মার্কিন সংগঠন সিআইএফ নির্বাসিত তসলিমাকে নিরাপত্তা দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন সংগঠন নির্বাসত ও বিতর্কিত বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিনকে নিরাপত্তা দেবে। নিউইয়র্ক ভিত্তিক সংগঠন দা সেন্টার ফর ইনকোয়ারি (সিআইএফ) তসলিমা নাসরিনকে এই প্রস্তাব দিয়েছেন।

US organizations to protect tasalima

বিশ্বব্যাপী ব্যাপক সমালোচিত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিনকে যুক্তরাষ্ট্রে নিয়ে গিয়ে নিরাপত্তাসহ সব রকম ব্যবস্থা করবে বলে জানিয়েছে নিউইয়র্ক ভিত্তিক সংগঠন দ্য সেন্টার ফর ইনকোয়ারি (সিআইএফ) নামে একটি সংগঠন। বাংলাদেশে ব্লগার অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান এবং অনন্ত বিজয়কে হত্যার ঘটনায় সংস্থাটি এমন একটি সিদ্ধান্ত নিয়েছে বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, সিআইএফের প্রধান নির্বাহী এবং প্রেসিডেন্ট রোনাল্ড এ লিন্ডসে তসলিমা সম্পর্কে বলেছেন, ‘তসলিমা আন্তর্জাতিকভাবে একজন অনুসরণীয় ব্যক্তিত্ব। তাঁর সাহস এবং কাজ যেকোনো বয়সের মানুষকে প্রথার বিরুদ্ধে প্রশ্ন করতে, মতবাদকে চ্যালেঞ্জ করতে ও মানবাধিকারের জন্য লড়তে অনুপ্রাণিত করে।’

নিউইয়র্ক-ভিত্তিক অলাভজনক এই সংগঠনটির উদ্বৃতি দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, ‘তসলিমা নাসরিন যদি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকতে না চান, তাহলে তাঁর এ নিরাপত্তা হবে স্বল্প সময়ের জন্য’। জানা গেছে, সংগঠনটি তসলিমা নাসরিনের থাকা এবং খাওয়ার জন্য একটি জরুরি সহায়তা তহবিলও গঠন করেছে। তহবিলের জন্য সাহায্য চেয়ে সদস্যদের কাছে আবেদন পাঠিয়েছে সংগঠনটি। যে সকল দেশে জঙ্গি ইসলামি জঙ্গিগোষ্ঠী মুক্তচিন্তকদের হুমকি দিয়ে আসছে, তাঁদেরও জরুরি তহবিল হতে সহায়তা করবে সিএফআই নামে ওই সংগঠনটি।

উল্লেখ্য, এই সংগঠনটি দীর্ঘদিন ধরেই তসলিমা নাসরিনের বিষয়গুলো নিয়ে পর্যবেক্ষণ করছিল। বিতর্কিত বাংলাদেশী এই লেখিকা দীর্ঘদিন যাবত নির্বাসিত জীবন-যাপন করছেন।

Advertisements
Loading...