বাংলাদেশী নতুন মজার গেম ‘হাইওয়ে চেস’!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নতুন বাংলাদেশী মজার গেম ‘হাইওয়ে চেস’। বাংলাদেশী গেম নির্মাতা প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবসের তৈরি আইওএস প্ল্যাঠফর্মের এই গেমটি ইতিমধ্যেই বিশ্বের ৯৮টি দেশে জনপ্রিয় গেম হিসেবে স্থান করে নিয়েছে।

‘ট্যাপ ট্যাপ অ্যান্টস’ গেমটির নাম স্মার্টফোনের গেম ভক্তরা নিশ্চয়ই শুনেছেন। বাংলাদেশী গেম নির্মাতা প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবসের তৈরি আইওএস প্ল্যাঠফর্মের এই গেমটি ইতিমধ্যেই বিশ্বের ৯৮টি দেশে জনপ্রিয় গেম হিসেবে স্থান করে নিয়েছে। আবার এটির ডাউনলোড সংখ্যাও দেড় কোটি ছাড়িয়ে গেছে। এবার স্মার্টফোন গেমকে আরও জনপ্রিয় করতে ‘হাইওয়ে চেস’ নামে নতুন আরেকটি গেম উন্মুক্ত করেছে রাইজ আপ ল্যাবস।

সবচেয়ে ভালো বিষয় হচ্ছে, বিনামূল্যের এই গেমটি অ্যাপল স্টোর, গুগল প্লে স্টোর এবং অ্যামাজন স্টোর হতে ডাউনলোড করা যাচ্ছে। আবার প্রতিষ্ঠানটির ওয়েবসাইট www.riseuplabs.com থেকেও গেমটি ডাউনলোড করা যাবে। তাছাড়া এই লিংকে ক্লিক করেও ডাউনলোড করতে পারবেন।

Related Post

নতুন গেম প্রসঙ্গে রাইজ আপ ল্যাবসের যোগাযোগ ব্যবস্থাপক আশরাফুল আজাদ এই গেমসটি সম্পর্কে সংবাদ মাধ্যমকে বলেছেন, এটি মূলত স্নাইপার শুটিং গেম। ‘হাইওয়ে চেস’ গেমটি অ্যাকশন এবং শুটিংপ্রেমীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। এই গেমটিতে গেমারের চরিত্রে রয়েছেন একজন স্নাইপার। যার কাজ হলো নির্ধারিত সময়ের মধ্যে হেলিকপ্টার হতে গুলি করে চোরের গাড়ি ধ্বংস করা। পাশাপাশি পথচারী এবং সাধারণ গাড়িতে যেনো আঘাত না লাগে- সেটিও খেয়াল করা।

তিনি আরও বলেন, ‘হাইওয়ে চেস’ গেমটি তৈরি করা হয়েছে ছোট-বড় সবার জন্য উপযোগি করে। সময় কাটানোর জন্য এটি একটি মজার গেম। দেশীয় এবং আন্তর্জাতিক বাজার মাথায় রেখেই গেমটিতে উন্নতমানের সাউন্ড ইফেক্টস, আকর্ষণীয় গ্রাফিক্স ও পয়েন্ট সুবিধা রয়েছে। পয়েন্ট অর্জনের মাধ্যমে একজন গেমার গেমের বিভিন্ন ধাপ আনলক করতে পারবেন। দীর্ঘদিন সময় নিয়ে একটি দল এই গেম তৈরিতে কাজ করেছেন।

অন্যান্য গেমের থেকে আলাদা বৈশিষ্ট্যের চরিত্র, গ্রাফিক্স, সাউন্ড, আর্টওয়ার্ক ও কাহিনী নিয়ে গেম তৈরির চেষ্টা করা হয়েছে। ‘হাইওয়ে চেস’ এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি একেবারেই। আগের গেমস্ ট্যাপ ট্যাপ অ্যান্টসের মতো বিশ্বের মোবাইল গেম সেক্টরে বাংলাদেশের নাম আবারও শীর্ষে উঠে আসবে- এমনটিই আশা করছেন প্রতিষ্ঠানটির কর্ণধাররা।

‘হাইওয়ে চেস’ গেমটির স্কিণসট:



This post was last modified on ডিসেম্বর ৮, ২০১৪ 8:21 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বেসিস নির্বাচন ২০২৪: ‘ওয়ান টিম’কে সমর্থনের আহ্বান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস নির্বাচনের শেষপ্রান্তে এসে এবারের বেসিস নির্বাচনে ওয়ান টিম তাদেরকে…

% দিন আগে

‘স্টারডম’ নিয়ে ব্যস্ত শাহরুখপুত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ‘স্টারডম’ নামে ওয়েব…

% দিন আগে

যুদ্ধ বন্ধ না হওয়া পর্যন্ত কোনো চুক্তিতেই যাবে না হামাস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের গণহত্যা এবং আগ্রাসন পুরোপুরি বন্ধ…

% দিন আগে

চার তলা থেকে পড়ে দোতলার কার্নিশে আটকে বেঁচে গেলো এক শিশু! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‌‌"রাখে আল্লাহ মারে কে' কথাটি আবারও প্রমাণ হলো। ঘটনাটি ঘটেছে…

% দিন আগে

হৃদয় কাড়া এক অসম্ভব সুন্দর বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৩ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে