The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সব ধ্বংসের পর রক্তাক্ত গাজায় যুদ্ধবিরতির আহ্বান ওবামার

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গাঁজায় ধ্বংসাবশেষ ছাড়া কিছুই অবশিষ্ট নেই, অসংখ্য নারী শিশু ইতোমধ্যে হত্যা হয়ে গেছে। ইসরায়েলের ইহুদীরা স্থল হামলার নামে ইতোমধ্যে ফিলিস্তিনের আরো কিছু অংশ দখলেও নিয়েছে, তবে এবার সব কিছু শেষ হয়ে যাওয়ার পর ওবামার আহ্বান যুদ্ধ থামাতে হবে।


Barack Obama, Benjamin Netanyahu

বারাক অবামা হোয়াইট হাউজের এক বিবৃতিতে জানিয়েছেন অবিলম্বে গাঁজায় যুদ্ধ বিরতি কার্যকর করতে হবে। এই লক্ষ্যে মার্কিন বিশেষ দূত পররাষ্ট্রমন্ত্রী জন ক্যারিকে পাঠানো হবে মধ্যস্থতা করতে।

এদিকে ৮ জুলাই থেকে গাজায় শুরু হওয়া ইসরায়েলের প্রায় একতরফা অভিযানের ত্রয়োদশ দিন গতকাল সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে। এদিন ১২০ জন ফিলিস্তিনি নিহত হয়। নিহত ব্যক্তিদের মধ্যে এক-তৃতীয়াংশ নারী ও শিশু।

716785213_result

অন্য দিকে ইসরায়েলের পক্ষ থেকে বলা হচ্ছে গতকাল তাদের স্থল অভিযানের সময় ১৩ জন সৈন্য নিহত হয়েছে। জাতিসংঘের মহাসচিব বান কি মুন অবশেষে মুখ খুলেছেন তবে তিনি ফিলিস্তিনিদের বলেছেন এরা ‘নৃশংস! তিনি হামাসকে সন্ত্রাস সৃষ্টির জন্য দায়ী করেন। বান কি মুন ফিলিস্তিনিদের এই সহিংসতা অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়েছেন তিনি।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, আজ সোমবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথা বলেছেন ওবামা। উভয় পক্ষের প্রাণহানিতে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। বারাক ওবামা তিনি ইতোমধ্যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি আজ মিসরের রাজধানী কায়রো পাঠিয়েছেন।

সূত্র- টাইমস

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...