চাকায় চড়া এক বৃদ্ধ কচ্ছপের কাহিনী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কেও যদি ধীরে চলেন তাহলে তাকে বলা হয় কচ্ছপ গতিতে চলছেন। আর তাই এমন গতির এক বৃদ্ধ কচ্ছপ এবার চাকায় চড়ে ঘুরে বেড়াচ্ছেন।

an old turtle mount

কচ্ছপকে আমরা সবাই অলস বলে জানি। আর তাই কেও যদি খুব ধীর গতিতে হাটেন তাকে বলি কচ্ছপ গতি। এমনই এক ক্ষুদ্র প্রাণী এবার হাটার গতি বাড়ানোর জন্য চাকার ওপর নির্ভর করছেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মিসেস ‘টি’ নামের কচ্ছপটির সম্প্রতি খুবই দুর্দশা যাচ্ছিল। এর কারণ হলো তার কুঁড়ে ঘরে ইঁদুর ঢুকে তার সামনের দু’টি পা খেয়ে ফেলেছে। পেছনের একটি পা’ও হাঁটু পর্যন্ত খেয়ে ফেলেছে। আর কি করা। এরপরও মিসেস টি’র মালিক ব্রিটেনের পশ্চিম ওয়েলস-এর পেমব্রোকের বাসিন্দা জুড রাইডারও তাকে হারাতে চান নি।

বিবিসিকে জুড রাইডার বলেন, মিসেস টি’র চিকিৎসা বিল বাবদ তিনি ১ হাজার ৫শ’ ডলার খরচ করার পর আরও অর্থের প্রয়োজন হলে নিজ সন্তান ডেলের নিকট হাত পাতেন।

প্রথমে মুচিকে দিয়ে মিসেস টি’র দেহে কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপনের চিন্তা করেছিলেন। কিন্তু দূর্ভাগ্যক্রমে তারা দেখতে পান যে মিসেস টি’র পা খুব বেশিই খেয়ে ফেলেছে দুর্বৃত্ত ইঁদুরেরা। যে কারণে কৃত্রিম অঙ্গ প্রতিস্থাপনের বদলে ডেল মিসেস টি’কে একটি চাকাওয়ালা জুতো জুড়ে দেন। আর তাই মিসেস ‘টি’ এখন তার পূর্বেকার স্বাভাবিক গতির চেয়ে দ্বিগুণ গতিতে চলতে পারছে। চাকাওয়ালা এমন কচ্ছপ দেখে অনেকেই বলেছেন, এখন আর কচ্ছপ গতি বলে কাওকে ব্যঙ্গ করা যাবে না।

Advertisements
Loading...