নিহত ১২শ’ ছাড়িয়ে গেছে: হামাস সমর্থিত মিডিয়া ও বিদ্যুৎ কেন্দ্রের ওপর হামলা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজায় নিহতের সংখ্যা ১২শ’ ছাড়িয়ে গেছে। এদিকে গতকাল হামাস সমর্থিত মিডিয়া ও বিদ্যুৎ কেন্দ্রের ওপর হামলা করেছে ইসরাইলী বাহিনী। আজ বুধবারও হামলায় ৩২ ফিলিস্তিনি নিহত হয়েছে।

বিশ্ব মানবতা আজ কোন পর্যায়ে এসে ঠেকেছে তা ফিলিস্তিনের ওপর হামলায় বোঝা যাচ্ছে। বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলো এখনও ইসরাইলকে সমর্থন করে আসছে। আর সেই সুবাদে ইসরাইল ফিলিস্তিনের গাজায় একের পর এক হামলা অব্যাহত রেখেছে। আজ বুধবার সকালে গাজায় ইসরায়েলী হামলায় অন্তত ৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এরমধ্যে জাতিসংঘের স্কুলে ইসরায়েলী ট্যাংকের গোলার আঘাতেই মারা গেছে ২০ জন।

Related Post

গত ২৪ ঘণ্টায় গাযায় একশ’র বেশি বেসামরিক নাগরির নিহত হয়েছে। এদের মধ্যে বেশির ভাগ নারী ও শিশু। সব মিলিয়ে গত ২৩ দিনের হামলায় ১২শরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এসব নিহতদের একটি বিশাল অংশই শিশু। এর বাইরে আরও ৭ হাজারের মতো মানুষ আহত হয়েছে। গাযার বেশির ভাগ এলাকা এখন এক ধ্বংসাবশেষে পরিণত হয়েছে।

এমন এক পরিস্থিতিতে ফিলিস্তিনি মুক্তি আন্দোলনের সশস্ত্র সংগঠন হামাস যুদ্ধ চালিয়ে যাওয়ার বিষয়ে কঠোর মনোভাবের কথা জানিয়েছে। যুদ্ধবিরতির বিষয়ে তারা রাজি নয় বলে স্পষ্ট করে বলেছে। অপরদিকে ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দীর্ঘমেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত থাকার কথা আগেই ঘোষণা করেছেন। সব মিলিয়ে গাজায় যুদ্ধ সহজে মিটছে না বলেই মনে হচ্ছে।

আজ বুধবার এএফপি ও বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, ৮ জুলাই থেকে শুরু হওয়া বর্বর এ হামলা আজ ২৩তম দিনে গড়িয়েছে। এসব হামলায় এখন পর্যন্ত এক হাজার ৬০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। ৫৩ জন ইসরার্য়েলি সেনা ও তিনজন বেসামরিক ব্যক্তি নিহত হয়।

এদিকে গতকাল মঙ্গলবার গাজায় হামাস পরিচালিত টেলিভিশন এবং রেডিও স্টেশন, গাজার একমাত্র বিদ্যুৎ কেন্দ্র, ৩টি মসজিদ, ৪টি কারখানা এবং সরকারি ভবনসহ অন্তত ৬০টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েলী বাহিনী।

অপরদিকে ইসরায়েলী এই অমানবিক হামলা অব্যাহত থাকায় বিশ্বজুড়ে নিন্দা অব্যাহত রযেছে। নারী, শিশুসহ বেসামরিক স্থাপনায় হামলা বন্ধের জন্য বিশ্বের শক্তিধর রাষ্ট্রগুলোকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

This post was last modified on জুলাই ৩০, ২০১৪ 12:26 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলা সাল যেভাবে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৈশাখ এলে বাংলা সালের কথা আমাদের মনে পড়ে। আসলে এই…

% দিন আগে

নদী ও নৌকা: এক অসাধারণ গ্রামের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৭ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে