সিংহের খাঁচা হতে বেঁচে যাওয়ার কাহিনী [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সিংহের কাঁচায় ঢুকলে কেও বাঁচতে পারে এমন চিন্তাও করা যায় না। তবে এবার ঘটেছে। সিংহের খাঁচা হতে বেঁচে গেছে এক ব্যক্তি তার নাম হুস্তো হোসে।

কেও বোধহয় কখনও চিন্তাও করেননি যে একদল সিংহের খাঁচা হতে বেঁচে ফেরা যাবে। কিন্তু এবার তাই ঘটলো। রূপকথার গল্পের মতো মনে হতে পারে অনেকের কাছে এই ঘটনাটি। কিন্তু সত্যিই রবিবার স্পেনের বার্সেলোনার চিড়িয়াখানায় এমন ঘটনায় ঘটেছে। সিংহ রাখার খাঁচায় পড়ে গিয়েও আবার বেঁচে ফিরেছেন হুস্তো হোসে (৪৫) নামে এক ব্যক্তি।

তবে বেঁচে ফিরলেও তার জীবনের ওপর দিয়ে গেছে বেশ ঝক্কি-ঝামেলা। সিংহের আক্রমণের কারণে তার শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়েছে। মারাত্মক আহত অবস্থায় তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। দীর্ঘদিন নিরাপত্তা বাহিনীতে কাজ করার পর অবসরে আছেন হোসে।

Related Post

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে যে, তিনি স্বইচ্ছায় সিংহের খাঁচায় ঝাঁপ দিয়েছেন। জোসে গত বছর এক স্থানীয় সাংবাদিককে নাকি বলেছিলেন, সন্তান, স্ত্রী এবং মাকে হারানোর পর তিনি আর বেশিদিন বেঁচে থাকতে চান না। তিনি অনেক কষ্টে দিন অতিবাহিত করছেন।

ওই খবরে বলা হয়, রবিবার বিকেলে হোসে সেনা পোশাকেই চিড়িয়াখানার সিংহের খাঁচার নিকট হাজির হন। তিনি খাঁচার রেলিং-এর দেওয়াল বেয়ে উপড়ে ওঠেন। তারপর সিংহের খাঁচায় লাফিয়ে পড়েন। হোসে লাফিয়ে পড়ার পর প্রথমে একটি সিংহ পরে আরো কয়েকটি সিংহ তার শরীর কামড়ে ক্ষত-বিক্ষত করতে থাকে। খাঁচায় পড়ার ৩০ মিনিট পর দমকল বাহিনীর লোকজন পানি দিয়ে সিংহদের বিতাড়িত করে তাকে উদ্ধার করে শহরের ডি লা ভ্যাল ডি হেবরন হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থার বিপজ্জনক হলেও তিনি আশঙ্কামুক্ত বলে জানানো হয়েছে।

চিড়িয়াখানার তত্ত্বাবধানকারী জানান, সিংহগুলো লোকটিকে হত্যার চেষ্টা করেনি বলেই মনে হয়েছে। হোসের শরীরের আঁচড় এবং কামড়ের চিহ্ন দেখে বোঝা যায় সিংহগুলো তাকে নিয়ে স্রেফ খেলতে চেয়েছিল।

উল্লেখ্য, দমকল কর্মীরা হোসেকে উদ্ধারে ৩০ মিনিট সিংহগুলোর সঙ্গে যুদ্ধ করেছেন। দমকলকর্মীরা জল কামান এবং নিদ্রার ওষুধও ব্যবহার করে। যে কারণে অবশেষে তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়।

দেখুন সেই ভিডিওটি

This post was last modified on জুন ১৩, ২০২২ 2:02 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

সন্তানের শরীরচর্চা নিয়ে চিন্তিত না হয়ে জিম, যোগাসন ও আর যা শেখানো যেতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পড়াশোনার জন্য দিনের বেশির ভাগ সময় কম্পিউটারে চোখ রাখতে…

% দিন আগে

ডিবিএইচের ময়মনসিংহ শাখা উদ্বোধন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের গৃহঋণ প্রদানকারী স্পেশালিষ্ট আর্থিক প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি সম্প্রতি…

% দিন আগে

পাবলিক প্রকিউরমেন্টে সমান সুযোগের জন্য অন্যায্য ধারাগুলো সরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রবিবার (১২ মে) সেমিনারে বক্তারা বলেন, সরকারকে পাবলিক প্রকিউরমেন্ট প্রক্রিয়ায়…

% দিন আগে

তাহসান দীর্ঘ ৮ বছর পর আবারও নতুন করে গাইলেন ‘কে তুমি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৮ বছর পূর্বে ‘কে তুমি’ শিরোনামে একটি গান গেয়েছিলেন জনপ্রিয়…

% দিন আগে

তীব্র উত্তেজনার মধ্যেই ইসরায়েলকে কড়া সতর্ক করলো ইরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মধ্যপ্রাচ্যে ইরান এবং ইসরায়েলের উত্তেজনা স্থায়ী সংঘাতে পরিণত হওয়ার শঙ্কার…

% দিন আগে

কেবলমাত্র এক শতাংশ মানুষ এই ধাঁধার সমাধান করতে পারবেন! তাহলে কী সেই ধাঁধা?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই ছবিতে দেখা যাচ্ছে লাইব্রেরিতে টেবিলের সামনে বই নিয়ে বসে…

% দিন আগে