উল্লেখযোগ্য হারে কমানো হবে নোকিয়া উইন্ডোজ ফোন এবং ট্যাবের মূল্য!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ চলতি বছরের শেষের দিকে উল্লেখযোগ্য হারে কমানো হবে উইন্ডোজ ফোন এবং ট্যাবের। এশিয়ার সর্ববৃহৎ কম্পিউটিং শো Computex এ এই ঘোষণা দিয়েছে মাইক্রোসফট।


বর্তমানে নোকিয়া নিজেদের উইন্ডোজ ফোন নিয়ে আইফোন, এবং এন্ড্রয়েডের চাপে বাজারে ঠিক সুবিধা করতে পারছেনা। গ্রাহক পর্যায়ে পৌঁছতে এবার মাইক্রোসফট নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। মাইক্রোসফটের নতুন ঘোষণা অনুযায়ী দাম কমতে যাচ্ছে সকল প্রকার উইন্ডোজ চালিত স্মার্টফোন এবং ট্যাবলেটের।

বিভিন্ন ডিভাইসের মূল্য প্রায় ১০০ থেকে ৩০০ ডলার দাম কমানো হতে পারে। সম্মেলনে মাইক্রোসফটের OEM Partners এর ভাইস প্রেসিডেন্ট নিক পার্কার জানান, প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই এই ব্যাপারে সহযোগী প্রতিষ্ঠান সমূহের সাথে আলোচনা শুরু করেছে। আর এর মূল উদ্দেশ্য হল তাদের ডিভাইস একটি প্রতিযোগিতামূলক দামে নিয়ে আসা। তিনি বলেন, “৭, ৮ এবং ১০ ইঞ্চি ডিসপ্লে যুক্ত ডিভাইসের জন্য আমরা একটি প্রতিযোগিতামূলক দামে পৌঁছাতে চাই। আর নতুন মূল্য আপনাদের বেশ অবাক করবে।”

মাইক্রোসফটের পণ্যসমূহ সাধারণত অনেক হাই এন্ড হলেও এর দামের কারণে গ্রাহক অনেকটাই মুখ ফিরিয়ে নিয়েছে। এছাড়া এন্ড্রয়েড এবং আইওএস চালিত ডিভাইস সমূহে ব্যবহারকারীরা উইন্ডোজ থেকে অনেক বেশি সুবিধা পেয়ে থাকেন, সাথে রয়েছে হাজারো অ্যাপ-গিয়ার সুবিধা। এসব ক্ষেত্রে উইন্ডোজ অনেকটাই পিছিয়ে পড়েছে। ফলে দাম কমিয়ে গ্রাহকের আকর্ষণের কেন্দ্রে যেতে চাইছে মাইক্রোসফট।

Related Post

পার্কার আরও জানান, কিছু অঞ্চলে ২০০ ডলারের কম মূল্যে পৌঁছে দেওয়া হবে উইন্ডোজ ফোন। বর্তমানে গুগল নেক্সাস ৭ ট্যাবের মূল্য প্রায় ২০০ ডলারের কাছাকাছি, অ্যামাজন কিন্ডলে ফায়ার ৭ এর মূল্য ১৩৯ ডলার। অথচ একই ফিচার সমৃদ্ধ উইন্ডোজ ট্যাবের মূল্য এর থেকে অনেক বেশি। মাইক্রোসফট সারফেস ২ এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৯০০ মার্কিন ডলার যদিও অন্যান্য ডিভাইসের তুলনায় এতে থাকছে অনেক বেশি ও আকর্ষণীয় ফিচার এবং অধিক মেমোরি। তবে এর মূল্য ৯০০ ডলার থেকে অনেক কমেই দেয়া হবে নতুন দামে।

ফিনল্যান্ডের কোম্পানি নোকিয়া তাদের বাজার হারানোর পর শেষ পর্যন্ত মাইক্রোসফট এর কাছে নোকিয়া বিক্রি করে দেয়। মাইক্রোসফট নোকিয়া কিনে নেয়ার পর এর আমূল পরিবর্তন পরিবর্ধন এবং বাজার ও পণ্য ব্যবস্থার নীতি ঢেলে সাজাচ্ছে; যার প্রথম বাস্তবিক প্রয়োগ মূল্যের ক্ষেত্রে দেখা যাচ্ছে।

সূত্রঃ সিনেট

This post was last modified on অক্টোবর ২০, ২০১৪ 9:50 পূর্বাহ্ন

Zia

"বাপের টাকার হিসেবে বড়লোক, নিজের টাকার হিসেবে গরীব। আল্টিমেট আমি নিজেকে গরীব ভাবি। কারণ বাবার টাকায় ফুটানি মারিনা।"

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে