Categories: মতামত

গণজাগরণ মঞ্চে টানাপড়েন: কোন পথে যাচ্ছে গণজাগরণ মঞ্চ?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ জিরো থেকে হঠাৎ করেই হিরোতে পরিণত হয়েছিলেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। আর কর্মীদের নেতৃত্বদানকারী হিসেবে প্রধান ভূমিকায় ছিলেন ইমরান এইচ সরকার। কিন্তু গত কয়েকদিনের নানা ভূমিকায় তিনি এখন বিতর্কে জড়িয়েছেন। এমন পরিস্থিতিতে কোন পথে যাচ্ছে গণজাগরণ মঞ্চ?


যে ছাত্রগীগের সঙ্গে তিনি একমঞ্চে শাহবাগে আন্দোলনে নেমেছিলেন হঠাৎ করেই তাদের সঙ্গে কেনো দা-কুড়াল সম্পর্ক হলো সেটিও পরিষ্কার নয়। এমন ঘটনার পর আবার ইমরান এইচ সরকার রাজনৈতিক দলের কথা বলার পর থেকে শুরু হয়েছে আরেক বিতর্ক। কারণ এর সঙ্গে সম্পৃক্ অনেকেই চান না এটি রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়ুক। রাজনীতি করতে গেলে গণজাগরণ মঞ্চের যে গ্রহণযোগ্যতা ছিল তা নষ্ট হয়ে যাবে।

এমন এক পরিস্থিতিতে গণজাগরণ মঞ্চের বেশ কিছু নেতা-কর্মীদের মধ্যে টানাপড়েন শুরু হয়েছে। এই টানাপড়েন শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকে তা দেখার বিষয়।

যুদ্ধাপরাধীদের ফাঁসি বা বিচারের দাবিকে সামনে রেখে যে আন্দোলন একদিন শুরু হয়েছিল শাহবাগ মোড়ে তার শেষ পরিণতি কি হয় তা দেখার অপেক্ষা করা ছাড়া বোধহয় সাধারণ জনগণের আর করার কিছু নেই।

Related Post

তরুণ প্রজন্মের আন্দোলন তথা গণজাগরণ মঞ্চের আন্দোলনে এক সময প্রায় সবাই দলমত নির্বিশেষে একত্রিত হয়েছিলেন। সমর্থন দিয়েছেন সাধারণ জনগণ। কারণ সেখানকার আন্দোলন ছিল আমাদের মাতৃভূমি বাংলাদেশের জন্মের সময়কার শত্রুদের বিচারের বিষয়টি নিয়ে। এ বিষয়টি জামায়াতসহ হাতে গোনা কয়েকটি রাজনৈতিক দল ছাড়া সবাই একমত পোষণ করেছিলৈন। কিন্তু সেই গণজোয়ারের মিছিলটি যদি রাজনৈতিক ডামাডোলে ভেসে যায় তাহলে কি অবস্থা হবে তা ভেবে দেখার বিষয় রয়েছে।

এখন অনেক কিছু নিয়েই প্রশ্ন উঠেছে। বিশেষ করে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠেছে। অনেকগুলো সংগঠন গণজাগরণ মঞ্চ ধরে রাখতে ইমরান এইচ সরকারকে সংশোধন হওয়ারও পরামর্শ পর্যন্ত দিয়েছেন।

এমন পরিস্থিতিতে গণজাগরণ মঞ্চের ভবিষ্যত কি হচ্ছে তা খোলাসা করে বলা যাচ্ছে না। সময়ই বলে দেবে গণজাগরণ মঞ্চের মতো এমন একটি গণ আন্দোলনের শেষ পরিণতি কি হতে যা্চ্ছে।

This post was last modified on এপ্রিল ৯, ২০১৪ 3:15 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে

আলাদিনের আশ্চর্য প্রদীপ কিন্তু নয়: মরুভূমিতে খুঁজতে হবে এক সাহেবী কেতার ল্যাম্পশড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের ছবিটি একটু ভিন্ন ধরনের এই ছবির ভিতরে লুকিয়ে চুরিয়ে…

% দিন আগে

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ২১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে