নারীদের লং কামিজে ঈদ ফ্যাশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক মাসের রমজানের সিয়াম সাধনার পর আসে ঈদের বার্তা। আর ঈদের প্রধান আকর্ষণ হলো পোশাক। বিশেষ করে নারীদের পোশাক।

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদ। ঈদের উৎসবকে রঙিন ও আনন্দমুখর করে তুলতে তাই প্রয়োজন নতুন পোশাক। ইতিমধ্যে মার্কেটগুলোতে ঈদের কেনাকাটা শুরু হয়ে গেছে, বর্তমানে কেনাকাটার শেষ পর্যায়ে। সবাই বিশেষ করে তরুণীদের মধ্যে লেটেস্ট ফ্যাশন অনুযায়ী পোশাক কেনার প্রবণতা বেশি থাকে।

এবার দেখা যাক ঈদ উপলক্ষে কেমন পোশাক এসেছে ফ্যাশন হাউজগুলোতে:

Related Post

এবারে ঈদ ফ্যাশনে সবচেয়ে বেশি দেখা যাচ্ছে সিঙ্গেল কামিজ। প্রতিটি ফ্যাশন হাউজ এবং শপে দেখা যাচ্ছে নানা ডিজাইনের সিঙ্গেল কামিজ। সিম্পল ও গর্জিয়াস দু’ভাবেই তৈরি করা হয়েছে এসব কামিজ।

লং, এক্সট্রা লং এমনকি ফ্লোর টাচ ডিজাইন প্রাধান্য পেয়েছে এসব কামিজের প্যাটার্নে। গরমের কথা মাথায় রেখেই লিলেন ও সুতিকে প্রাধান্য দেওয়া হয়েছে। তবে এক্সক্লুসিভ পোশাকগুলোতে নেট, বিভিন্ন ধরনের জর্জেট, মসলিন- এমন উৎসবধর্মী কাপড়ও ব্যবহার করা হয়েছে। বিভিন্ন ডিজাইন ভেরিয়েশনেও রয়েছে সালোয়ার কামিজের বিশাল সম্ভার।

ফ্যাশন হাউজ চরকার প্রধান ডিজাইনার জাভেদ কামাল জানিয়েছেন, এবারের ঈদে চরকার সালোয়ার-কামিজের আয়োজন নিয়ে। চরকার-সালোয়ার কামিজ সেকশনে সিঙ্গেল কামিজকে পৃথকভাবে গুরুত্ব দেওয়া হয়েছে।

সেইসঙ্গে রয়েছে সিঙ্গেল দোপাট্টা, পালাজ্জো ও লেগিংস। পছন্দমতো যেকোনো পোশাক যে-কেও সহজেই বেছে নিতে পারবেন। সালোয়ার কামিজে প্যাচওয়ার্ক, পাড়, লেস এবং ডেকোরেটেড বাটন ব্যবহার করা হয়েছে এগুলোর কাজের মাধ্যম হিসেবে। আবার কম্পিউটার এমব্রয়ডারি, টাইডাইয়ের কাজও দেখা যাবে।

এবারে ঈদ কালেকশনের উল্লেখযোগ্য বিষয় লক্ষ্য করা গেছে। আর তা হলো উজ্জ্বল রঙের ব্যবহার। একই পোশাকে উজ্জ্বল রঙের পাশাপাশি কন্ট্রাস্ট দেখা গেছে প্রচুর। একই পোশাকে একাধিক রঙ ব্যবহার করে তৈরি করা হয়েছে বিভিন্ন কামিজ। কাটিংয়ের ক্ষেত্রে কামিজের ঝুলে কখনও তেরছা কখনওবা এতে বেশি ঘের দেখা যাবে। হাতার ক্ষেত্রে থ্রি কোয়ার্টার ও ফুলস্লিভই বর্তমানে বেশি চলছে।

এবার পালাজ্জো এবং লেগিংসের চাহিদা এবার বেশি। আবার চাপা ডিজাইনের সালোয়ারের পাশাপাশি চুড়িদারও কিনছেন অনেকেই।

অপরদিকে বিবিয়ানা ফ্যাশন হাউজের কর্ণধার এবং ডিজাইনার লিপি খন্দকার সংবাদ মাধ্যমকে জানান, এবারের ঈদ কালেকশনে কাজ করা হয়েছে মূলত হ্যান্ড স্টিচ-বেজ করেই। প্রতিবার স্টিচের ক্ষেত্রে কোনো-না-কোনো থিম থাকে। এবার অবশ্য তেমন কিছু থাকছে না। ওভারঅল স্টিচ দিয়ে সাজানো হয়েছে বিবিয়ানার প্রতিটি পোশাক। রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙ, যথা- লাল, সবুজ, নীল, ইয়েলো, ব্ল্যাককে প্রাধান্য দেওয়া হয়েছে।
এবারের ঈদ কালেকশনে ক্যাজুয়াল ও এক্সক্লুসিভ- দুই ধরনের সালোয়ার-কামিজই পাওয়া যাচ্ছে। কাটিং ও প্যাটার্নে ভেরিয়েশন এনে করা হয়েছে সালোয়ার-কামিজ, দোপাট্টা, সিঙ্গেল কামিজ, কোটি, জ্যাকেটসহ তরুণীদের পছন্দের ঈদের নানা পোশাক।

শপিংমলগুলোতে রয়েছে দেশী-বিদেশী পোশাকের বিশাল সম্ভার। সিঙ্গেল কামিজ বা থ্রিপিস পছন্দমতো যেকোনো পোশাক বেছে নিতে পারেন আপনার ঈদের পোশাক হিসেবে।

This post was last modified on জুলাই ৩, ২০১৬ 1:47 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কুষ্টিয়ার ঐতিহাসিক ঝাউদিয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ৩ মে ২০২৪ খৃস্টাব্দ, ২০ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে ওষুধের পাশাপাশি জীবন যাত্রায় কিছু বদল আনতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রক্তে ইউরিক অ্যাসিড বেশি থাকলে খাওয়া-দাওয়ায় রাশ টানতে হবে। তবে…

% দিন আগে

প্রবৃদ্ধিশীল ফ্রিল্যান্সিং খাতে গুরুত্বারোপ: কুমিল্লায় ফ্রিল্যান্সার মিটআপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রিল্যান্সিং খাতের প্রবৃদ্ধির ওপর আলোকপাত করে সম্প্রতি ফ্রিল্যান্সার নিয়ে এক…

% দিন আগে

সবাইকে সাথে নিয়ে দেশের ঝান্ডা-বেসিসের পতাকা পুরো বিশ্বে বয়ে বেড়াতে চাই- এম আসিফ রহমান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন প্রজন্মের কাছে ভিষণ জনপ্রিয় মুখ এম আসিফ রহমান। ওয়ার্ডপ্রেস…

% দিন আগে

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে