বাংলাদেশের রাজনৈতিক অস্থিরতা ভারতকে প্রভাবিত করে: ত্রিপুরার মুখ্যমন্ত্রীর অভিমত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক অস্থিরতা ভারতের শান্তি ও স্থিতিশীলতাকেও প্রভাবিত করে।

Tripura chief minister

গত বৃহস্পতিবার রাতে ত্রিপুরায় বাংলাদেশ ভিসা অফিস আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, বাংলাদেশ আমাদের নিকটতম প্রতিবেশী। বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করলে তা ভারতের শান্তি ও স্থিতিশীলতাকেও প্রভাবিত করে। বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, প্রতিবেশী হিসেবে আমরা সবসময় চাই, আমাদের প্রতিবেশী রাষ্ট্রে শান্তি এবং স্থিতাবস্থা বজায় থাকুক। মানিক সরকার আরও বলেন, যারা বাংলাদেশকে একটি সার্বভৌম দেশ হিসেবে গঠনের বিরুদ্ধে ছিল, তারা সবসময়ই দেশটির গণতান্ত্রিক প্রক্রিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। ভারতের বার্তা সংস্থা পিটিআই এই খবর দিয়েছে।

উল্লেখ্য, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার এর আগে ১৩ জানুয়ারি ফেনির ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের মোকামিয়ায় সুয়াশাহ ফকির মাজার এলাকায় সীমান্ত হাটের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়েও বলেছিলেন, ‘কিছু দুস্কৃতিকারী বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিকে ক্রমেই অশান্ত করে তুলছে। আমরা বাংলাদেশের এই পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। বাংলাদেশের রাজনীতি নিয়ে আমাদের কিছুই বলার নেই। কিন্তু বাংলাদেশের পরিস্থিতি অশান্ত হলে- আমাদের মনও অশান্ত হয়।’ ত্রিপুরার মুখ্যমন্ত্রী ওই অনুষ্ঠানে আরও বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে দাবি-দাওয়া নিয়ে আন্দোলন হয়, সে আন্দোলন সহিংস ও জ্বালাও-পোড়াও হলে আমাদের মনও জ্বলে।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...