নারীদের লং কামিজে ঈদ ফ্যাশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক মাসের রমজানের সিয়াম সাধনার পর আসে ঈদের বার্তা। আর ঈদের প্রধান আকর্ষণ হলো পোশাক। বিশেষ করে নারীদের পোশাক।

Eid fashion women's long kamije

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো ঈদ। ঈদের উৎসবকে রঙিন ও আনন্দমুখর করে তুলতে তাই প্রয়োজন নতুন পোশাক। ইতিমধ্যে মার্কেটগুলোতে ঈদের কেনাকাটা শুরু হয়ে গেছে, বর্তমানে কেনাকাটার শেষ পর্যায়ে। সবাই বিশেষ করে তরুণীদের মধ্যে লেটেস্ট ফ্যাশন অনুযায়ী পোশাক কেনার প্রবণতা বেশি থাকে।

এবার দেখা যাক ঈদ উপলক্ষে কেমন পোশাক এসেছে ফ্যাশন হাউজগুলোতে:

এবারে ঈদ ফ্যাশনে সবচেয়ে বেশি দেখা যাচ্ছে সিঙ্গেল কামিজ। প্রতিটি ফ্যাশন হাউজ এবং শপে দেখা যাচ্ছে নানা ডিজাইনের সিঙ্গেল কামিজ। সিম্পল ও গর্জিয়াস দু’ভাবেই তৈরি করা হয়েছে এসব কামিজ।

Eid fashion women's long kamije-2

লং, এক্সট্রা লং এমনকি ফ্লোর টাচ ডিজাইন প্রাধান্য পেয়েছে এসব কামিজের প্যাটার্নে। গরমের কথা মাথায় রেখেই লিলেন ও সুতিকে প্রাধান্য দেওয়া হয়েছে। তবে এক্সক্লুসিভ পোশাকগুলোতে নেট, বিভিন্ন ধরনের জর্জেট, মসলিন- এমন উৎসবধর্মী কাপড়ও ব্যবহার করা হয়েছে। বিভিন্ন ডিজাইন ভেরিয়েশনেও রয়েছে সালোয়ার কামিজের বিশাল সম্ভার।

ফ্যাশন হাউজ চরকার প্রধান ডিজাইনার জাভেদ কামাল জানিয়েছেন, এবারের ঈদে চরকার সালোয়ার-কামিজের আয়োজন নিয়ে। চরকার-সালোয়ার কামিজ সেকশনে সিঙ্গেল কামিজকে পৃথকভাবে গুরুত্ব দেওয়া হয়েছে।

Eid fashion women's long kamije-3

সেইসঙ্গে রয়েছে সিঙ্গেল দোপাট্টা, পালাজ্জো ও লেগিংস। পছন্দমতো যেকোনো পোশাক যে-কেও সহজেই বেছে নিতে পারবেন। সালোয়ার কামিজে প্যাচওয়ার্ক, পাড়, লেস এবং ডেকোরেটেড বাটন ব্যবহার করা হয়েছে এগুলোর কাজের মাধ্যম হিসেবে। আবার কম্পিউটার এমব্রয়ডারি, টাইডাইয়ের কাজও দেখা যাবে।

এবারে ঈদ কালেকশনের উল্লেখযোগ্য বিষয় লক্ষ্য করা গেছে। আর তা হলো উজ্জ্বল রঙের ব্যবহার। একই পোশাকে উজ্জ্বল রঙের পাশাপাশি কন্ট্রাস্ট দেখা গেছে প্রচুর। একই পোশাকে একাধিক রঙ ব্যবহার করে তৈরি করা হয়েছে বিভিন্ন কামিজ। কাটিংয়ের ক্ষেত্রে কামিজের ঝুলে কখনও তেরছা কখনওবা এতে বেশি ঘের দেখা যাবে। হাতার ক্ষেত্রে থ্রি কোয়ার্টার ও ফুলস্লিভই বর্তমানে বেশি চলছে।

এবার পালাজ্জো এবং লেগিংসের চাহিদা এবার বেশি। আবার চাপা ডিজাইনের সালোয়ারের পাশাপাশি চুড়িদারও কিনছেন অনেকেই।

অপরদিকে বিবিয়ানা ফ্যাশন হাউজের কর্ণধার এবং ডিজাইনার লিপি খন্দকার সংবাদ মাধ্যমকে জানান, এবারের ঈদ কালেকশনে কাজ করা হয়েছে মূলত হ্যান্ড স্টিচ-বেজ করেই। প্রতিবার স্টিচের ক্ষেত্রে কোনো-না-কোনো থিম থাকে। এবার অবশ্য তেমন কিছু থাকছে না। ওভারঅল স্টিচ দিয়ে সাজানো হয়েছে বিবিয়ানার প্রতিটি পোশাক। রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙ, যথা- লাল, সবুজ, নীল, ইয়েলো, ব্ল্যাককে প্রাধান্য দেওয়া হয়েছে।
এবারের ঈদ কালেকশনে ক্যাজুয়াল ও এক্সক্লুসিভ- দুই ধরনের সালোয়ার-কামিজই পাওয়া যাচ্ছে। কাটিং ও প্যাটার্নে ভেরিয়েশন এনে করা হয়েছে সালোয়ার-কামিজ, দোপাট্টা, সিঙ্গেল কামিজ, কোটি, জ্যাকেটসহ তরুণীদের পছন্দের ঈদের নানা পোশাক।

শপিংমলগুলোতে রয়েছে দেশী-বিদেশী পোশাকের বিশাল সম্ভার। সিঙ্গেল কামিজ বা থ্রিপিস পছন্দমতো যেকোনো পোশাক বেছে নিতে পারেন আপনার ঈদের পোশাক হিসেবে।

মন্তব্য

Loading...