The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার তালেবানরা হত্যার হুমকি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী মোদিকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার পাকিস্তানি তালেবানরা হত্যার হুমকি দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী মোদিকে। এক হুমকিতে প্রথমে ভারত ও পাকিস্তানে বিভিন্ন হামলার দায় স্বীকার করে সেখানে দীর্ঘস্থায়ী ‘ছায়াযুদ্ধ’ চালানোর হুমকি দেওয়া হয়েছে।

The Taliban

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার হুমকি দিলো জঙ্গিগোষ্ঠী পাকিস্তানের তেহরিক-ই-তালেবান (টিটিপি)। এক হুমকিতে প্রথমে ভারত ও পাকিস্তানে বিভিন্ন হামলার দায় স্বীকার করে সেখানে দীর্ঘস্থায়ী ছায়াযুদ্ধ চালানোর হুমকি দেওয়া হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, গত রবিবার সন্ধ্যায় ভারত-পাকিস্তান সীমান্ত এলাকা ওয়াগায় আত্মঘাতী বিস্ফোরণে ৬০ জনেরও বেশি লোকের হত্যার দায় ইতিমধ্যেই স্বীকার করেছে পাকিস্তানি ওই জঙ্গি সংগঠন টিটিপি ও জামাত-উল-আহরার নামের ২ জঙ্গিগোষ্ঠী। ওই এলাকায় ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে এক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হওয়া কথা ছিল। অবশ্য হামলা সত্ত্বেও পরে ওখানেই ওই অনুষ্ঠান হয়েছে।

সংবাদ মাধ্যম জানিয়েছে, গত বুধবার ওই সংগঠনের নেতা এহসানউল্লাহ এহসান একটি সংবাদসংস্থাকে ফোনে বলেছে, পাকিস্তানের পাশাপাশি ভারতও তাদের নিশানায় আছে। আর সেই প্রসঙ্গেই মোদির ওপর হামলার হুমকি দেন ওই জঙ্গি নেতা এহসানউল্লাহ।

এহসানউল্লাহ আরও বলেছেন, ‘আমি মোদিকে জানিয়ে দিয়েছি যে, আমাদের আত্মঘাতী জঙ্গিরা যদি সীমান্তের এপারে হামলা চালাতে পারে, তা হলে ভারতের দিকেও পারবে। আমি মোদিকে জানিয়েছি, ওর হাত কাশ্মিরি মুজাহিদিন ও গুজরাটের নিরীহ মানুষের রক্তে লাল হয়ে রয়েছে, যার জন্য তাঁকে মূল্য চোকাতে হবে।’

সংবাদ মাধ্যম আরও জানিয়েছে, গত মঙ্গলবার মার্কিন সামরিক সদর দপ্তর পেন্টাগন এক রিপোর্টে জানিয়েছিল, ভারতের শক্তিশালী সেনা বাহিনীকে রুখতে ‘ছায়াযুদ্ধ’ চালিয়ে আসছে পাকিস্তান। এর ঠিক একদিন পরেইদ গত বুধবার পাক তালিবানের হুমকিতে কিছুটা চিন্তিত হয়ে পড়েছে নয়াদিল্লি।

এই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেন গোয়েন্দা-কর্মকর্তারা। তার নিরাপত্তাও বাড়ানোর কথা ভাবা হচ্ছে। যদিও এই ব্যাপারে ভারত সরকারের পক্ষে এখনও কিছু জানানো হয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...