এবার তালেবানরা হত্যার হুমকি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী মোদিকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার পাকিস্তানি তালেবানরা হত্যার হুমকি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী মোদিকে। এক হুমকিতে প্রথমে ভারত ও পাকিস্তানে বিভিন্ন হামলার দায় স্বীকার করে সেখানে দীর্ঘস্থায়ী ‘ছায়াযুদ্ধ’ চালানোর হুমকি দেওয়া হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দিলো জঙ্গিগোষ্ঠী পাকিস্তানের তেহরিক-ই-তালেবান (টিটিপি)। এক হুমকিতে প্রথমে ভারত ও পাকিস্তানে বিভিন্ন হামলার দায় স্বীকার করে সেখানে দীর্ঘস্থায়ী ছায়াযুদ্ধ চালানোর হুমকি দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, গত রবিবার সন্ধ্যায় ভারত-পাকিস্তান সীমান্ত এলাকা ওয়াগায় আত্মঘাতী বিস্ফোরণে ৬০ জনেরও বেশি লোকের হত্যার দায় ইতিমধ্যেই স্বীকার করেছে পাকিস্তানি ওই জঙ্গি সংগঠন টিটিপি ও জামাত-উল-আহরার নামের ২ জঙ্গিগোষ্ঠী। ওই এলাকায় ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে এক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হওয়া কথা ছিল। অবশ্য হামলা সত্ত্বেও পরে ওখানেই ওই অনুষ্ঠান হয়েছে।

Related Post

সংবাদ মাধ্যম জানিয়েছে, গত বুধবার ওই সংগঠনের নেতা এহসানউল্লাহ এহসান একটি সংবাদসংস্থাকে ফোনে বলেছে, পাকিস্তানের পাশাপাশি ভারতও তাদের নিশানায় আছে। আর সেই প্রসঙ্গেই মোদির ওপর হামলার হুমকি দেন ওই জঙ্গি নেতা এহসানউল্লাহ।

এহসানউল্লাহ আরও বলেছেন, ‘আমি মোদিকে জানিয়ে দিয়েছি যে, আমাদের আত্মঘাতী জঙ্গিরা যদি সীমান্তের এপারে হামলা চালাতে পারে, তা হলে ভারতের দিকেও পারবে। আমি মোদিকে জানিয়েছি, ওর হাত কাশ্মিরি মুজাহিদিন ও গুজরাটের নিরীহ মানুষের রক্তে লাল হয়ে রয়েছে, যার জন্য তাঁকে মূল্য চোকাতে হবে।’

সংবাদ মাধ্যম আরও জানিয়েছে, গত মঙ্গলবার মার্কিন সামরিক সদর দপ্তর পেন্টাগন এক রিপোর্টে জানিয়েছিল, ভারতের শক্তিশালী সেনা বাহিনীকে রুখতে ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে আসছে পাকিস্তান। এর ঠিক একদিন পরেইদ গত বুধবার পাক তালিবানের হুমকিতে কিছুটা চিন্তিত হয়ে পড়েছে নয়াদিল্লি।

এই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেন গোয়েন্দা-কর্মকর্তারা। তার নিরাপত্তাও বাড়ানোর কথা ভাবা হচ্ছে। যদিও এই ব্যাপারে ভারত সরকারের পক্ষে এখনও কিছু জানানো হয়নি।

This post was last modified on নভেম্বর ৭, ২০১৪ 10:28 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে