সম্পূর্ণ লবণের তৈরি এক আশ্চর্য হোটেল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে কত রকম হোটেল রয়েছে তা বলা মুশকিল। তবে আজ আপনাদের সামনে তুলে ধরা হবে সম্পূর্ণ লবণের তৈরি এক আশ্চর্য হোটেলের কাহিনী।

পৃথিবীতে কত রকম হোটেল রয়েছে তা বলা মুশকিল। কখনও পানির মধ্যে হোটেল। কখনও বরফের মধ্যে হোটেল। এমন নানা আজব সব হোটেলের কাহিনী আমরা শুনেছি। কিন্তু আজ জানবো এমন একটি হোটেলের কাহিনী যেটি পুরো লবণের তৈরি হোটেল। পুরো হোটেলটি তৈরি করা হয়েছে লবণ দিয়ে। বলিভিয়ায় অবস্থিত লবণের তৈরি এই হোটেলের নাম ‘পেলাসিও ডি সাল’। দেশটির রাজধানী লাপাজ হতে সাড়ে ৩শ’ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এই হোটেলটি।

Related Post

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই হোটেলের মেঝে, দেওয়াল ও ছাদের ভেতরের অংশ লবণ দিয়ে তৈরি। শুধু তাই না, বিশ্রামের জন্য তৈরি বিছানা এমন কি বসার চেয়ারগুলোও লবণ দিয়ে বানানো হয়েছে।

জানা যায়, ১৯৯৩-১৯৯৫ মেয়াদে নির্মাণের পর প্রথমবারের মতো হোটেলটি চালু করা হয়। কিন্তু স্যানিটারি সংক্রান্ত সমস্যার কারণে ২০০২ সালে মালিকপক্ষ হোটেলটি ভেঙে ফেলেন। এরপর আবার ২০০৭ সালে হোটেলটি পুনরায় চালু করা হয়।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ব্যতিক্রমি এই হোটেলে রয়েছে ১৬টি কক্ষ। ম্যাসেজরুম, শীতের দিনে আরাম পেতে হিটারসমৃদ্ধ রুম। আবার ভ্রমণকারীদের জন্য রয়েছে সাতার কাটার ব্যবস্থাও। কেও চাইলে আবার গলফ খেলতে পারবেন- এমন ব্যবস্থাও রাখা হয়েছে হোটেলটিতে। আবার পেইন্টিংয়ের কারুকার্যও রয়েছে এই হোটেলটিতে।

তবে এই হোটেলে অবকাশ যাপন করতে হলে আপনাকে বেশকিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। যেমন: হোটেলের দেওয়ালে হাত দেওয়া যাবে না। লবণের তৈরি আসবাবপত্রগুলো খুব সাবধানে ব্যবহার করতে হবে ইত্যাদি বেশ কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে।

জানানো হয়েছে যে, আপনিও যেতে পারেন ভিন্নধর্মী এই হোটেলে। তবে সেজন্য আপনাকে মে হতে নভেম্বর পর্যন্ত যে কোনো সময় বুকিং দিতে হবে। আরও একটি স্পেশাল বিষয় রয়েছে এই হোটেলটিতে,েআর সেটি হলো- বলিভিয়ানদের ঐতিহ্য অনুসারে হোটেলে অতিথিদেরকে লবণাক্ত মাংস এবং শাক-সবজি দিয়ে আপ্যায়ন করা হয়ে থাকে। আপনিও তাই পাবেন ওই হোটেলের বোর্ডার হলে। সুন্দর আতিথিয়তায় মুগ্ধ হবেন আপনি। তো আপনিও একবার ঘুরে আসুন না, এমন সুন্দর লবণের তৈরি হোটেল থেকে। তথ্যসূত্র: travelpod.com

This post was last modified on জানুয়ারী ২০, ২০২২ 2:16 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে

আলাদিনের আশ্চর্য প্রদীপ কিন্তু নয়: মরুভূমিতে খুঁজতে হবে এক সাহেবী কেতার ল্যাম্পশড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের ছবিটি একটু ভিন্ন ধরনের এই ছবির ভিতরে লুকিয়ে চুরিয়ে…

% দিন আগে

কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ২১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরম পড়তেই মাইগ্রেনের সমস্যা? অস্বস্তি থেকে রেহাই পেতে ভরসা রাখবেন যে দাওয়াইয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গরমে রোদে বেরোলে মাইগ্রেনের সমস্যায় ভোগেন অনেকেই। এক বার…

% দিন আগে