The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মোটর সাইকেল চালালে নারীরা শারীরিক এবং মানসিক ভাবে সুখী থাকেন [গবেষণা]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে যেসব মহিলারা  মোটর সাইকেল চালায় ঐ সব মহিলারা যারা মোটর বাইক চালায় না তাদের থেকে নিজেদের অনেক বেশি সুখী মনে করেন।


WomenMotorcycleRider

নতুন গবেষণায় দেখা যাচ্ছে যেসব মহিলা নিজেদের মোটর বাইক চালান তাঁরা ব্যক্তিজীবন, চাকরি জীবন সংসার জীবন সব ক্ষেত্রেই সুখী থাকেন অন্য যেসব মহিলারা মোটর বাইক চালাননি তাদের থেকে।

গবেষণাটি বিখ্যাত মোটর বাইক নির্মাতা প্রতিষ্ঠান Harley-Davidson এর সহায়তায় Kelton এর তত্ত্বাবধায়নে পরিচালিত হয়। গবেষণায় অংশ নেন ১,০১৩ জন মহিলা বাইকার এবং ১,০১৬ জন মহিলা যারা বাইক চালাননা। এবং দুই ধরণের মহিলাদের উপরে জরীপ চালিয়ে গবেষকরা এটা নিশ্চিত হন যে যারা বাইক চালান তাঁরা অন্য দের থেকে অনেক বেশি সুখী জীবন যাপন করেন এমন কি তাদের সংসার জীবন ও অনেক সুখের হয়।

গবেষণায় যা পাওয়া যায়ঃ

  • ৩৭ শতাংশ নারী যারা বাইক চালান তাঁরা অনেক সুখী, যারা বাইক চালাননা তাদের মাত্র ১৭ শতাংশ সুখী।
  • যারা বাইক চালান তাদের মাঝে ২৭ শতাংশ নারী নিজেদের যৌন আবেদনময়ী মনে করেন অপর দিকে যারা বাইক চালান না তাদের মাঝে মাত্র ৭ শতাংশ নিজেদের যৌন আবেদনময়ী ভাবেন।
  • যারা বাইক চালান তাদের মাঝে ৩৫ শতাংশ নিজেদের আত্মবিশ্বাসী মনে করেন এবং বাইক না চালানোদের মাঝে ১৮ শতাংশ নিজেদের আত্মবিশ্বাসী মনে করেন।

এছাড়াও বাইক যারা চালায় তাদের মাঝে ৫৩ শতাংশ নারী মনে করেন তাঁরা বাইক চালিয়ে নিজেদের দুঃখ ভুলে গিয়ে সুখী হিসেবে অনুধাবন করতে পারেন। অনেকেই মোটর সাইকেল চালনাকে নিজেদের স্বাধীনতা হিসেবেই মনে করেন এতে তাদের আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়। এদিকে গবেষণায় আরও দেখা যায় মোটর বাইক চালানর কারণে নারীদের স্বামীর সাথে সম্পর্ক আরও মধুর হয় এবং তাঁরা শারীরিক ও মানসিক ভাবে অনেক নির্ভার থাকেন।

সূত্রঃ Womenridersnow

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...