ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার সম্পর্কে জেনে নিন কিছু অজানা তথ্য

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নেইমার ডি সিলভা সান্তোস জুনিয়র এবারের বিশ্বকাপে লাইমলাইটে থাকবেন যে কয়জন খেলোয়াড় তার মধ্যে অন্যতম। ব্রাজিল এবং বার্সেলোনার স্ট্রাইকার নেইমার বর্তমান বিশ্বের অন্যতম দামী খেলোয়াড়। মাত্র ২১ বছর বয়সে ফুটবল বিশ্বের অন্যতম সেরা কাপ কনফেডারেশন কাপ জয় করে সারাবিশ্বের নজর কাড়েন। চলুন জেনে নেওয়া যাক এই খেলোয়াড়ের অজানা কিছু তথ্য।


১. মাত্র ১৯ বছর বয়সে ২০১১ সালে ব্রাজিলের সেরা ফুটবলার নির্বাচিত হন নেইমার। সেবার তিনি তার ক্লাব সান্তোসের হয়ে ট্রেবল জেতার গৌরব অর্জন করেন। নেইমার মাত্র ২০ বছর বয়সে ১০০ তম গোলের মাইলফলক অর্জন করেন।

২. ইউরোপের ক্লাবগুলোর মধ্যে নেইমারকে দখল করার ক্ষেত্রে প্রথম এগিয়ে আসে রিয়াল মাদ্রিদ তারা সে সময়ের সর্বোচ্চ দর প্রস্তাব করে সান্তোসের কাছে কিন্তু সান্তোস সেই পরিমাণ দরের চেয়ে আরো বেশি দরে নেইমারকে রেখে দেয়। কিন্তু ইউরোপের ক্লাবের এই বাগে নেওয়ার কৌশলে সান্তোসের লড়াই করা সম্ভব হয়নি। এর কয়েক বছর পর বার্সেলোনা কিনে নেয় নেইমারকে।

৩. ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মধ্য ইউরোপের খেলার ক্ষেত্রে নেইমার বেছে নেয় বার্সাকে যদিও তারা অন্য সবার চেয়ে তুলনামূলক বেশি দর হাঁকিয়েছিল। কিন্তু নেইমার এই বেঁছে নেওয়ার ক্ষেত্রে বার্সাকে পছন্দ করেছিল মেসির জন্য, সে মেসির সাথে খেলতে বেশি আগ্রহী ছিল। মেসির সাথে নেইমারের বন্ধুত্ব সম্পর্কের কথা সবারই জানা।

Related Post

৪. নেইমার একমাত্র খেলোয়াড় ব্রাজিলিয়ান খেলোয়াড় যার ছবি এসেছে বিখ্যাত টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে। ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুযায়ী নেইমার বর্তমান বিশ্বের চতুর্থ দামী খেলোয়াড়।

৫. আর্জেন্টাইনদের কাছেও নেইমারের একটি ভালো ইমেজ রয়েছে তারা তাকে বলে থাকে নেইম্যারাডোনা। নেইমার এবং ম্যারাডোনার নামের সাথে মিল রেখে এই নামকরণ করা হয়।

৬. নেইমার ব্রাজিলের যে ক্লাবের হয়ে খেলতেন তার নাম সান্তোস। এই ক্লাবের হয়ে একসময়ে খেলেছিলেন ফুটবলের কালো মানিক পেলে। তিনি যখন সান্তোসের হয়ে খেলেছিলেন তখন সান্তোস ট্রেবল জিতেছিল। মজার বিষয়টি হলো নেইমার সান্তোসে থাকাকালীন সময়েও সান্তোস ট্রেবল জিতেছে।

৭. ব্রাজিলের জার্সি গায়ে অভিষেক ম্যাচে নেইমার করেছিলেন হ্যাট্রিক। এই ছিল নেইমারের জীবনের টার্নিং পয়েন্ট। ৫৭ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে নেইমারকে সান্তোস থেকে কিনে নেন বার্সেলোনা।

৮. বলিভিয়ায় ভীষণ জনপ্রিয় নেইমার। সেখানে প্রতি ১০০ জন শিশুর মধ্যে ২০ জনের নাম রাখা হয় নেইমার। এভাবে চলতে থাকলে আগামী ১৭ বছরের মধ্যে সেখানের বেশিরভাগ মানুষের নামই হবে নেইমার।

This post was last modified on জুলাই ৩, ২০১৪ 1:29 অপরাহ্ন

K. A. B Tohin

Recent Posts

চার তলা থেকে পড়ে দোতলার কার্নিশে আটকে বেঁচে গেলো এক শিশু! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‌‌"রাখে আল্লাহ মারে কে' কথাটি আবারও প্রমাণ হলো। ঘটনাটি ঘটেছে…

% দিন আগে

হৃদয় কাড়া এক অসম্ভব সুন্দর বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৩ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে