যুক্তরাজ্যে এবার বিক্রির তালিকায় একটি আস্ত গ্রাম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিক্রির তালিকায় কতো কিছুই না থাকে। কিন্তু তাই বলে আস্ত গ্রাম! ঠিক তাই যুক্তরাজ্যে এবার বিক্রির তালিকায় উঠে এসেছে একটি আস্ত গ্রাম!

জামান পরিবর্তন হয়ে অনেক কিছুই এখন বিক্রির তালিকায় চলে আসে। পুঁজিবাদের যুগে সব কিছুই বিক্রি হয়ে থাকে। পুঁজিপতিরা যে কোন কিছুকেই পণ্য করে ফেলেন। এই পণ্য দ্রব্যের তালিকায় গাড়ি-বাড়ি-প্রযুক্তি পণ্যসহ অনেক কিছুই যুক্ত হয়েছে। তবে এবার আরও একটি নতুন পণ্য যুক্ত হয়েছে। আর সেটি হলো একটি আস্ত গ্রাম।

এমন কথা কেও কখনও ভাবেনি যে আস্ত একটি গ্রাম শেষ পর্যন্ত বিক্রির তালিকায় চলে আসবে। এবার যুক্তরাজ্যে ঠিক এমন একটি ঘটনায় ঘটতে চলেছে। কোন দেশের শহর কিংবা গ্রামও যে বিক্রি দ্রব্য হতে পারে সেটি পুঁজিপতিদের জন্য নিঃসন্দেহে সুখবরও বটে!

Related Post

ইংল্যান্ডের উত্তরাঞ্চলের নিউইয়র্কশায়রের ওয়েস্ট হেসলারটন নাম এই গ্রামটির। এই গ্রামটি বিক্রির জন্য বাজারে তোলা হয়েছে! আর গ্রামটির দাম ধরা হয়েছে ২শ ২২ কোটি ২০ লাখ টাকা (অর্থাৎ ২০ মিলিয়ন পাউন্ড)। সবথেকে আশ্চর্যের বিষয় হলো গ্রামটি বিক্রির জন্য বাজারে ওঠা মাত্রই বিদেশিদের অনেকেই আগ্রহও প্রকাশ করেছেন গ্রামটি কেনার জন্য!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই গ্রামটির আয়তন ২ হাজার ১১৬ একর। এখানে মোট ৪৩টি বসতবাড়ি রয়েছে। সেখানে বসবাস করছেন গ্রামের বহু পুরাতন বাসিন্দারা। এই গ্রামটিতে রয়েছে গেস্ট হাউস, গির্জা, স্কুল, দোকানপাট, বার, তেল পাম্প এমনকি একটি স্টেডিয়ামও।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, গ্রামের দামের সঙ্গে এই সবকিছুই ধরা হয়েছে। বেচাকেনার দায়িত্ব দেওয়া হয়েছে কানডালস নামে একটি কোম্পানিকে। কোম্পানিটির একজন মুখপাত্র টম ওয়াটসন বিবিসিকে বলেছেন, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই বিক্রির কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

জানা গেছে, গত দেড়শ’ বছর ধরে এই গ্রামের একটি পরিবারই গ্রামটির মালিক। তবে বর্তমানে তারা এই গ্রামটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। গ্রামের বাসিন্দারা এই মালিকানা পরিবর্তনের খবরে কিছুটা উদ্বিগ্ন। তবে তারা উদ্বিগ্ন হলেও আশাবাদী। তারা মনে করছেন, নতুন মালিকের তত্ত্বাবধায়নেও তারা নিশ্চয়ই ভালো থাকতে পারবেন। তাদের কোনো অসুবিধা হবে না।

This post was last modified on জানুয়ারী ১৭, ২০২৪ 1:03 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে