স্কাইপ ব্যবহার করা যাবে অ্যাকাউন্ট ছাড়াই!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্ব প্রযুক্তিতে জনপ্রিয়তার শীর্ষে থাকা স্কাইপ এখন থেকে ব্যবহার করা যাবে অ্যাকাউন্ট ছাড়াই! সম্প্রতি উইন্ডোজ এবং ম্যাক সংস্করণের স্কাইপ ব্যবহারকারীদের জন্য একটি ফিচার এনেছে এই প্রতিষ্ঠানটি।

মূলত ব্যবহারকারীদের আকর্ষণ বাড়াতে এই প্রতিষ্ঠানটি নানা পদক্ষেপের অংশ হিসেবে উইন্ডোজ এবং ম্যাক সংস্করণের স্কাইপ ব্যবহারকারীদের জন্য একটি ফিচার এনেছে এই প্রতিষ্ঠানটি।

এক ব্লগ পোস্টে স্কাইপ টিম বলেছে, স্কাইপ হতে চ্যাট করার জন্য ব্যবহারকারীরা যাদের স্কাইপ নেই তাদের সঙ্গে একটি লিংক শেয়ার করে সেই লিংকে ক্লিক করলেই স্কাইপ ব্যবহারকারীর সঙ্গে চ্যাট চালিয়ে যাওয়া যাবে। এর জন্য পৃথকভাবে কাওকে স্কাইপ অ্যাকাউন্ট খোলার প্রয়োজন পড়বে না।

Related Post

মাইক্রোসফট কর্তৃপক্ষ বলেছে, আমরা একটি রোমাঞ্চকর ঘোষণা দিচ্ছি। আমরা ছোট একটি পরিবর্তন আনছি যা নিত্যদিনের স্কাইপ ব্যবহারকারীদের কাছে বড় কিছু পরিবর্তন বলেই প্রতীয়মান হবে। আমরা ব্যবহারকারীদের একটি অনন্য লিংক তৈরি করে তা সবার সঙ্গে শেয়ার করার সুবিধা করেছি। এই লিংকটি ইমেইল, ফেসবুক, মেসেঞ্জার, টুইটার কিংবা যেকোনো মাধ্যম ব্যবহার করে শেয়ার করতে পারবেন একজন ব্যবহারকারী। স্কাইপ ব্যবহারকারী শুধুমাত্র ‘প্লাস নিউ’ নামের একটি বাটনে ক্লিক করেই এই লিংকটি তৈরি করতে পারবেন। আবার তা কারও কাছে পাঠাতেও পারবেন। এই লিংকটি যিনি পাবেন তিনি সেটিতে ক্লিক করলেই তার একটি স্কাইপ ওয়েব ইন্টারফেস খুলে যাবে। এরপর সেখানে নিজের তার নাম লিখে চ্যাট চালিয়ে যেতে পারবেন। এই লিংকটি আবার অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের মধ্যেও শেয়ার করা সম্ভব হবে। কিন্তু মোবাইল হতে চ্যাটে যুক্ত হতে হলে সেক্ষেত্রে স্কাইপ অ্যাকাউন্ট থাকতে হবে।

তবে মাইক্রোসফট কর্তৃপক্ষ বলেছে যে, ভবিষ্যতে মোবাইলেও অ্যাকাউন্ট ছাড়া চ্যাট করার সুবিধা দেওয়া হবে। বর্তমানে যুক্তরাষ্ট্রে এবং যুক্তরাজ্যে ওয়েবে স্কাইপ ব্যবহারকারীরা এই সুবিধা পেলেও শীঘ্রই অন্য দেশেও এই সুবিধা চালু করা হবে বলে জানানো হয়েছে।

This post was last modified on জুলাই ১৯, ২০১৮ 11:21 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে