মোদির শিক্ষাগত যোগ্যতার সনদ প্রকাশ করলো বিজেপি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে নানা কথা শোনা যাচ্ছিল। নানা গুঞ্জনের অবসান ঘটাতে মোদির শিক্ষাগত যোগ্যতার সনদ প্রকাশ করলো বিজেপি!

নানা সমালোচনার মধ্যে পড়ার কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতার সনদ প্রকাশ করলো দেশটির কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। মোদির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল দিল্লিতে ক্ষমতাসীন অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (এএপি)।

এনডিটিভির খবরে বলা হয়েছে, সোমবার নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে নরেন্দ্র মোদির সব শিক্ষাগত যোগ্যতার সনদ সরাসরি প্রদর্শন করা হয়। সংবাদ সম্মেলন করে সেখানে মোদির স্নাতক এবং স্নাতকোত্তর সনদ দেখানো হয়। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজেপির সভাপতি অমিত শাহ ও অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Related Post

পূর্বে বেশ কয়েকবার নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন এএপি নেতা অরবিন্দ কেজরিওয়াল। তিনি দাবি করে বলেন যে, দিল্লি বিশ্ববিদ্যালয় হতে পাস করেননি নরেন্দ্র মোদি। গুজরাট বিশ্ববিদ্যালয় থেকেও মোদি স্নাতকোত্তর সম্পন্ন করেননি। সে জন্য দিল্লি বিশ্ববিদ্যালয়ের কাছেও চিঠি দেয় অরবিন্দ কেজরিওয়ালের দল এএপি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ওই বছর নরেন্দ্র মোদি বলে কেও নাকি পাস করেননি। তবে নরেন্দ্র মহাবীর মোদি নামে রাজস্থানের আলাওরের এক শিক্ষার্থী পাস করেছেন।

সংবাদ সম্মেলনে অমিত শাহ বলেন, নরেন্দ্র মোদির নামে কেজরিওয়াল মিথ্যা রটাচ্ছে। তাকে দেশ এবং প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইতে হবে।

মোদি সরকারের অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন, ১৯৭৫ হতে ৭৭ সাল পর্যন্ত জরুরি অবস্থার সময়ে দিল্লি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন নরেন্দ্র মোদি। ওই সময় ছাত্র রাজনীতিতে যুক্ত থাকায় তিনি (অরুণ জেটলি) বিষয়টি আগে থেকেই জানতেন। সংবাদ সম্মেলনে নরেন্দ্র মোদির সনদের কপিও সাংবাদিকদের কাছে দেওয়া হয়।

এনডিটিভি বলেছে, এএপির দাবির পরিপ্রেক্ষিতে নরেন্দ্র মোদির শিক্ষাগত যোগ্যতার বিষয়টি নিয়ে তদন্তে নামে ভারতের তথ্য কমিশন। তদন্তে পাওয়া যায়, নরেন্দ্র মোদি গুজরাট বিশ্ববিদ্যালয় হতে ৬২ দশমিক ৩ শতাংশ নম্বর পেয়ে পাস করেন। কিন্তু দিল্লি বিশ্ববিদ্যালয়ের সনদ আজই প্রকাশ করা হলো।

This post was last modified on মে ৯, ২০১৬ 7:44 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

রক্তে শর্করা বেড়ে গেলে পাকা আম খাবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি পাকা আম খেলে রক্ষে শর্করার মাত্রা বেড়ে যায়।…

% দিন আগে

আপনার স্মার্টফোন আগুনের মতো গরম হচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গ্রীষ্মে শুধুমাত্র শরীরই নয়, গরম হচ্ছে আমাদের স্মার্টফোনটিও। ফোন…

% দিন আগে

দেশে ফিরেই মোনালিসা অভিনয়ে ফেরার কথা জানালেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সময় ছোট পর্দার ব্যস্ত মুখ হিসেবে পরিচিত ছিলেন মোজেজা…

% দিন আগে

এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি হরিণ: আপনি কী খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই জঙ্গলের মধ্যে নদী রয়েছে। রয়েছে সার দেওয়া গাছ। চারপাশে…

% দিন আগে

পাহাড়-পর্বতের এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ১৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সন্তানের শরীরচর্চা নিয়ে চিন্তিত না হয়ে জিম, যোগাসন ও আর যা শেখানো যেতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পড়াশোনার জন্য দিনের বেশির ভাগ সময় কম্পিউটারে চোখ রাখতে…

% দিন আগে