নতুন এক প্রযুক্তি হোভারবুট স্কুটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার এলো নতুন এক প্রযুক্তি হোভারবুট স্কুটার। বর্তমানে তরুণদের জনপ্রিয় এই হোবারবুট অনেকের কাছেই আবার সেলফ ব্যালেন্সিং স্কুটার নামেও পরিচিতি লাভ করেছে।

তরুণদের কাছে নতুন নতুন প্রযুক্তি যেনো এক উচ্ছ্বাস। তাদের ন্বপ্ন ও বাস্তবতা সব সময়ই এক হয়ে যায়। এবার তরুণদের জন্য এই নতুন প্রযুক্তিটি সাড়া ফেলে দিলো। ছবিতে যেটি দেখছেন সেই যন্ত্রটি সবার কাছেই ‘হোবারবুট স্কুটার’ নামে পরিচিত। শুধু সাধারণ তরুণদের মধ্যেই নয়, জাস্টিন বিবার, জিমি ফ্যালনের মতো খ্যাতিমান তারকারা এ বছর তাদের ভিডিওগুলোতেও এই হোবারবুট স্কুটার ব্যবহার করে দর্শকদের অনেক এন্টারটেইন করেছেন।

Related Post

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই স্কুটারটির দামের শুরু ৩৫০ ডলার হতে ১,৭০০ ডলার পর্যন্ত। দুই চাকার তৈরি এই স্কুটারটি বানানো করা হয়েছে অ্যারোস্পেস গ্রেড ম্যাগনেশিয়াম অ্যালয় দ্বারা। হোবারবুট স্কুটারটির ওজন মাত্র ১২.৮ কিলোগ্রাম। হোবারবুট স্কুটারটির ব্যাটারিতে পুরোপুরি চার্জ দিলে টানা ২২ কিলোমিটার পথ পাড়ি দিতে পারবে। ঘণ্টায় ১৬ কিলোমিটার হোবারবুট স্কুটারটির সর্বোচ্চ গতি। এই স্কুটারটি স্মার্টফোন অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণও করা সম্ভব। শুধু তাই নয়, স্মার্টফোনের মাধ্যমে এই স্কুটারটির গতি, চার্জ, ট্রাফিক ডাটাসহ অন্যান্য তথ্যও জানা সম্ভব। সব মিলিয়ে পরিচালনার ক্ষেত্রে খুব সহজ হওয়ায় এটি যে কেও চালাতে পারবেন। আর তাই তরুণদের মধ্যে বেশ সাড়া ফেলেছে নতুন প্রযুক্তির এই হোবারবুট স্কুটারটি। কারণ আগে আমরা জুতার সঙ্গে যে স্কেটিং করা দেখেছি, সেটি পা দিয়ে ঠেলতে হতো। আর এখন দাঁড়িয়ে চালকের মতো শুধু নিয়ন্ত্রণ করলেই চলবে!

আমাদের দেশের রাস্তাঘাটে যতো যানজট, তাতে নতুন এই প্রযুক্তির হোবারবুট স্কুটার ব্যবহার করে জরুরি প্রয়োজন সারা সম্ভব হবে- এমনটিই ধারণা করা হচ্ছে।

This post was last modified on জানুয়ারী ২০, ২০২৩ 9:40 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে