Categories: সাধারণ

রাস্তায় ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালালে কাওকে ছাড় নয়- যোগাযোগমন্ত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি ছাড়া রাস্তায় ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালালে কাওকে ছাড় দেওয়া হবে না। তিনি গতকাল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে এ অভিযান পরিচালনার সময় এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন।


যোগাযোগমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি ছাড়া রাস্তায় ট্রাফিক আইন অমান্য করে গাড়ি চালালে কাওকে ছাড় দেওয়া হবে না। আজ মঙ্গলবার সকালে রাজধানীর ফার্মগেট এলাকায় ‘আইন মেনে মোটরসাইকেল চালানো বিষয়ক গণসচেতনতামূলক কর্মসূচি এবং অভিযানে এসে যোগাযোগমন্ত্রী এ কথা বলেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে এ অভিযান পরিচালিত হচ্ছে।

মন্ত্রী ঘটনাস্থালে এসেই ঘোষণা দেন বিআরটিএর অভিযান অব্যাহত থাকবে। তিনি অভিযানে নেতৃত্ব দেওয়া বিআরটিএর নির্বাহী পরিচালক আবুল বাশারকে এক নির্দেশনা দিয়ে বলেছেন, এমনভাবে অভিযান পরিচালনা করুন যাতে রাতারাতি অবস্থার পরিবর্তন হয়ে যায়। কেও যাতে কাগজ (লাইসেন্স) ছাড়া এবং হেলমেট ছাড়া গাড়ি না চালায়।

নির্বাহী পরিচালক আবুল বাশারকে এই নির্দেশ দেওয়া পর প্রায় ১৫ মিনিট ওবায়দুল কাদের ঘটনাস্থলে অবস্থান করেন। এ সময় তিনি নিজেই দুটো মোটরসাইকেল চালকের কাগজ চেক করেন। মন্ত্রী বলেন, বিআরটিএ শুধু আজকের জন্যই নয়, সারাবছর অভিযান পরিচালনা করবে। আমি নিজেও মাঝে মধ্যে এসব অভিযানে অংশগ্রহণ করি এবং করবো।

সাংবাদিকদের সামনে মন্ত্রী বিআরটিএর নির্বাহী পরিচালক আবুল বাশারকে মন্ত্রী মহোদয় আরও বলেন, অনেক মোটরসাইকেল আছে যার রেজিস্ট্রেশন নেই, আবার অনেকে হেলমেট ছাড়াই গাড়ি চালান। আবার অনেকে ফুটপাতের ওপর দিয়ে চালায়। এসব অনিয়ম চিরতরে বন্ধ করতে হবে।

Related Post

উল্লেখ্য, মাঝে-মধ্যেই শুদ্ধি অভিযান চালানো হয়ে থাকে। কিন্তু পরক্ষণই আবার একই অবস্থা দাঁড়ায়। হেলমেট ছাড়া মোটর সাইকেল চড়া নিষিদ্ধ হলেও রাজধানীতে অহরত সে নিয়ম মানা হয় না। হাইকোর্টের নির্দেশনা থাকা সত্ত্বেও ফুটপথ দিয়ে হর-হামেশায় মোটর সাইকেল উঠিয়ে দিতে দেখা যায়।

This post was last modified on জুলাই ২২, ২০১৪ 3:50 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে