হরতাল-অবরোধে পরিবহন খাতে ২৫ দিনে ক্ষতি ৭৫০০ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হরতাল-অবরোধে দেশের প্রায় সকল অর্থনৈতিক খাতে ব্যাপক ক্ষতিসাধিত হচ্ছে। হরতাল-অবরোধে একমাত্র পরিবহন খাতে ২৫ দিনে ক্ষতি হয়েছে ৭৫০০ কোটি টাকা।

হরতাল-অবরোধে দেশে উৎপাদনমুখি খাতসহ সকল সেক্টরে ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। হরতাল-অবরোধে একমাত্র পরিবহন খাতে প্রতিদিন গড়ে ক্ষতি ৩শ’ কোটি টাকা। এই হিসেবে গত ২৫ দিনে ৭ হাজার ৫শ’ কোটি টাকার ক্ষতি হয়েছে হয়েছে বলে দাবি করেছে সড়ক পরিবহন মালিক সমিতি। এই অবস্থায় পরিবহন খাত চরম এক সঙ্কটে নিপতিত হতে যাচ্ছে। মালিক-শ্রমিকদের মধ্যে ক্রমেই বাড়ছে উদ্বেগ-উৎকন্ঠা।

এমন এক পরিস্থিতিতে দেওয়া পিঠ ঠেকে গেছে। তাই সংকট উত্তোরণে আন্দোলনে নামার কথা বলেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। তারা বলছেন, ‘টানা অবরোধে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আগামীকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এবং মানববন্ধন কর্মসূচি রয়েছে মালিক-শ্রমিকদের।

Related Post

সড়ক পরিবহন মালিক-শ্রমিক সংগঠনগুলো বলছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের টানা অবরোধ এবং হরতালে সবচেয়ে বেশি ক্ষতির শিকার হচ্ছে পরিবহন খাত। গত ২৫ দিনে সারাদেশে প্রায় ৪ শতাধিক যানবাহনে অগ্নিসংযোগ এবং প্রায় ৭ শতাধিক পরিবহনে ভাঙচুরের ঘটনা ঘটেছে। অবরোধ-হরতালের নাশকতার ভয়ে যানবাহন বন্ধ থাকার কারণে প্রতিদিন ক্ষতির সম্মুখীন হচ্ছে এই পরিবহন খাত। এমন এক পরিস্থিতিতে লাগাতার অবরোধ-হরতালে বিরুদ্ধে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি হতে সারাদেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালীন অবরোধ কর্মসূচি চলাকালে গতকাল পর্যন্ত পেট্রলবোমা হামলা, যানবাহনে অগ্নিসংযোগ ও সংঘর্ষে মারা গেছে অন্তত ৪৬ জন। নাশকতাকারীদের আগুন ও পেট্রলবোমায় পুড়েছে অন্তত ৪শ’টি গাড়ি। এছাড়া ৭শ’টি যানবাহনকে ভাঙচুর করা হয়েছে বলে পরিবহন মালিক সমিতি দাবি করেছে।

This post was last modified on জানুয়ারী ৩০, ২০১৫ 10:24 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে