ঈদ উপলক্ষে রেসিপির অ্যানড্রয়েড অ্যাপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা বাঙালিরা জন্মগতভাবেই একটু বেশিই ভোজনরসিক। আর যদি দেশীয় খাবার হয় তাহলে তো আর কথাই নেই। তাই আজ রয়েছে ঈদ উপলক্ষে রেসিপির অ্যানড্রয়েড অ্যাপ।

Eid recipe Android App

দেশীয় মজাদার অনেক রান্নার রেসিপি জানা না থাকার কারণে সেগুলোর স্বাদ হতে আমরা অনেকেই বঞ্চিত হই। তাই এবার দেশীয় মজাদার সব রান্নার রেসিপির অ্যানড্রয়েড অ্যাপ BDCuisine তৈরি করেছেন বাংলাদেশের তরুণ কম্পিউটার প্রকৌশলী মো: রকিবুল হোসেন মুকুল।

নতুন এই অ্যানড্রয়েড অ্যাপটিতে রয়েছে পিঠা, ভর্তা, আমিষ, নিরামিষ, মাংস, কাবাবসহ বাঙালিদের মজাদার সব রান্নার রেসিপি! আবার বিশেষজ্ঞদের স্বাস্থ্য টিপসও পাওয়া যাবে এই অ্যাপসটিতে। তাছাড়াও আসন্ন ঈদ উপলক্ষে BDCuisine (www.bdcuisine.com) থাকছে মজাদার রান্নার রেসিপি।

ইউঈঁরংরহব অ্যাপটির অন্যতম বৈশিষ্ট্য হলো, এটি ডাউনলোড করার পর যেসব ক্যাটাগরিতে ব্যবহারকারী প্রবেশ করবেন, সেগুলো পরে ইন্টারনেট সংযোগ ছাড়াও আবার ব্যবহারকারী দেখতে পারবে! পরে কোনো রেসিপি আপডেট হলে refresh বাটনে ক্লিক করে ক্যাটাগরি আপডেট করে নিলে আপডেট রেসিপিও দেখতে পারবেন ব্যবহারকারী।

দেশীয় মজাদার রান্নার রেসিপির এই অ্যানড্রয়েড অ্যাপসটির প্রথম সংস্করণটি ইতিমধ্যে যুক্ত হয়েছে গুগল প্লে-স্টোরে। অ্যানড্রয়েড ৪.০ বা এর পরের যেকোনো সংস্করণে ইনস্টল করে নেওয়া যাবে ৩.৯ মেগাবাইট আকারের এই অ্যাপটি।

কিন্তু অ্যাপটি আরও উন্নত করার কাজ অব্যাহত রয়েছে। এর আপডেট আসবে বেশ দ্রুতই, জানিয়েছেন নির্মাতা।
অ্যাপটির ডাউনলোড লিংক http://goo.gl/HdytBB

Advertisements
Loading...