায় তাদের কর্মীরা কাজ করবে সুন্দর পরিবেশে। চলুন একে একে দেখে নেয়া যাক বিশ্বের সেরা কর্মপরিবেশ সমৃদ্ধ ১২টি অফিস।

১) Selgas Cano Architecture Office: এটি স্পেনের মাদ্রিদ শহরে অবস্থিত। সম্পূর্ণ অফিসের অর্ধেকের বেশি অংশ মাটির নিচে অবস্থিত। অফিসটি অত্যন্ত মনোরম প্রাকৃতিক একটি পরিবেশ তৈরি করেছে নিজের চার দিকে। কর্মীরা এখানে কাজ করেন প্রাকৃতিক নৈসর্গিক প্রেক্ষাপটে।

২) গুগলঃ গুগল এর কথা বিশেষ কিছু বলার নেই। পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল তাদের কর্মীদের জন্য তৈরি করেছেন অসাধারণ এক কাজের পরিবেশ। কি নেই এখানে? কর্মীরা কাজ করতে করতে একটু হাঁপিয়ে উঠলেই মানসিক পরিবর্তনের সকল ব্যবস্থাই রয়েছে গুগলের অফিসে।

৩) Inventionland Design Factory: এটি একটি কনসালটেন্সি ফার্ম। সম্পূর্ণ অফিসটি ৬১ হাজার বর্গ ফুট যায়গা জুড়ে অবস্থিত। এখানে কর্মীরা কাজ করতে তৈরি করা হয়েছে অসাধারণ কৃত্রিম পরিবেশ।

৪) Pallotta Teamworks: সম্পূর্ণ অফিস তৈরি করা হয়েছে কাঠ এবং পুরোনো জাহাজের কন্টেইনার দিয়ে। কন্টেইনার এবং কাঠ দিয়ে কি সুন্দর অফিস তৈরি করা যায় তা Pallotta Teamworks না দেখলে বোঝা মুশকিল।

৫) Dropbox: Dropbox হচ্ছে অনলাইনে ছবি শেয়ার, ফাইল শেয়ার সহ অন্যান্য সুবিধা সমৃদ্ধ একটি সাইট। এই সাইটের কর্মকর্তাদের অফিস দেখলে সত্যি আধুনিক কর্মজীবীদের আফসোস হবেই।

৬) Airbnb: এটি একটি সামাজিক যোগাযোগ সার্ভিস প্রভাইডার, ২০০৮ সালে এটি গঠন হয় এবং এখন সারা বিশ্বে ১৯৯টি দেশে এর নেটওয়ার্ক রয়েছে।

৭) ফেসবুকঃ ফেসবুক অনলাইন দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় সাইট। সামাজিক যোগাযোগের শক্তিশালী মাধ্যম ফেসবুকের অফিস অত্যন্ত পরিপাটি।

৮) নোকিয়াঃ মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান নোকিয়ার অফিসের ভেতরটা না দেখলে অনেকেই অনেক কিছু দেখা মিস করবেন। নোকিয়া মোবাইল তো ব্যবহার করেছেন এবার দেখে নিন নোকিয়ার অফিশিয়ালরা কোন পরিবেশে কাজ করে!

৯) Urban Outfitters: এই অসাধারণ অফিসে একবার কাজ করার অভিজ্ঞতা সবাই নিতে চাইবেন।

১০) Lego: লেগো এর ভেতরের পরিবেশ সম্পর্কে আর কিইবা বলার আছে নিজেই দেখে নিন।

১১) Zynga: এটি হচ্ছে আমেরিকার একটি সামাজিক গেমস তৈরির কোম্পানি।

১২) White Mountain Office:

সূত্রঃ Boredpanda

Related Post

This post was last modified on অক্টোবর ৩০, ২০১৪ 10:07 পূর্বাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

View Comments

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে