বাচ্চা হওয়ার ‘খেসারত’ ৬ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক দম্পতিকে বাচ্চা হওয়ার ‘খেসারত’ গুণতে হয়েছে ৬ কোটি টাকা। এক কানাডিয়ান গর্ভবতি দম্পতি হাওয়াইয়ে ছুটি কাটাতে এসে হাসপাতলে ভর্তি হন। বাধ্য হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে থাকার কারণে তাদের বিল হয় ৬ কোটি টাকা।

এক কানাডিয়ান দম্পতি হাওয়াইয়ে ছুটি কাটাতে আসেন। সেখানে জেনিফার হুকুল্যাক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এর কারণ হলো গর্ভবতী ছিলেন জেনিফার। ৬ সপ্তাহ হাসপাতলে ভর্তি থাকার পর তিনি প্রিম্যাচিয়োর সন্তানের জন্ম দেন। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, তাদের ওই সন্তান রিককে আরও দুমাস ইনটেনসিভ কেয়ারে রাখতে হবে। অনুমান করুন কত বিল করতে পারে হাসপাতালের?

হয়তো আপনি ভাবছেন আর কতো হতে পারে। দু’লাখ বা পাঁচ লাখ। কিন্তু সেটি পরিমাণটা ভুল বললেন। হাসপাতালের বিল হয়েছিল ৯৫০,০০০ মার্কিন ডলার। অর্থাৎ ভারতের মুদ্রায় ৫ কোটি ৮৯ লক্ষ ৯০ হাজার। এবার ভাবুন বিদেশে এসে এতো টাকা কিভাবে জোগাড় করবেন এই দম্পতি।

Related Post

ট্যুরে আসার আগে ব্লু ক্রস বীমা কোম্পানীর কাছে ট্রাভেল বীমা করিয়েছিল তারা। জেনিফারে শরীর অসুস্থতা থাকার সত্ত্বেও বীমা কোম্পানি আশ্বস্ত করেছিল ট্রাভলের সময় যেকোনও শরীর খারাপে চিকিৎসার খরচ পাবেন তারা। ড্যারেন যোগাযোগ করেন বীমা কোম্পানীর সঙ্গেও। কিন্তু তারা অস্বীকার করেন এতো টাকা দেওয়ার। বীমা কোম্পানী জানায়, জেনিফারের সন্তানের জন্য কোনও চিকিৎসার খরচ তারা দেবে না।

তাহলে কি হবে ওই দম্পতির? এই খবর সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্লু ক্রস বীমা কোম্পানী নড়চড়ে বসে। কোম্পানী সংবাদমাধ্যমকে শেষ পর্যন্ত জানান, ‘আমরা পুর্ণবিবেচনা করে দেখছি তাদেরকে কীভাবে সাহায্য করা যায়। কারণ আমাদের টার্ম এ্যান্ড কন্ডিশনে শিশুর চিকিৎসার খরচ দেওয়ার বিধান নেই’।

পরে এই দম্পতির করুণ অবস্থা দেখে হাসপাতাল কর্তৃপক্ষ ৯৯ লক্ষ ৩৫ হাজার টাকা ধার হিসেবে রেখেছিলেন। এছাড়া বিল হতেও ২৪ লক্ষ টাকা ছাড় দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু এতে যে তাদের সমস্যা সমাধান হবে না ওই দম্পতি ভালভাবেই জানেন। সস্কাচিয়ান সরকারের কাছে সাহায্যের অনুরোধ করলে সরকারের তরফ হতে সাড়ে ১২ লক্ষ টাকা দেওয়া হয়। এরপরও হাত পাততে হয় জনসাধারণের কাছে। কিন্তু সেই ধার এখনও মেটেনি। এক বছর আগের ঘটনা। তাদের সন্তান রিকের বয়স এখন প্রায় এক বছর। আর মাথায় ঋণের বোঝা কোটি টাকা। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে শেষ পর্যন্ত আত্মসমর্পণ করা ছাড়া হয়তো কোনও উপায় নেই এই দম্পতির।

This post was last modified on জুন ১৩, ২০২২ 2:35 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে ওষুধের পাশাপাশি জীবন যাত্রায় কিছু বদল আনতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রক্তে ইউরিক অ্যাসিড বেশি থাকলে খাওয়া-দাওয়ায় রাশ টানতে হবে। তবে…

% দিন আগে

প্রবৃদ্ধিশীল ফ্রিল্যান্সিং খাতে গুরুত্বারোপ: কুমিল্লায় ফ্রিল্যান্সার মিটআপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রিল্যান্সিং খাতের প্রবৃদ্ধির ওপর আলোকপাত করে সম্প্রতি ফ্রিল্যান্সার নিয়ে এক…

% দিন আগে

সবাইকে সাথে নিয়ে দেশের ঝান্ডা-বেসিসের পতাকা পুরো বিশ্বে বয়ে বেড়াতে চাই- এম আসিফ রহমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন প্রজন্মের কাছে ভিষণ জনপ্রিয় মুখ এম আসিফ রহমান। ওয়ার্ডপ্রেস…

% দিন আগে

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে

ছবিতে রয়েছে একটি ব্রাশ: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মূলত এই ছবিটি একটি হাতে আঁকা কার্টুন। তবে গল্পটি বহুপুরনো…

% দিন আগে