Categories: বিনোদন

জেনে নিন পৃথিবীর সেরা পাঁচজন বিস্ময়কর প্রতিভাবান শিশু সম্পর্কে! [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সাধারণত শিশুদের বুদ্ধিমত্তার লেভেল একটা নির্দিষ্ট পরিমাণ থাকে যা বয়সের সাথে ধীরে ধীরে বাড়তে থাকে। কিন্তু কিছু শিশু ব্যতিক্রম যারা খুব কম বয়সে বিভিন্ন বিষয়ে প্রতিভার স্বাক্ষর রেখে সবাইকে তাক লাগিয়ে দেয়। সেরকম পৃথিবীর সেরা পাঁচজন প্রতিভাবান শিশু সম্পর্কে জেনে নেওয়া যাক।


১) Farrell Wu:

‘বিজনেস ইনসাইডার’ পত্রিকা তাকে পৃথিবীর সবচেয়ে মেধাবী শিশু হিসাবে আখ্যায়িত করেছেন। ২০১২ সালে অস্ট্রেলিয়ান গণিত প্রতিযোগিতায় সর্বোচ্চ স্কোর করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলো এই শিশু। যে বয়সে সাধারণ জ্যামিতির সমস্যা সমাধান করার কথা, সেই বয়সে ফেরেল পূর্ণ বয়স্ক মানুষদের জ্যামিতিক সমস্যা সমাধান করে অতি সহজেই। মাত্র এক বছর বয়সের পর থেকেই সে গণিত সমস্যা সমাধান করা শুরু করে, বড় হয়ে ইনভেস্টমেন্ট ব্যাংকিং পেশায় ঢুকার ইচ্ছে তার।

২) Giuliano Stroe:

Related Post

পোষাক পড়া অবস্থায় তাকে সাধারণ বাচ্চাদের মত মনে হলেও সে আদতে সাধারণ নয়। সে পৃথিবীর সবচেয়ে ছোট বডিবিল্ডার খেতাবপ্রাপ্ত। এই রোমানিয়ান শিশু মাত্র দুই বছর বয়স থেকে তার বডি বিল্ড শুরু করেন এবং পরবর্তীতে গিনিজ রেকর্ড বুকে জায়গা পায় তার অতুলনীয় কৃতিত্বের জন্য। দুই পায়ের মাঝখানে ভারী গোলকে রেখে অতিদ্রুত হাত দিয়ে হেঁটে সে রেকর্ডটি করেছে। এরকম প্রতিভাবান হলেও সে সাধারণ শিশুদের মতই কার্টুন এবং ছবি আঁকতে পছন্দ করে।

ইউটিউব ভিডিওঃ

৩) Ryan Wang:

মাত্র পাঁচ বছর বয়সী এই শিশুকে মিউজিক জগতের বিষ্ময় বলা হয়। ২০১৩ সালে American Protégé International Piano and Strings Competition এ পিয়ানো বাজিয়ে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। মাত্র চার বছর বয়সে ১৮ পেইজের লেশন আত্মস্থ করে এই বিষ্ময়কর শিশু। ইলেক্ট্রিক গিটার বাজাতেও পারে সে। এই বয়সে তার এই মিউজিক সেন্স খুবই আশ্চর্যজনক, দেখা যাক বড় হয়ে মিউজিক ইন্ড্রাস্টিকে কি উপহার দেয় সে।

৪) Priyanshi Somani:

মাত্র ছয় বছর বয়সে বুদ্ধিবৃত্তিক গণিত সমস্যা সমাধান শুরু করেন এই শিশু। সে সবচেয়ে কনিষ্ঠ প্রতিযোগী হিসাবে ২০১০ সালে মাত্র ১১ বছর বয়সে বুদ্ধিবৃত্তিক গণিতের বিশ্বকাপে অংশগ্রহণ করে এবং চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। শুধু তাই নয় এক মাত্র প্রতিযোগী হিসাবে শতকরা ১০০ ভাগ নির্ভুল উত্তর দেয় সে। মানুষ ক্যালকুলেটর উপাধি পাওয়া এই প্রতিভাবান শিশুটি গ্রীনিজ রেকর্ড বুকেও স্থান পেয়েছে।

৫) Taylor Ramon Wilson:

এই প্রতিভাবান শিশুটি একাধারে নিউক্লিয়ার বিজ্ঞানী এবং বিজ্ঞান প্রবক্তা। একদম ছোটবেলা থেকেই রকেট এবং মহাকাশ বিজ্ঞান সম্পর্কে অদম্য কৌতুহল তার। একদম বাচ্চাকালেই মাত্র সাতদিনে পর্যায় সারণী মুখস্ত করে তাক লাগিয়ে দিয়েছিলো সে। মাত্র ১৪ বছর বয়সে সব কনিষ্ঠ বিজ্ঞানী হিসাবে নিউক্লিয়ার ফিশন বিক্রিয়া উদ্ভাবণ করে সে। তার ফিশন বিক্রিয়ার জন্য ছোট পারমাণবিক চুল্লী তৈরির আইডিয়া সায়েন্টেফিক কমিউনিটি দ্বারা প্রশংসিত এবং একইসাথে প্রচুর পুরষ্কারও পেয়েছে সে।

তথ্যসূত্রঃ অল দ্যাট ইজ ইন্টারেস্টিং

This post was last modified on সেপ্টেম্বর ২৯, ২০১৪ 3:52 অপরাহ্ন

মাহমুদুর রহমান

Recent Posts

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে