জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের টেস্ট জয়: টার্গেট জয়ের ধারা অব্যাহত রাখা- মুশফিক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের টেস্ট জয় হয়েছে, তবে এখন মুল টার্গেট জয়ের ধারা অব্যাহত রাখা। এমন কথা বলেছেন অধিনায়ক মুশফিকুর রহিম।

বাংলাদেশ যখন খেলে ভালো তখন ভালই খেলে। আবার যখন খারাপ খেলা শুরু করে তখন খারাপই খেলতে থাকে। জয়ের ধারাবাহিকতা ধরে রাখাটা এখন জরুরি বিষয়। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অধিনায়ক মুশফিক বলেছেন, জিম্বাবুয়ের কাছ থেকে আমরা জয় ছিনিয়ে এনেছি। তবে এখন আমাদের মূল টার্গেট সেই জয়ের ধারা অব্যাহত রাখা।

চলতি বছর বেশ কয়েকটি ম্যাচ জেতার কাছাকাছি গিয়েও হারতে হয়েছে বাংলাদেশ দলকে। সেই ব্যর্থতা মুশফিকেরও ছিল। তবে সোমবার তিন দিনেই শেষ হওয়া মিরপুর ১ম টেস্টে দলের জয়ে ব্যাটসম্যান এবং অধিনায়ক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মুশফিকুর রহিম। চরম ব্যাটিং বিপর্যয়ের মুখেও তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে দলকে জয় এনে দিয়েছেন মুশফিক। তিন ম্যাচের টেস্ট সিরিজের ১-০ ব্যবধানে তাই এগিয়ে যেতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাই উপস্থিত হয়েছেন বাংলাদেশের এই অধিনায়ক।

Related Post

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি বলেছেন, ‘টেস্ট ম্যাচ জয়, এটা একটা বিশাল ব্যাপার। বিশেষ করে আমাদের মতো দলের জন্য এমন সুযোগ সবসময় আসে না। এবছর অনেকগুলো ম্যাচ আমরা জয়ের খুব কাছাকাছি গিয়েও হেরে গেছি। সেখান থেকে আমরা আজকে সেই নার্ভটা ধরে রাখতে পেরেছি এবং ওই সমস্যাগুলো ওভার কাম করতে পেরেছি। আমি মনে করি এটা আমাদের জন্য বড় প্লাস পয়েন্ট। আমার মনে হয়, কিছু জায়গা ছিল আমাদের ব্যাটসম্যানদের ইমপ্রুভ করলে এটা হয়তো আরও সহজ হতে পারতো। জয় পাওয়াটাই বড় কথা। এটা নিয়েই আমরা অনেক আত্মবিশ্বাসী। তবে আমাদের মূল টার্গেট হবে জয়ের ধারা অব্যাহত রাখা।’

১০১ এর এতো অল্প টার্গেটে আমরা যদি ব্যর্থ হই তবে বড় টার্গেটে কি হতে পারে এমন এক প্রশ্নের জবাবে মুশফিক বলেছেন, ‘এটা খুব বেশি চিন্তার বিষয় নয়। আমরা জানতাম আমাদের স্পিন অ্যাটাক মোকাবেলা করতে ওদের অনেক কষ্ট করতে হবে। টেস্ট ম্যাচ জিততে হলে অবশ্যই ২০ উইকেট নেওয়া দরকার। সেক্ষেত্রে স্কোর বোর্ডেও একটা রান দরকার যা কিনা ব্যাটনম্যানদের দায়িত্ব। সেদিক থেকে বলবো প্রথম ইনিংসে আমাদের কিছু রানআউট ছিল, যা আমাদের একদমই উচিত হয়নি, অন্তত এই লেভেলে এসে। আশা করি, পরের যে ম্যাচগুলো আছে সেগুলোতে ব্যাটসম্যানরা আরও একটু মনোযোগী এবং আত্মবিশ্বাসী থাকবে। তাদের দায়িত্ব নিয়ে খেলতে হবে দলের জন্য।’ মুশফিক আরও বলেন, ‘তারা যেনো একটা জুটি গড়ার চেষ্টা করে। টপ অর্ডারে জুটি খুব গুরুত্বপূর্ণ বিষয়। এটা আমরা সব সময়ই পরিকল্পনা করে থাকি। আশা করছি, পরের ম্যাচে এটা হবে ইনশাল্লাহ।’

This post was last modified on অক্টোবর ২৮, ২০১৪ 9:06 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে